আনসার ভিডিপি এর পক্ষ থেকে বরিশাল জেলায় খাদ্য সহায়তা কার্যক্রম শুরু
৩০০০ টি ভিডিপি পরিবারের মধ্যে খাদ্য সহায়তা কার্যক্রম শুরু
মহাপরিচালক, আনসার ভিডিপি এর পক্ষ থেকে বরিশাল জেলায় ৩০০০ ভিডিপি পরিবারের কাছে খাদ্য সহায়তা কার্যক্রম শুরু

সমগ্র বিশ্বের ন্যায় বাংলাদেশেও মহামরী করোনা ভাইরাস (কোভিড১৯) ভয়ংকর সংকট তৈরি করেছে। দেশজুড়ে এ করোনা ভাইরাসে জনজীবন আজ মারাত্মকভাবে বিপর্যস্ত। সামাজিক, অর্থনৈতিক ও দৈনন্দিন জীবনসহ প্রভৃতি ক্ষেত্রে ভয়াবহ অস্থিরতা বিরাজ করছে। ক্ষুধা ও দারিদ্র্যতায় মানবজীবন ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। জনস্বাস্থ্য সুরক্ষার ক্ষেত্রেও এই করোনা ভাইরাস বিভিন্ন প্রতিবন্ধকতা ও অস্থিরতা গড়ে তুলছে। এ লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অতীব জরুরি ভিত্তিতে দ্রুততার সঙ্গে বিশেষ কার্যকরি পদক্ষেপ গ্রহণ করেছে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সরকারের যথাযথ নির্দেশনা মোতাবেক মহামারী এই করোনাভাইরাস মোকাবেলায় দুর্যোগের শুরু থেকেই বিভিন্ন কার্যক্রমে অনন্য ভূমিকা রেখে যাচ্ছে। এ জটিল রোগের বিরুদ্ধে লড়াইয়ের পাশাপাশি মানবতার পক্ষের লড়াইয়েও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অবতীর্ণ হয়েছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি,  জি এর নির্দেশনায় এ বাহিনীর প্রান্তিক এলাকা পর্যন্ত বিস্তৃত প্রায় ৬১ লক্ষ সদস্যের মধ্যে স্বেচ্ছাসেবী আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে পর্যায়ক্রমে সারাদেশে খাদ্য সহায়তা কর্মসূচী গ্রহন করা হয়েছে । 

এই কর্মসূচির  আওতায় দেশের ৬৪টি জেলার প্রতি উপজেলায় ৩০০টি পরিবার হিসেবে ৪৯২টি উপজেলায় মোট ১ লাখ ৪৭ হাজার ৬ শ পরিবার এর এক সপ্তাহের খাবার হিসেবে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সাবান ও মাস্ক বিতরণ কার্যক্রম পর্যায়ক্রমে চালু করা হয়েছে। এতে প্রতি পরিবারে গড়ে ৪ জন করে সদস্য হলে প্রায় ৬ লক্ষ মানুষ এক সপ্তাহের খাবারের আওতায় আসবে। এই কর্মসূচির অংশ হিসেবে গত ২৮ এপ্রিল ২০২০ তারিখ থেকে বরিশাল রেন্জের ৪২ টি উপজেলার ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। 

প্রতিটি উপজেলায় ৩০০ টি পরিবার হিসেবে বরিশাল জেলার ১০ টি উপজেলার মোট ৩০০০ টি ভিডিপি পরিবারের মধ্যে খাদ্য সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে আজ সদর উপজেলায় খাদ্য সহায়তা কর্মসূচী শুরু করা হলো।

উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের রেঞ্জ কমান্ডার জনাব মোঃ আশরাফুল আলম, বরিশাল জেলার জেলা কমান্ড্যান্ট জনাব সৈয়দ ইফতেহার আলী ও সহকারী জেলা কমন্ড্যান্ট জনাব রাকিব উদ্দিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল রেন্জের সহকারী পরিচালক মো শাহ আলম, সদর উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা আয়শা সুলতানা ও উপজেলা প্রশিক্ষক এ কে এম ইদ্রিস আলী আকন।

নৌকা বাইচ দেখতে হারতার বাজারে লাখো জনতার ঢল
বাবুগঞ্জে সম্ভাব্য প্রার্থীতা জানান দিতে সামাজিক মাধ্যম সরগরম হয়ে উঠছে
বাবুগঞ্জে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা
চরফ্যাসনে দু’গ্রুপের সংঘর্ষ-আহত-৫
করোনাঃ “মানুষ মানুষের জন্য” কর্মসূচীতে আরো ২৫ লাখ টাকা আনুদান - এমপি জ্যাকবের
চরফ্যাসনে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
চরফ্যাসনে সড়ক দূর্ঘটনায় মা ও শিশুর মর্মান্তিক মৃত্যু
চরফ্যাসনে জমি নিয়ে বিরোধের জের ধরে স্কুল শিক্ষককে কুপিয়ে জখম
চরফ্যাসনের দুলারহাটে রাতের আধাঁরে কৃষকের জমি জবর দখল করে ঘর নির্মান
নিউজ পোর্টাল বার্তা বাজার পত্রিকার ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন