আমতলীতে মামলা করে বিপাকে বাদী এসিড মেরে হত্যার হুমকি, পালিয়ে বেড়াচ্ছেন পরিবার!


বরগুনার আমতলী উপজেলার বায়বালা গ্রামের স্বামী কাওসার সিকদারের বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুকের দাবীতে মারধর করে গর্ভজাত সন্তান নষ্ট করার অভিযোগ এনে মামলা করে বিপাকে স্ত্রী রিনা বেগম ও তার পরিবার।


মামলা তুলে না নিলে এসিড মেরে হত্যার হুমকি দিয়েছে স্বামী কাওসার সিকদার ও তার সহযোগীরা। সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন রিনা ও তার স্বজনরা। পুলিশকে জানালেও তারা কোন পদক্ষেপ নিচ্ছে না। উল্টো এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মাদব চন্দ্র দে আসামীদের সাথে সখ্যতা করে তাদের সহযোগীতা করছে।

আসামীরা প্রকাশ্যে এলাকায় সাথে ঘোরাফেরা করলেও পুলিশ তাদের গ্রেফতার করছে না বলে অভিযোগ রিনার পরিবারের। রবিবার আমতলী রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে  লিখিত অভিযোগ করেছেন রিনা বেগম ও তার পরিবার।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মাদব চন্দ্র দে বাদীর পরিবারের কাছ থেকে ১২ হাজার টাকা উৎকোচ গ্রহন করেও তাদের কোন সহযোগীতা ও আসামী গ্রেফতার করছে না বলে লিখিত অভিযোগে উল্লেখ করেন রিনা বেগম।
স্থানীয় ও মামলা সুত্রে জানাগেছে, ২০১৭ সালের মার্চ মাসে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার ছৈলাবুনিয়া গ্রামের জব্বার হাওলাদারের মেয়ে রিনা বেগমকে আমতলী উপজেলার রায়বালা গ্রামের সোনা মিয়া সিকদারের ছেলে কাওসার সিকদারের সাথে বিয়ে দেয়। বিয়ের সময় নগদ এক লক্ষ টাকা স্বর্নালংকারসহ প্রয়োজনীয় আসবাবপত্র দেয়। বিয়ের কিছু দিন যেতে না যেতেই স্বামী কাওসার স্ত্রীকে তার বাবার বাড়ী থেকে মোটর সাইকেল ক্রয়ের জন্য ২ লক্ষ টাকা যৌতুক দাবী করেন। এ টাকা দিতে অস্বীকার করে স্ত্রী রিনার বাবা জব্বার হাওলাদার। এতে ক্ষিপ্ত হয়ে স্বামী কাওসার সিকদার স্ত্রী রিনাকে প্রায়ই মারধর করে।


গত ২২ জুলাই বিকেলে স্বামী কাওসার সিকদার স্ত্রী রিনাকে বাবার বাড়ী থেকে মোটর সাইকেল ক্রয় করার পুনরায় দুই লক্ষ টাকা এনে দিতে বলে। এ টাকা এনে দিতে অস্বীকার করে রিনা। এতে ক্ষিপ্ত হয়ে কাওসার সিকদার ও তার পরিবারের লোকজন রিনাকে বেধড়ক মারধর করে। এক পর্যায় স্বামী রিনার পেটে লাথি দিলে তার রক্তক্ষরণ হয় এবং চার মাসের গর্ভজাত সন্তান নষ্ট হয়ে যায়। পরে রিনাকে চিকিৎসা না করে ঘরের মধ্যে আটকে রাখে। স্বজনরা খবর পেয়ে ওই দিন গভীর রাতে পুলিশের সহযোগীতায় রিনাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। দুই দিন চিকিৎসা শেষে রিনার শারীরিক অবস্থান অবনতি হলে চিকিৎসক সঙ্কটজনক অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেছেন।


এ ঘটনায় রিনা বাদী হয়ে আমতলী থানায় স্বামী কাওসারকে প্রধান আসামী করে ৭ জনের নামে নারী নির্যাতন দমন ও যৌতুকের দাবীতে মারধর করে,গর্ভজাত সন্তান নষ্ট করার অভিযোগে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে কাওসার ও তার সহযোগীরা রিনা ও তার পরিবারকে মামলা তুলে নিতে অব্যাহতভাবে হুমকি দিয়ে যাচ্ছেন। মামলা তুলে না নিলে এসিড মেরে হত্যার হুমকি দেয় তারা। সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন রিনা ও তার স্বজনরা। পুলিশকে জানালেও তারা কোন পদক্ষেপ নিচ্ছে না। উল্টো পুলিশ এ মামলার আসামীদের সাথে সখ্যতা করে তাদের সহযোগীতা করেছে। আসামীরা প্রকাশ্যে এলাকায় ঘোরাফেরা করলেও পুলিশ তাদের গ্রেফতার করছে না বলে অভিযোগ রিনার পরিবারের। রবিবার আমতলী রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে  লিখিত এ অভিযোগ করেছেন রিনা বেগম ও তার পরিবার।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মাদব চন্দ্র দে বাদীর পরিবারের কাছ থেকে ১২ হাজার টাকা উৎকোচ গ্রহন করেও তাদের কোন সহযোগীতা ও আসামী গ্রেফতার করছে না বলে লিখিত অভিযোগে আরো উল্লেখ করেন রিনা বেগম। এ সময় আরো উপস্থিতি ছিলেন বাবা আবদুল জব্বার হাওলাদার, মা শাহিদা বেগম, ভাই ইলিয়াস, মামা আবদুস সোবাহান মুন্সি ও ভগ্নিপতি মোঃ জাকির হোসেন।


আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ হারুন অর রশিদ বলেন, রিনাকে রাতে রক্তক্ষরণাবস্থায় ভর্তি করা হয়। তিনি আরো বলেন, রিনাকে মারধরে গর্ভজাত সন্তান নষ্ট হয়ে গেছে।
এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মাদবচন্দ্র দে বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। আমি আসামী গ্রেফতারের চেষ্টা করছি।


আমতলী থানার ওসি মোঃ আলাউদ্দিন মিলন বলেন, ঘটনার তদন্ত চলছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।
বরগুনা জেলা পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম বিপিএম বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। বাদী আমার নিকট আসলে মামলার বিষয়ে সর্বোত্তক সহযোগীতা করা হবে।


ধানের শীষের প্রার্থীকে মারধর করে টাকা ছিনতাই
৩ লক্ষ মানুষের জন্য চিকিৎসক আছেন মাত্র ৪ জন
চরফ্যাসনের তেতুলীয়া নদীতে নিখোঁজ সুকানীর লাশ উদ্ধার
করোনাঃ চরফ্যাসনে অভূক্ত কুকুরদের খাবার দিয়ে বাচাঁনোর উদ্যোগ এমপি জ্যাকবের
চরফ্যাসনে তিনটি বিদ্যালয়কে কল্যাণ ট্রাস্টের অন্তর্ভূক্তির নামে কোটি টাকার ঘুষ বানিজ্য
চরকলমী ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান হতে চান ফজলুর রহমান
চরফ্যাসনে অমূল্য গুপ্তধন দেয়ার আশ্বাসে প্রতারনা, কথিত তন্ত্রসাধক আটক
চরফ্যাসনের দুলারহাটে চোর সন্দেহে যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন
চরফ্যাসনে মাইক্রোবাস চালককে মারধর, টাকা ছিনতাই
চরফ্যাসনে নির্বাচনী পরবর্তী সহিংসতা আহত-৫০, নব নির্বাচিত ইউপি সদস্যকে আটকের প্রতিবাদে বিক্ষোভ মিছিল, পুলিশের ধাওয়া