আমতলীতে পৌরসভায় মশা নিধনে নেই ফগার মেশিন
ফাইল ফটো

আমতলী পৌরসভায় মশা নিধনে নেই ফগার মেশিন। এ কারনে মশা নিধনে কার্যকর কোন ব্যবস্থা নিতে পারছেনা পৌরসভা। এতে পৌর শহরে  ছড়িয়ে পড়েছে এডিস মশা। এ মশার কামড়ে ছড়িয়ে পরেছে ডেঙ্গু জ্বর। পৌরবাসী এডিস মশা নিয়ন্ত্রনে কার্যকরী ব্যবস্থা গ্রহনের দাবী জানান পৌরসভা কর্তৃপক্ষের কাছে।

সারাদেশে, মহামারি আকারে ছড়িয়ে পড়েছে ডেঙ্গ জ্বর। আমতলীতেও এডিস মশার প্রার্দুভাব দেখা দিয়েছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এ পর্যন্ত তিন জন রোগী সনাক্ত হওয়ায় পৌরবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। পৌরসভায় ফগার মেশিন না থাকায় মশা নিধনে কার্যকর কোন পদক্ষেপ নিতে পারছেনা পৌর কর্তৃপক্ষ। এ কারনে এডিস মশা শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।

আমতলী পৌর শহরের বাসিন্দা ও ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ আঃ আজিজ মিয়া বলেন, যেভাবে ডেঙ্গু জ্বর সারা দেশে ছড়িয়ে পড়েছে। তাতে পৌরসভায় মশা নিধনে দ্রুত পদক্ষেপ নিতে হবে। 

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পৌরসভার ৪নং ওয়ার্ড বাসিন্দা মোঃ জিল্লুর রহমান বলেন, পৌর শহরের মশার উৎপত্তিস্থলগুলো চিহ্নিত করে তা ধ্বংস করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে পৌর কর্তৃপক্ষকে।

প্রবীন সাংবাদিক খান মতিয়ার রহমান বলেন, পৌরসভায় দ্রুত ফগার মেশিন কিনে মশা নিধনে পৌর মেয়রকে কার্যকরী ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি। পৌরবাসীকে ডেঙ্গু মশার কামড়ের হাত থেকে রক্ষা করতে দ্রুত মশা নিধন করুন। 

আমতলী পৌরসভার মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, মশা নিধনে পৌরসভার নাগরিকদের সাথে মতবিনিময় সভা র‌্যালী করে বাড়ীর আঙ্গিনা ও তার আশ-পাশ পরিস্কার- পরিচ্ছন্ন রাখতে বলা হয়েছে। আর দ্রুত ফগার মেশিন কিনে পৌরসভার এডিস মশা নিয়ন্ত্রনে কার্যকরী ব্যবস্থা নেয়া হবে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন, এডিপির অর্থায়নে ফগার মেশিন ক্রয় করার সিন্ধান্ত হয়েছে। পৌরসভার সাথে সম্বনয় করে দ্রুত এডিস মশা নিধনে কার্যকরী ব্যবস্থা নেয়া হবে। 


বরিশালে প্রাণের মোড়ক ব্যবহার করে চিপস তৈরী
নিজ মেয়েকে গলাটিপে হত্যা করে বাবা
চরফ্যাসন -মনপুরায় ৩০টি এতিমখানায় খাবার বিতরণ এমপি জ্যাকবের
ভোলার মনপুরায় প্রতিপক্ষের হামলায় অন্তঃসত্ত্বা গৃহবধুর গর্ভের সন্তান নষ্টের অভিযোগ
চরফ্যাসনে প্রতিপক্ষের হামলায় ২ নারীসহ আহত -৫
চেয়ারম্যান বাজারে দোকান ভিটা দখলে নিতে সাইনবোর্ড ছিড়ার অভিযোগ
আমতলীতে জেলা পরিষদ মালিকানাধীন জমিতে বন্দোবস্ত পাওয়া ব্যবসায়ীদের সভা
চরফ্যাসনে বিদ্যুৎ স্পর্শে নারীর মৃত্যু
বাবুগঞ্জে জামায়াত নেতার ইন্তেকাল বিভিন্ন মহলের শোক প্রকাশ
চরফ্যাসনে আসন্ন ইউপি নির্বাচনে আবদুল্লাহপুর চেয়ারম্যান প্রিন্সের শোডাউন