সাংবাদিক মামুনের ওপর হামলা, চরফ্যাসন বিওজেএ’র নিন্দা ও ক্ষোভ
সাংবাদিক মামুন

সংবাদ প্রকাশের জের ধরে বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন- (বিওজেএ) চরফ্যাসন উপজেলা শাখার নির্বাহী সদস্য, ও চরফ্যাসন প্রেসক্লাবে সদস্য দৈনিক সময়ের চিত্র’র সম্পাদক ও জনকন্ঠ পত্রিকার চরফ্যাসন উপজেলার নিজস্ব সংবাদদাতা এ আর এম মামুনের ওপর হামলার ঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-(বিওজেএ)চরফ্যাসন উপজেলা শাখার সভাপতি নোমান সিকদার, ও সাধারণ সম্পাদক মিজান নয়নসহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্যরা। রবিবার সভাপতি  সম্পাদক স্বাক্ষরিত এক প্রতিবাদ পত্রে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবাদ পত্রে সাংবাদিক মামুনের ওপর হামলাকারী দক্ষিণ মঙ্গল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম হোসেন সেন্টু এবং বাবুরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনও মাহাবুব আলমকে গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।
বিওজেএ’র চরফ্যাসন শাখার সভাপতি নোমান সিকদার বলেন, দেশ ও জনগনের উন্নয়নে ভূমিকা রাখছে সাংবাদিক সমাজ। তাই এদের মৌলিক অধিকার,সম্মানের বিষয়ের প্রতি আমাদের সচেতন হতে হবে। দেশের বিভিন্ন স্থানে অসাধুদের অনিয়মের বিরুদ্ধে  সাংবাদ প্রকাশ করায় সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছেন। সাংবাদিকের ওপর হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। তিনি অবিলম্বে সাংবাদিক মামুন’র ওপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
সাধারণ সম্পাদক মিজান নয়ন বলেন, সাংবাদিকরা কোন পক্ষের লোক নন, অন্যায়-অবিচারের বিরুদ্ধে সাংবাদিকদের কলম সব সময় সোচ্চার থাকে। মানুষের না বলা কথাগুলো সাংবাদিকরাই প্রকাশ করে আসছে যুগ যুগ ধরে। তবুও গণমাধ্যম কর্মিরা নির্যাতিত-নিপীড়িত যা খুবই দু:খজনক। তিনিও হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক বিচার দাবী করেছেন।
উল্লেখ’ শুক্রবার রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে চরফ্যাসন সদরের কালীবাড়ি রোডে মামুনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সহকর্মীরা তাকে উদ্ধার করে রাতেই চরফ্যাসন সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন। আহত সাংবাদিক মামুন জানান, সম্প্রতি দক্ষিণ মঙ্গল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঘূর্ণীঝড় আম্পানে বিদ্যালয় ক্ষতিগ্রস্ত না হলেও ওই বিদ্যালয়ে বরাদ্ধ নেয়া হয়। বরাদ্ধকৃত ওই টাকা ভুয়া বিল ভাউচার দিয়ে উত্তোলন করে প্রধান শিক্ষক গোলাম হোসেন সেন্টু আত্মসাত করেন। এবং বাবুর হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনের বিরুদ্ধে নারী কেলেংকারীর ঘটনার সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদ প্রকাশের জের ধরেই তার উপর এ হামলার ঘটনা ঘটায়। এঘটনায় তিনি বাদী হয়ে হামলাকারী ৩ শিক্ষককে আসামী করে চরফ্যাসন থানায় এজাহার দাখিল করেছেন।

জাতিকে উন্নতির উচ্চ শিখরে পৌঁছাতে মেধা বিকাশের বিকল্প নেই--টিপু
বরিশাল-৩ মনোনয়ন পত্র দাখিল করেন টিপু সুলতান এমপি
আলোকিত বাংলাদেশ গড়তে আবারও নৌকায় ভোট দিন -এনামুল হক শামীম
ঝিনাইদহে পৃথক হত্যা, বিস্ফোরক ও মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড
শেখ হাসিনা দুস্থ মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন-এমপি জ্যাকব
চরফ্যাসনে সরকারি পুকুর পাড়ের গাছ কেটে নিলেন প্রভাবশালীরা
চরফ্যাসনে মেম্বার প্রার্থীকে নির্বাচন থেকে সরিয়ে দেতে হুমকীর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ
চরফ্যাসনে প্রতিবন্ধী গৃহবধুকে যৌন নিপীড়ন,এজাহার দাখিল
চরফ্যাসন ও মনপুরায় ৩০টি এতিমখানায় এতিমদের দুপুরের খাওয়ালেন এমপি জ্যাকব
চরফ্যাসনে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে যমজ দুই বোন