বাবুগঞ্জে আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ শুরু
বাবুগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নের ৩শ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়
বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নের ৩শ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়

এলাকা পর্যন্ত বিস্তৃত সেচ্ছাসেবী আনসার ভিডিপির প্রায় ৬১ লক্ষ সেচ্ছাসেবী ভিডিপি সদস্যদের মধ্যে ১ লক্ষ ৫০ হাজার সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ আনারসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

আজ বুধবার সকাল ১০ টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বরিশাল জেলা কার্যালয় থেকে এ কার্যক্রম শুরু করা হয়।


জানা যায়, ২৬ এপ্রিল থেকে শুরু হওয়া পর্যায়ক্রমে সারাদেশে এই ত্রাণ কার্যক্রম বিতরণ করা হবে। এই কর্মসূচির মাধ্যমে প্রাায় ৫ লক্ষ ৫০ হাজার মানুষের এক সপ্তাহের খাবারের ব্যবস্থা করা হয়েছে। দেশের ৬৪ জেলার প্রতি উপজেলায় ৩০০ পরিবার হিসেবে ৪৯২ উপজেলায় মোট ১ লক্ষ ৪৭ হাজার ৬০০ পরিবার এবং ঢাকা মহানগরের ২০ থানায় ৬০০ পরিবারের মধ্যে এক সপ্তাহের খাবার বিতরণ কারা হবে।

তারই ধারাবাহিকতায় আজ বুধবার বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নের ৩শ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম তিরক্ষা বাহিনীর বাবুগঞ্জ উপজেলা কর্মকর্তা নাহিদা রহমান, উপজেলা প্রশিক্ষক মোঃ জুয়েল, রহমতপুর ইউনিয়ন দলনেতা মারুফ বিল্লাহ, কেদারপুর ইউনিয়ন দলনেতা আরিফুর রহমান, চাাঁদপাশা ইউনিয়ন দলনেতা মোঃ মশিউর রহমান, জাহাঙ্গীর নগর ইউনিয়ন দলনেতা মোঃ আঃ কাইয়ুম, দেহেরগতি ইউনিয়ন দলনেতা আবুল বাসার, সহকারি আনসার কমান্ডার আঃ বারেক চাকলাদারসহ আনসার ও ভিডিপি সদস্য ও সদস্যারা।


ত্রাণ সামগ্রীর মধ্যে রায়েছে, চাল ৫ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি, তেল ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, ১টি সাবান  ও ১টি করে মাস্ক।

আনসার ও গ্রাম তিরক্ষা বাহিনীর বাবুগঞ্জ উপজেলা কর্মকর্তা নাহিদা রহমান জানান,  মহাপরিচালকের নির্দেশে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটা সদস্য দেশের যেকোন দুর্যোগ জনগনের পাশে থেকে সরকারকে সহায়তা করবে।

বাবুগঞ্জে শেখ রাসেলের জন্মদিন উদযাপিত
ভোলায় বর-কনে ও কাজিসহ ৯ জনের জেল-জরিমানা
মাদক ব্যবসা না করায় স্কুলছাত্রীকে পুড়িয়ে হত্যা- গ্রেফতার ৬
অবশেষে মৃত্যুর কাছে জীবনকে সমর্পণ করলেন পায়েল
ঝিনাইদহে পুলিশের বাঁধায় বিএনপির মানববন্ধন কর্মসূচী পন্ড
চরফ্যাসনে জনস্বাস্থ্য ওপুষ্টি প্রতিষ্ঠানের ত্রাণ বিতরণ
করোনাঃ এবার আনসার ভিডিপি সদস্য ও চকিদারদের পাশে এমপি জ্যাকব
চরফ্যাসনে ২২বছরের কিশোরী কর্তৃক ১০ বছরের শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা
মুজিব মানেই স্বাধীনতা,শেখ হাসিনা মানেই উন্নয়ন-- এমপি জ্যাকব
চরফ্যাসনে প্রবাসী পরিবারকে মিথ্যা মামলায় হয়রানি, নিজ বাড়িতেই অবরুদ্ধ প্রবাসীর পরিবার