বাংলাদেশের সেরা ১০ টি কনডম-Top 10 condoms in Bangladesh
Top 10 condoms in Bangladesh

বাংলাদেশের সেরা ১০ টি কনডম-Top 10 condoms in Bangladesh

কনডমের দাম কত সঠিক মাপের কনডমযৌন জীবনকনডম বা কন্ডোম (ইংরেজি: Condom) প্রধানত যৌনসংগমকালে ব্যবহৃত এক প্রকার জন্মনিরোধক বস্তু। ম্যাজিক কনডমের দাম কত এটি মূলত গর্ভারোধ ও গনোরিয়া, সিফিলিস ও এইচআইভি-এর মতো যৌনরোগের প্রতিরোধক হিসেবে ব্যবহৃত হয়। এটি পুরুষদের উত্থিত পুরুষাঙ্গে পরানো হয়। রেতঃস্খলনের পর কনডম যৌনসঙ্গীর শরীরে বীর্য প্রবেশে বাধা দেয়। Condomজলাভেদ্য, স্থিতিস্থাপক ও টেকসই বলে একে অন্যান্য কাজেও লাগানো যায়। জলাভেদ্য মাইক্রোফোন তৈরি ও রাইফেলের ব্যারেল নোংরা পচা বস্তু দ্বারা বুজে যাওয়া আটকাতেও condom ব্যবহৃত হয়।

দেশী কনডমগুলোর মধ্যে সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) এর কনডমের চাহিদা বেশী। কিন্তু সম্প্রতি কনডমের দাম লাগামহীনভাবে বৃদ্বি পাচ্ছে। নিম্নে এসএমসি এর সেরা কয়েকটি কনডম নিয়ে আলোচনা করা হলোঃ

১. প্যানথার

এসএমসি এর প্যানথার কনডমটি ৮০ দশক থেকে জনপ্রিয়। বর্তমানে প্যানথার ডটেড বেশ জনপ্রিয়। প্যানথার কনডমগুলোর ফিটিং ভালো।

২. স্যানসেশন

দেশী কনডমগুলোর মধ্যে এসএমসি এর স্যানসেশন কনডমও বেশ জনপ্রিয়। স্যানসেশন ক্ল্যাসিকের পাশাপাশি ফ্লেভারের মধ্যে চকলেট এবং স্ট্রবেরী বেশ জনপ্রিয়। ফ্লেভারড কনডমগুলো ডটেড। কনডমগুলোর ফিটিং বেশ ভালো।

৩. ইউ এন্ড মি

এসএমসি এর ইউ এন্ড মি কনডমটিও বেশ জনপ্রিয়। এই ব্রান্ডের কনডমগুলো বেশ পাতলা এবং ফিটিংও ভালো। এই ব্রান্ডের ৩টি ফ্লেভারের কনডম পাওয়া যায়। ফ্লেভারগুলো হলোঃ এনাটমিক (Anatomic), লং লাভ (Long Love) এবং কলোন (Colone)।

৪. হিরো কনডম

হিরো কনডমের বিডি দাম এত বেশি নয়। হিরো কনডম একটি সাধারণ ও বেসিক কনডম ব্র্যান্ড যা অবাঞ্ছিত গর্ভাবস্থা রক্ষা করে এবং আপনাকে এইচআইভি / এইডস থেকেও সর্বোচ্চ সুরক্ষা দেয়।হিরো কনডম বিডি দাম একটি সাশ্রয়ী মূল্যের এবং ভাল মানের টাইপ কনডম যা আপনার প্রাথমিক সুরক্ষাটি পূরণ করতে পারে।

৫. ম্যাজিক কনডম

বাংলাদেশে সুলভ সাশ্রয়ী মূল্যের ম্যাজিক কনডম বিডি প্রাইস দিচ্ছেন। ম্যাজিক কনডমগুলি আপনাকে লিঙ্গের ছোট সমস্যাগুলি সমাধান করতে সহায়তা করে। আপনি যদি ম্যাজিক কনডম ব্যবহার করেন তবে আপনার সঙ্গী আরও উপভোগ করবেন। আপনি যদি বাংলাদেশে ম্যাজিক কনডমের দাম অনুসন্ধান করেন আপনি বিভিন্ন স্টোরের বিভিন্ন দাম দেখতে পারেন। বাংলাদেশে কেবলমাত্র ম্যাজিক কনডম কম দামে পাওয়া গেছে। সিলিকন ম্যাজিক কনডম পুনরায় ব্যবহারযোগ্য। এই কনডম ব্যবহারের পরে এটি একটি গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এই কনডম শুকিয়ে নিন।

ম্যাজিক কনডম ৯০০ থেকে ১১০০ টাকার মধ্যে বিভিন্ন কোয়ালিটির ম্যাজিক কনডম কিনতে পাবেন।

৬. রাজা কনডম

প্রচুর কনডম ব্র্যান্ডের মধ্যে এসএমসি প্রথম কনডম ব্র্যান্ড ছিল রাজা কনডম। ১৯৪৭ সালে বাংলাদেশে রাজা কনডম চালু হয়েছিল। পাঁচ দশকেরও বেশি সময় ধরে গর্ভনিরোধ রক্ষার জন্য রাজা কনডম সবচেয়ে কার্যকর সমাধান ছিল এবং এটি মিলিয়ন মিলিয়ন মানুষ বিশ্বাস করে। বাংলাদেশে যে সকল কনডম কিনতে পাওয়া যায় তার মধ্যে রাজা কনডমের দাম সবচাইতে কম, বাংলাদেশের রাজা কনডম আপনি কিনতে পারবেন। সবচাইতে কম দামে নিকটস্থ ফার্মেসিতে কিংবা ঔষধের দোকান গুলোতে আপনি রাজা কনডম পেয়ে যাবেন।

বর্তমানে বাংলাদেশে এসএমসি দুটি ধরণের রাজা কনডম তৈরি করেছে – রাজা সুপার এবং রাজা সমভূমি। এসএমসি তাদের রাজা সুপার কনডম 2016, সেপ্টেম্বর গোলাপের স্বাদের সাথে চালু করেছে। রাজা প্লেইন কনডম চালু হয়েছে 2017, ফেব্রুয়ারি।

৭.ড্রাগন কনডম

বাংলাদেশের বাজারে খুব সাশ্রয়ী মূল্যের দাম সহ ড্রাগন কনডম বিক্রি করছে। ড্রাগন কনডম একটি পুনরায় ব্যবহারযোগ্য কনডম। এই কনডমটি ব্যবহার করার পরে আপনি এটি একটি গরম জলে ধুয়ে ফেলতে পারেন এবং শুকানোর আগে এটি ব্যবহার করবেন না। বিশেষত ড্রাগন কনডমের আকার সেই ব্যক্তিদের জন্য তৈরি করা হয়েছে যাদের ছোট পেনিস রয়েছে। এই কনডমটি ব্যবহার করে আপনার বীর্যপাতের সময় বাড়বে। 

ড্রাগন কনডমের দাম ম্যাজিক কনডমের দাম প্রায় একই রকমের হয়ে থাকে, ড্রাগন কনডম কিনতে পারবেন ৯০০ থেকে ১২০০ টাকার মধ্যে।

৮. ডিজিটাল কনডম

ডিজিটাল কনডম বলতে আমরা সাধারণত বুঝিয়ে থাকে যে কনডম গুলোতে ভাইব্রেশন থাকে আর সবচাইতে ডিজিটাল কনডম গুলোর দাম একটু বেশি হয়ে থাকে। আপনি ডিজিটাল কনডম কিনতে পারবেন ১৫০০ থেকে ২০০০ টাকা দামের মধ্যে।

ডিজিটাল কনডম ব্যবহারের সুবিধা হচ্ছে এই কনডম গুলোতে ভাইব্রেশন সুবিধা থাকায় এগুলো ব্যবহারের ছেলে মেয়ে দুজনেরই অধিক যৌনতৃপ্তি লাভ করে, কনডমে ভাইব্রেশন থাকায় এগুলো যৌনাঙ্গে একটি আলাদা অনুভূতি সৃষ্টি করে।

৯. ডিউরেক্স কনডম

ডিউরেক্স কনডমগুলি সেই ব্যক্তিদের জন্য ডিজাইন করা হয়েছে যাদের অকাল বীর্যপাত সমস্যা রয়েছে। প্রথমে ইউকে থেকে ডিউরেক্স কনডম তৈরি করা হয়েছিল এবং তারা এ কনডমকে শারীরিকভাবে আকার দিয়েছে যা অকাল বীর্যপাত সমস্যা রোধে খুব কার্যকর।

১০.কোরাল কনডম

এটি সর্বাধিক জনপ্রিয় এবং সর্বাধিক জনপ্রিয় কোরাল কনডম সস্তা দামের জন্যই নয়, বরং এই  জন্য জনপ্রিয় তা হোল এই  কনডম ব্যাবহার করে অনেক মজা। কোরাল কনডমগুলির একাধিক রঙ এবং আকার রয়েছে। এই কারণে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী চয়ন করতে পারেন।