বঙ্গোপসাগরে  চারটি ট্রলার ডুবে সাত জেলে নিখোঁজ
বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা টেংরাগিরি ফাতরার বন সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে বৃহস্পতিবার রাতে চারটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এতে একটি ট্রলার ও সাত জেলে নিখোঁজ রয়েছে।

হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) প্রতিনিধি


বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা টেংরাগিরি ফাতরার বন সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে বৃহস্পতিবার রাতে চারটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এতে একটি ট্রলার ও সাত জেলে নিখোঁজ রয়েছে।


জানাগেছে, বৈরি আবহাওয়ায় গভীর বঙ্গোপসাগরের জোড়া বয়া এলাকায়  উত্তাল ঢেউয়ের তোড়ে মহিপুরের এফবি ইলিয়াস,এফবি মার্জিয়া, বাদুরতলীর এফবি নাসির ও এফবি জাহাঙ্গির নামের চারটি মাছ ধরা ট্রলার ডুবে যায়। এ ঘটনায় এফবি ইলিয়াস ট্রলারের ছয় জেলে  ও মার্জিয়া ট্রলারটি নিখোজ রয়েছে। অপর তিনটি ট্রলার ও জেলেদের উদ্ধার করা হয়েছে।


ডুবে যাওয়া এফবি ইলিয়াস নামের ট্রলারের উদ্ধার হওয়া মাঝি মনির জানান, ট্রলারে থাকা ১৩ জেলের মধ্যে ছয় জেলেকে অন্য একটি মাছধরা ট্রলারে উদ্ধার করেছে।

সাত জেলে নিখোজ রয়েছে। নিখোঁজ জেলেরা হলো নজিবপুর এলাকার আঃ কাদের (৩৮), মাহাবুব (২৮), সাইফুল (২৫), ইব্রাহিম খান (২৫) ও চাকামইয়া এলাকার সিদ্দিক হাওলাদার (৩০) এবং বরগুনার খাকবুনিয়া এলাকার আল-আমিন (২৬)।
অপর ডুবে যাওয়া এফবি মার্জিয়া নামের ট্রলার থেকে উদ্ধার হওয়া জেলে সালাম জানান, বঙ্গোপসাগরের জোড়া বয়া এলাকায় উত্তাল ঢেউয়ের তোড়ে ট্রলার ডুবে যায়। এ সময় অপর একটি ট্রলার আমাদের ট্রলারের সকল জেলেকে উদ্ধার করে  কিন্তু  ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করতে পারেনি।


তালতলী নিদ্রা সকিনা  কোষ্টগার্ডের পেডি অফিসার মোঃ মাহমুদুল ইসলাম বলেন, বৈরি আবহাওয়ার কারনে বঙ্গোপসাগরের জোড়া বয়া এলাকায় চারটি ট্রলার ডুবে গেছে। এর মধ্যে বাতুরতলা এলাকার তিনটি ট্রলার অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। একটি ট্রলার ও সাত জেলে নিখোঁজ রয়েছে। জেলেদের উদ্ধারের জন্য কোষ্টগার্ডের একটি টিম সাগরে টহল অবস্থায় আছে।


শেখ হাসিনা আজ বিশ্বসভায় অনন্য মর্যাদায় অধিষ্ঠিত-এনামুল হক শামীম
স্বপ্ন আজ বাস্তব দেখছেন অসুস্থ খলিলুল- নুরজাহানরা
আমতলীতে গাঁজাসহ গ্রেফতার-২
প্রাথমিক শিক্ষক সমাজের কেন্দ্রীয় কমিটির মিডিয়া ও যোগাযোগ সম্পাদক হলেন নেসার নয়ন
চরফ্যাসনে সরকারি পুকুর পাড়ের গাছ কেটে নিলেন প্রভাবশালীরা
শেখ হাসিনা দুর্যোগকালীন সময়ে দুস্থ মানুষের পাশে দাড়িয়েছেনঃ এমপি জ্যাকব
জনগনের জীবন ও জীবিকা রক্ষার সাফল্যে শেখ হাসিনা বিশ্বে রোল মডেল-এমপি জ্যাকব
চরফ্যাসনের দুলারহাটে ছিনতাইকারীর খপ্পড়ে ঢাকা ফেরত দুই শ্রমিক
চরফ্যাসনের চেয়ারম্যান বাজারে ব্যবসায়ীর দোকান জবর দখলের চেষ্টার অভিযোগ
মাদক মামলার আসামী ধরতে পুলিশকে সহায়তায় করায় যুবককে মারধর