ঢাকা টু পটুয়াখালী বাস সার্ভিস-Dhaka to Patuakhali bus service
Dhaka to Patuakhali bus service

Dhaka to Patuakhali bus service

ঢাকা টু পটুয়াখালী বাস সার্ভিস

বাংলাদেশের বরিশাল বিভাগের একটি জেলা পটুয়াখালী। এর উত্তরে বরিশাল, দক্ষিণে বঙ্গোপসাগর, পূর্বে ভোলা এবং পশ্চিমে বরগুনা জেলা। এই শহর মেঘনা নদীর পললভূমি এবং ছোট চরাঞ্চল নিয়ে এই শহর গঠিত। ৮টি উপজেলা, ৫টি পৌরসভা, ৯টি থানা ও ৭৬টি ইউনিয়ন নিয়ে এই জেলা গঠিত। পটুয়াখালী জেলায় অসংখ্য নদী রয়েছে তন্মধ্যে লোহালিয়া, লাউকাঠী, পায়রা, লেবুখালী, আন্ধারমানিক, আগুনমুখা, বুড়া, গৌরাঙ্গ, তেঁতুলিয়া ইত্যাদি। পটুয়াখালী শহরের বয়স প্রায় দেড়’শ বছর। মৎস্য সম্পদ, বনভূমি, শিল্প ও ব্যবসা বাণিজ্য (কুটির শিল্প, মৃৎশিল্প, পাটশিল্প, বিড়িশিল্প, চাল ও ডালের ব্যবসা) দিয়ে পটুয়াখালী অর্থ ব্যবস্থা চলে। উল্লেখযোগ্য ব্যক্তিত্ব, চিত্তাকর্ষক স্থান, শিক্ষা প্রতিষ্ঠান এবং গুরুত্বপূর্ণ স্থাপনা নিয়ে গঠিত এই জেলা।

ঢাকা থেকে পটুয়াখালীর  উদ্দেশ্যে যেসব গাড়ি ছেড়ে যায় সেগুলো হল এসি চেয়ার কোচ,হিনো চেয়ার কোচ ও নরমাল চেয়ার কোচ। এসি চেয়ার কোস ও হিনো চেয়ার কোচগুলো গুলো ফেরী পারাপার এবং নরমাল চেয়ার কোসগুলো লঞ্চ পারাপার। এছাড়া লোকাল পথেও যাওয়া যায়।

ঢাকা থেকে পটুয়াখালীর সড়কপথে দূরত্ব ৩১৯ কিলোমিটার। ঢাকার সায়েদাবাদ এবং গাবতলি বাস টার্মিনাল থেকে পটুয়াখালীর উদ্দেশে বাস ছেড়ে যায়। সড়কপথে পটুয়াখালী যাওয়ার দুটি পথ রয়েছে, আপনি ঢাকা থেকে মাওয়া এবং বরিশাল হয়ে পটুয়াখালী পৌছাতে পারেন আবার ঢাকা থেকে আরিচা এবং বরিশাল হয়ে পটুয়াখালী পৌছাতে পারেন। এই রুটে চলাচলকারী বাসগুলোর ভাড়া ৪৫০ টাকা থেকে ৭০০ টাকা।

পটুয়াখালীতে চলাচলকারী বাসগুলোর মধ্যে আছেঃ

সাউদিয়া পরিবহন, সায়েদাবাদ কাউনটার

ফোনঃ ০১৯১৯৬৫৪৮৫৬, ০১৯১৯৫৬৪৮৫৭

ভাড়াঃ প্রায় ৩০০ টাকা

সময়ঃ সকাল ১০ টা থেকে রাত ১২টা পর্যন্ত প্রতি ঘণ্টায় ঢাকা থেকে ছেড়ে যায়।

আবদুল্লাহ পরিবহন

সময়ঃ সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৭:৩০ মিনিটের মধ্যে ঢাকা থেকে ছেড়ে যায়।

ভাড়াঃ প্রায় ৩০০ টাকা।

হানিফ পরিবহন

ফোনঃ ০১৭১৩০৪৯৫৫৯

ঈগল পরিবহন

সময়ঃ ভোর ৬ টা থেকে রাত ১১:৪৫ মিনিট পর্যন্ত প্রতি ৪৫ মিনিট পরপর ঢাকা থেকে ছেড়ে যায়।

ভাড়াঃ প্রায় ৩৫০ টাকা।

ঢাকা টু পটুয়াখালী বাসের সময়সূচী

এখন আমরা আপনাদের জানাব ঢাকা টু পটুয়াখালী বাসের সময়সূচী। আপনারা এই অংশে জানতে পারবেন ঢাকা থেকে যেসকল বাসগুলো পটুয়াখালী জেলার উদ্দেশ্যে সরাসরি যাত্রা করে তাদের শুরুর সময় এবং সে বাসটি পটুয়াখালী তে পৌছানোর সময়। আমরা চেষ্টা করব আপনাদের শতভাগ সঠিক তথ্য দিয়ে অবগত করতে।

হেমি এন্টারপ্রাইজের নাম অনেকেই শুনেছেন। ট্রান্সপোর্ট সার্ভিস নিয়ে এসেছে পটুয়াখালীর উদ্দেশ্যে বাস সার্ভিস। তারা ঢাকা টু পটুয়াখালী নন এসি বাস সার্ভিস চালু রেখেছে। তাদের একটি বাস খুব সকালে ঢাকা থেকে পটুয়াখালীর উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এই বাসটি ঢাকা থেকে ছাড়ে সন্ধ্যা 7:30 মিনিটে পটুয়াখালীর উদ্দেশ্যে এবং পটুয়াখালীতে এসে পৌঁছায় ভোর 7 টা 10 মিনিটে। আপনারা যারা রাতে আরামদায়ক যাত্রা পছন্দ করেন তাদের জন্য এটি হতে পারে একটি দারুন বাস।

হানিফ এন্টারপ্রাইজ ঢাকা টু পটুয়াখালী বাস সার্ভিস চালু রেখেছে। হানিফ এন্টারপ্রাইজ বাংলাদেশের সর্ববৃহৎ ট্রান্সপোর্ট সার্ভিস। তারা রাত 9:30 থেকে পটুয়াখালীর উদ্দেশ্যে ঢাকা থেকে ছাড়ে একটি বাস। এই বাসটি একটি নন এসি বাস এবং এই বাসটি পটুয়াখালী টু ঢাকা ঢাকা টু পটুয়াখালী রুটে চলাচল করে। বাসটি পটুয়াখালীতে এসে যাত্রা শেষ করে সকাল 7 টা 10 মিনিটে। রাতের আরামদায়ক যার জন্য আপনি এই বাসটি সিলেক্ট করে যাত্রা করতে পারেন।

পটুয়াখালী টু ঢাকা বাসের ভাড়া

আমরা এখানে পটুয়াখালী–ঢাকা শুধু মাত্র দুইটি কোম্পানির বাস এর কথা উল্লেখ করেছি। এই দুটি বাস সবথেকে ভালো সার্ভিস প্রদান করে এই রুটে। এ ছাড়াও বহু লোকাল বাস রয়েছে যেগুলো তথ্য আমরা আপনাদের দিতে চাচ্ছি না কারণ সেগুলোতে এত বড় যাত্রাপথ যাত্রা করা খুব কষ্টের। যে বাসটিতে আমরা আপনাদের যাএা করার  কথা বলেছি সেই বাস দুইটি নন এসি বাস।

হানিফ এন্টারপ্রাইজ তাদের নন এসি বাসের প্রতি টিকিট মূল্য নির্ধারণ করেছে 550 টাকা। পটুয়াখালী টু ঢাকা বাসের নন এসি টিকিট মূল্য 550 টাকা।

হেমি এন্টারপ্রাইজ তাদের নন এসি বাসের প্রতি টিকিট মূল্য নির্ধারণ করেছে 550 টাকা। তাদের সার্ভিস মোটামুটি ভালো। আপনারা ইচ্ছে করলেই পটুয়াখালী টু ঢাকার এই দীর্ঘ পথ এম এন্টারপ্রাইজ এর একটি নন এসিতে উপভোগ করতে পারেন।

অনলাইন টিকেট ব্যবস্থা

আপনারা যারা ঘরে বসে অনলাইনে খুব সহজেই বাসের টিকিট কাটতে ইচ্ছুক তাদের জন্য আমরা নিয়ে এলাম আমাদের এই অনুচ্ছেদের অংশটুকু।

অনলাইনে বাসের টিকিট কাটার জন্য আপনাকে প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটার এর ইন্টারনেট কানেকশন অন করতে হবে। এরপর আপনাকে sahoj.com এ প্রবেশ করতে হবে। shohoz.com এর দেখানো মাত্র তিনটি ধাপ বা পদ্ধতি অবলম্বন করে আপনি খুব সহজেই কেটে নিতে পারবেন আপনার বাসের কাঙ্ক্ষিত টিকিট। তাও যদি না পারেন তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। আমরা আমাদের ওয়েবসাইটে অনলাইনে টিকিট কাটার সম্পর্কিত অনেক অনুচ্ছেদ আপলোড করেছি। আমাদের ওয়েবসাইট থেকে অনুচ্ছেদ গুলো ভিজিট করলে আপনি খুব সহজেই অনলাইনে বাসের টিকিট কেটে নিতে পারবেন।

জামে কশাই মসজিদ-Jame Kashai Mosque
ঢাকা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী -Dhaka To Rajshahi Train Schedule
ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া-Air fares from Dhaka to Jeddah
চুনতি বন্যপ্রাণ অভয়ারণ্য-Chunti Wildlife Sanctuary
দ্যা বেস ক্যাম্প বাংলাদেশ - The Base Camp Bangladesh
সেইন্ট নিকোলাস চার্চ- Saint Nicholas Church
সংগ্রামপুঞ্জি ঝর্ণা-Sangrampunji Jharna
চাঁদপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩-Chandpur train schedule and fare ২০২৪
এগারো সিন্ধুর গোধুলী ট্রেনের সময়সূচী-Egaro Sindur Guduli Schedule
বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩-Schedule of Vijay Express ২০২৪