চরফ্যাসনে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে যমজ দুই বোন
জিপিএ-৫ প্রাপ্ত যমজ দুই বোন

ভোলার চরফ্যাসনে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী মায়শা তাসনীম (অনু) ও মায়শা আনজুম (তনু) নামের দুই যমজ বোন জিপিএ-৫ পেয়েছে।  তারা দুজনই বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়ে চমক সৃষ্টি করেছেন ওই এলাকায়।
জানাযায়, দুলারহাট মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২১ সালে এসএসসি পরীক্ষায় ২০৪ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫১জন শিক্ষার্থী। চরকলমী ইউনিয়নের নংলাপাতা গ্রামের ব্যবসায়ী মোঃ মনিরুল ইসলামের যমজ দুই কন্যা মায়শা তাসনীম (অনু) ও মায়শা আনজুম (তনু) এবার এসএসসি পরীক্ষায় ওই বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে এলাকায় চমক সৃষ্টি করেন। ইতি পূর্বে তারা দুই বোন অষ্টম শ্রেণীতেও পেয়েছিল জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।
শিক্ষার্থী মায়শা তাসনীম জানান, বাবা-মা ও শিক্ষক তাদের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে আজ আমরা দুই বোন জিপিএ-৫ পেয়েছি। তাই আমি তাদের জন্য কৃতজ্ঞ প্রকাশ করছি। এবং সামনের দিনগুলোতেও ভালো ফলাফলের আশা করছি।
শিক্ষার্থী মায়শা আনজুম (তনু) জানান, বিগত পরীক্ষাগুলোতে আমরা দুই বোন ভালো ফলাফল পেয়েছি। এবারো এসএসসি পরীক্ষাতে জিপিএ-৫ পেয়েছি। এ ফলাফল পাওয়ার পর থেকে খুবই ভালো লাগছে। পিতা-মাতা ও শিক্ষকদের জন্য অনেক দোয়া রইল।
শিক্ষার্থীদের বাবা মোঃ মনিরুল ইসলাম জানান, তার যমজ দুই মেয়ে জিপিএ-৫ পেয়েছে। দুই মেয়ের পরীক্ষার ফলাফলে তিনি আনন্দিত। নিজেরা তাদের আগ্রহ নিয়ে পড়ালেখা করে আজ ভালো ফলাফল অর্জন করেছে। তারা আজ ভালো ফলাফল অর্জন করে বাবা-মা’র মুখে হাঁসি ফুটিয়েছে। তাদের জন্য সর্বাঙ্গিন মঙ্গল কামনা করছি।
দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হোসেন (বিপ্লব) জানান, অন্যান্যদের ন্যায় তারা দুই বোন পড়া-লেখায় অত্যন্ত মনোযোগী ছিলো। তাদের মধ্যে দুই যমজ বোন জিপিএ-৫ পেয়েছে। এতে প্রতিষ্ঠানের সকল শিক্ষকরা আনন্দিত। তাদের সুস্বাস্থ্য ও উজ্জল ভবিষৎত কামনা করছি।


পরবর্তী খবর পড়ুন : চার্লি চ্যাপলিনের বিখ্যাত কিছু উক্তি