চরফ্যাসনে সরকারি পুকুর পাড়ের গাছ কেটে নিলেন প্রভাবশালীরা
জব্দকৃত গাছ

চরফ্যাসনের দুলারহাটে জোরপুর্বক সরকারী পুকুর পাড়ের গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী  মফিজল হকের বিরুদ্ধে। দুলারহাট নীলকমল ইউনিয়ন ৬নং ওয়ার্ডস্থ সরকারী খাসপুকুর পাড় থেকে ওই গাছ কেটে নিয়েছেন বলে জানাগেছে।

গাছ কেটে নেয়ার অভিযোগে গত ২৮ সেপ্টেম্বর  বিকালে খাসপুকুর ইজারাদার আলমগীর তালুকদার বাদী হয়ে চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের পর ইউনিয়ন (ভূমি) সহকারি কর্মকর্তা ৪টি গাছ জব্দ করেছেন বলে আজ শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেন।  
ইজারাদার আলমগীর তালুকদার অভিযোগ করেন,২০১৯ সনে নীলকমল ইউনিয়নের আরব আলী তালুকদার নামীয় খাস পুকুরটি উপজেলা পরিষদ থেকে তার নামে লিজ প্রদান করেন।লিজ প্রদানের শর্তানুসারে তিনি পুকুরটি ভোগ দখল করে মাছ চাষ করে  আসছেন। ২৫ সেপ্টেম্বর মফিজল ও তার ছেলেদের নিয়ে জোরপুর্বক ওই সরকারি পুকুর পাড় হতে  বিভিন্ন প্রজাতির ৪টি গাছ কেটে নেয়।

তিনি বাঁধা দিলে মফিজল ও তার ছেলেরা ইজারাদার (আলমগীর তালুকদার)তাকে মারধর করে এবং মেরে ফেলার হুমকি দেয়। এঘটনায় তিনি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ইউনিয়ন (ভূমি) সহকারি কর্মকর্তা ৪টি গাছ জব্দ করেছেন। ইউনিয়ন (ভূমি) সহকারি কর্মকর্তা মোঃ মুশফিকুর রহমান বলেন, ওই খাসপুকুর এবং পুকুরের পাড়রের  জায়গাটি সরকারি রেকর্ডিও ভুমি। উপজেলা প্রশাসনের তরফ পুকুরটি ইজার দেয়া হয়েছে। বিনা অনুমতিতে গাছ কাটা সম্পুর্ন বেআইনি।

আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার আদেশ মোতাবেক সরেজমিনে গিয়ে গাছগুলোকে জব্দ করি।সরকারী পুকুর পাড়ের গাছ কাটা প্রসঙ্গে মফিজল হক জানান, খাস পুকুর সংলগ্ন তার বসত বাড়ি। ওই গাছ গুলো তিনি পুকুর পাড় সংলগ্ন জমিতে রোপন করেছিলেন। ঘর মেরামতের জন্য গাছ কেটেছেন।  
চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ইজাদারের অভিযোগের ভিত্তিতে গাছগুলো জব্দ করা হয়েছে। বেআইানী ভাবে সরকারী পুকুর পাড়ের গাছ কাটায় তাদের বিরুদ্ধে আইানি ব্যবস্থা নেয়া হবে।

বাবুগঞ্জে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব’র সাথে সাংবাদিকদের মতবিনিময়
পবিপ্রবি বাবুগঞ্জের মেডিসিন অনুষদে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ আহত-৩
বরিশালে প্রাণের মোড়ক ব্যবহার করে চিপস তৈরী
খেলার মান উন্নয়নে সরকারের পাশাপাশি শিক্ষানুরাগিদের ভুমিকা রাখতে হবে
সন্ধা, সুগন্ধা ও আড়িয়াল খাঁ’র অব্যাহত ভাঙ্গনে দিশেহারা তীরবর্তী পরিবারগুলো
চরফ্যাসনে ১০পিস ইয়াবাসহ পুলিশের জালে যুবক
চরফ্যাসনে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন
মুজিব মানেই স্বাধীনতা,শেখ হাসিনা মানেই উন্নয়ন-- এমপি জ্যাকব
নদী ভাঙনে ভিটেহারা ঢালচরের মানুষ,বনের অব্যবহৃত জমিতে মিলছেনা ভূমিহীনদের ঠাই
ভোলায় নিহত যুবলীগ নেতা টিটু হত‌্যাকারী‌দের দ্রুত গ্রেফতার ও বিচা‌রের দা‌বি‌তে সংবাদ স‌ম্মেলন