চরফ্যাসনে সুদ ব্যবসায়ীর কান্ড ! সুদের টাকা পরিশাধ না করায় ঘরে তালা
প্রতীক ছবি



চরফ্যাসনের দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নে সুদের টাকা পরিশোধ করতে না পারায় দুই জেলে পরিবারের আবাসন প্রকল্পের বসত ঘরের আসবাবপত্র ছিনিয়ে নিয়ে দরজায়  তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ উঠেছে সুদ ব্যবসায়ী ওই ইউনিয়নের সংরক্ষিত ইউপি সদস্য রহিমা বেগমের বিরুদ্ধে। দুই জেলে পরিবারে পুরুষ না থাকার সুযোগে নারী ও শিশুদের মারধর করে ঘর থেকে বের করে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। নিরুপায় হয়ে অন্যদের বাড়িতে আশ্রয় নিয়েছে জেলে নিবর ও শরিফ পরিবারের দুই শিশুসহ ৫ সদস্য। গত ৭দিন ধরে প্রতিবেশীর বাড়িত আশ্রিত হয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন দুই জেলে পরিবার। ঘটনার পরপরই ৯৯৯ নম্বর ফোন দিয়ে সাহায্য চাইলে দক্ষিণ আইচা থানা পুলিশ ঘটনাস্থলে এলেও কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগি জেলে পরিবারের সদস্যরা।
শনিবার ভুক্তভোগী জেলে নিরব মাঝি অভিযোগ করেন, তারা দুই ভাই। তিনি এবং ছোট ভাই শরিফ পেশায় জেলে। মেঘনার ভাঙনে ভিটে বাড়ি হারিয়ে বসতি গড়েছেন দক্ষিন আইচা থানার চরমানিকা ইউনিয়নের ৬নং ওয়ার্ডে আবাসন প্রকল্পের ঘরে। মৎস্য ব্যবসার পরিধি বৃদ্ধি করতে স্থানীয় সংরক্ষিত ৪.৫.৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য রহিমা বেগমের কাছ দুই ভাই মিলে  ২ লাখ টাকা  ব্যবসার কামিশন হিসেবে সুদে নেন। গত ইলিশ মৌসুমে সুদের কিছু টাকা পরিশোধ করেছি। গত ইলিশ মৌসুমে লোকসান হওয়ায় ওই টাকা পরিশোধ করতে পারেননি তারা। সুদের টাকা পরিশোধের জন্য ইউপি সদস্য রহিমা বেগম ও তার ছেলে রাসেল ও জামাতা কামাল দীর্ঘদিন যাবত বসত ঘর ছেড়ে যেতে হুমকি দিয়ে আসছিলেন।গত ৬ মার্চ ওই ইউপি সদস্য রহিমা বেগম ও তার ছেলে এবং মেয়ের জামাতা মিলে নারী ও শিশুদের মারধর করে বসত ঘর থেকে বের করে দেয়। এবং ঘরের থাকা মামলামাল লুটে নিয়ে বসত ঘরে তালা ঝুলিয়ে দেয়া তারা। এনিয়ে দক্ষিণ আইচা  থানায় অভিযোগ করলেও সুদ ব্যবসায়ী রাহিমা বেগম প্রভাবশালী হওয়ায় কোন ব্যবস্থা নেয়নি পুলিশ। গত ৭দিন যাবত পরিবার পরিজন নিয়ে প্রতিবেশীর বাড়িত আশ্রয় নিয়েছেন তাদের দুই পরিবার।
অভিযুক্ত ইউপি সদস্য রাহিমা বেগম জানান, ওই দুই জেলে নিরব ও শরিফ আমার মেয়ে এবং আমার কাছ থেকে কমিশন সুদে টাকা নেয়। কিন্তু বছর ঘুরে গেলেও টাকার ফেরৎ দেয়নি। তারা আতœগোপনে চলে গেলে তাদের স্ত্রীরা ও ইচ্ছেকৃত ভাবে তাদের ঘরে তালা দিয়ে আমারকে চাবি দিয়ে চলে যায়।আমি সুদের টাকার জন্য ঘরে তালা দেয়ার বিষয়টি সঠিক নয়।
দক্ষিন আইচা থানার ওসি মো. হারুন অর রশিদ জানান, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।


তালতলীতে ব্রীজ যেন মরন ফাদ
চরফ্যাসনে স্বামীকে হত্যার চেষ্টার অভিযোগ স্ত্রীর বিরুদ্ধে
চরফ্যাসন প্রেসক্লাবের সভাপতির মায়ের আরোগ্য কামনায় দোয়া মোনাজাত
বঙ্গোপসাগরে চারটি ট্রলার ডুবে সাত জেলে নিখোঁজ
চরফ্যাসনে তেতুলীয়া নদীতে বালুবাহী জাহাজ থেকে পড়ে সুকানী নিখোঁজ
মর্নিংবেল চিল্ড্রেন একাডেমির শিক্ষার্থীদের মধ্য বৃক্ষ বিতরণ করেন বৃক্ষপ্রেমিক অনিমিথ
চরফ্যাসনে মেঘনার কূলভেঙ্গে নদীতে পড়ে নিখোঁজ জেলের লাশ উদ্ধার
চরফ্যাসনে পাওনা টাকা চাওয়ায় এক নারীসহ তিনজনকে কুপিয়ে জখম
শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননায় চরফ্যাসন উপজেলা প্রশাসনের প্রতিবাদ
শেখ হাসিনার জম্মদিনে দুস্থদের মধ্যে এমপি জ্যাকবের খাবার বিতরণ