ভোলার মনপুরায় প্রতিপক্ষের হামলায় অন্তঃসত্ত্বা গৃহবধুর গর্ভের সন্তান নষ্টের অভিযোগ
আহত গৃহবধু


ভোলার মনপুরায় জমি বিরোধ জের ধরে বসত ঘরে ঢুকে প্রতিপক্ষের হামলায় মোসাম্মদ শুভ বেগম(২৮) নামের এক অন্তঃসত্ত্বা গৃহবধুর গর্ভের ৪ মাসের সন্তান নষ্টের অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার মনপুরা উপজেলা চরযতিন ইউনিয়নের ৯নং ওয়ার্ডে বসত ঘরে ঢুকে ভাংচুর ও মারধরের ঘটনা ঘটে। স্বজনরা আহত গৃহবধুকে উদ্ধার করে প্রথমে মনপুরা সদর হাসপাতাল নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চরফ্যাসন হাসপাতালে রেফার করেন। গত বুধবার দুপুরে চিকিৎসাধীবস্থায় হাসপাতালে তার ৪ মাসের মৃত সন্তান প্রসব হয়।
গতকাল শুক্রবার চরফ্যাসন হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধু মোসাম্মদ শুভ বেগম অভিযোগ করেন, মনপুরার চরজ্ঞানে ২ একর ৪৭ শতাংশ জমি নিয়ে প্রতিপক্ষ ছালাউদ্দিন, মাইন উদ্দিন ও মিলনগংদের সাথে বিরোধ চলমান আছে। এনিয়ে আদালতে মামলা রয়েছে। গত মঙ্গলবার সকালে প্রভাবশালী কাঁকড়া ছালাউদ্দিনের নেতৃত্বে মাইন উদ্দিন ও মিলনসহ ১০/১৫ জনের একটি সংঘবদ্ধ চক্র ওই বিরোধীয় জমি জোর পূর্বক জবর দখলের চেষ্টা করেন। এসময়ে স্বামী ইব্রাহিমসহ পরিবারের সদস্যরা বাধা দিলে জমি দখলে ব্যার্থ হন তারা। এতে ক্ষিপ্ত হয়ে  ওই প্রভাবশালী সংঘবদ্ধ চক্র আমার স্বামীর বসত ঘরে ঢুকে হামলা চালিয়ে ভাংচুর শুরু করেন। বাড়িতে পুরুষ না থাকায় আমি এবং আমার দুই ননদ উপজেলা ভাইস চেয়ারম্যান পারভিন আকতার রেবু ও রানু বেগম বাধা দেই । হামলাকারীরা বাধা উপেক্ষা করে ঘরের আসবাবপত্র ভাংচুর করে। এবং আমাকে ও আমার দুই ননদকে এলোপাথারী মারধর করে গুরুতর আহত করেন। খবর পেয়ে আমার স্বামী ও পরিবারের অপর সদস্যরা ছুটে এলে তাদেরকেও মারধর করে আহত করেন। প্রতিবেশীরা আহতদের উদ্ধার করে প্রথমে মনপুরা হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আহত ননদ পারিভন আকতারকে ভোলা সদর হাসপাতালে রেফার করেন। এবং আমাকে মনপুরা হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি দেখে বিকালে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করা হয়। গত বুধবার দুপুরে চরফ্যাসন হাসপাতালে চিকিৎসাধীনবস্থায়  আমার ৪ মাসের মৃত সন্তান প্রসব হয়। হামলাকারীদের মারধরেই আমার গর্ভের সন্তান নষ্ট হয়ে গেছে।  
অভিযুক্ত ছালাউদ্দিন জানান, জমি নিয়ে দুপক্ষের সংর্ঘষের ঘটনা ঘটেছে। বসত ঘরে ঢুকে ভাংচুরের বিষয়টি সঠিক নয়।
মনপুরা থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, মারধরের ঘটনায় ১১ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। দুই আসামী গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। প্রতিপক্ষের হামলায় আহত গৃহবধুর গর্ভের সন্তান নষ্টের বিষয়টি আমাকে বাদী পক্ষ জানিয়েছে। ওই মামলার সাথেই সন্তান নষ্টের ধারা যোগ করে ব্যবস্থা নেয়া হবে।     

পায়রা নদীর ব্লক সরে যাচ্ছে ! ভয়াবহ ভাঙ্গনের মুখে আমতলী পৌর শহর
আমতলীতে ৬ষ্ঠ শ্রেণীতে পড়ুয়া শিশু ধর্ষিত
বিদায়ী ও নবাগত নির্বাহী অফিসারকে সংবর্ধনা
চরফ্যাসনে ডেঙ্গু আতংকের পাশাপাশি বাড়ছে আক্রান্ত সংখ্যা
নদীতে পড়ে নিখোঁজ যুবলীগ সভাপতির ভাষমান লাশ উদ্ধার
চরফ্যাসনে করোনাকালিন সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ
শেখ হাসিনার জন্য আজ দ্বীপেও পাকা সড়ক হচ্ছেঃ এমপি জ্যাকব
চরফ্যাসনে স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্মারক লিপি প্রদান
চরফ্যাসনে জমি নিয়ে বিরোধের জের ধরে স্কুল শিক্ষককে কুপিয়ে জখম
চরফ্যাসনের দুলারহাটে ছাত্রলীগ নেতার ওপর সন্ত্রাসী হামলা