কক্সবাজারের সেরা ১০টি হোটেল-Top 10 Hotel at Cox's Bazar
Top 10 Hotel at Cox's Bazar

Top 10 Hotel at Cox's Bazar

কক্সবাজারের সেরা ১০টি হোটেল

কক্সবাজার বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত একটি শহর, মৎস্য বন্দর এবং পর্যটন কেন্দ্র। এটি চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার সদর দপ্তর। কক্সবাজার তার নৈসর্গিক সৌন্দর্য্যের জন্য বিখ্যাত। এখানে রয়েছে বিশ্বের দীর্ঘতম অবিচ্ছিন্ন প্রাকৃতিক বালুময় সমুদ্র সৈকত, যা ১২২ কি.মি. পর্যন্ত বিস্তৃত।

কক্সবাজার সমুদ্র সৈকত বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত।দেশ এবং দেশের বাইরের অনেক ভ্রমন পিপাসু মানুষ তাদের অবসর সময় কাটানোর জন্য এখানে আসে।তবে আবাসিক হোটেল সম্পর্কে তাদের সঠিক তথ্য না থাকায় তাদের অনেক ভোগান্তির মধ্যে পরতে হয়।

১.রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট

বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারের ইনানী বিচে গড়ে তোলা হয়েছে ফাইভ স্টার হোটেলটি। রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্টটিতে রয়েছে ৪৯৩টি কক্ষ। যেখানে হিল ভিউ এবং সি ভিউ এই দুই রকম ভিউয়ের মিশ্রণ রয়েছে সুপেরিয়র কক্ষে। এসব ছাড়াও রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্টের প্রতিটি রুমেই রয়েছে মিনিফ্রিজ, টি/কফি মেকার, টিভি, পানির বোতল, শাওয়ার কিউবিকল, ২৪ ঘণ্টার রুম সার্ভিস এবং ফ্রি ওয়াইফাইয়ের সুবিধা।

ভাড়াঃ ১২ হাজার থেকে ১ লাখ ১৮ হাজার।

মোবাইল: ০১৯৭০৬৬০০৬৬।

২.সীগাল হোটেল

কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে অবস্থিত চার তারকা মানের এই হোটেলটি। অত্যাধুনিক ও বিলাসী আবাসনের পাশাপাশি নানান পরিসেবা রয়েছে এখানে। সুইমিংপুল, ফিটনেস সেন্টারসহ হোটেলটিতে বার, রেস্টুরেন্ট, স্পা সেবা রয়েছে। এছাড়াও রয়েছে কিডস প্লে জোন, বিজনেস সেন্টার সহ আধুনিক নিরাপত্তা ও স্বাস্থ্যবিধির ব্যবস্থা।

ভাড়াঃ ৫৫০০ থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত। 

মোবাইল: ০১৭৬৬৬৬৬৫৩০।

৩.সায়মন বিচ রিসোর্ট

এটি কলাতলী মেরিন ড্রাইভ রোডে অবস্থিত। ১৯৬৪ সালে যাত্রা শুরু করা ঐতিহ্যবাহী ‘হোটেল সায়মন’-এর অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে পথচলা শুরু করে সায়মন বিচ রিসোর্ট। ৫০ বছরের সোনালী ঐতিহ্যের পথ ধরে ২০১৫ সালের ১৫ জানুয়ারি জমকালো আয়োজনে এই রিসোর্টের উদ্বোধন হয়। 

পর্যটন নগরী কক্সবাজারের প্রথম বেসরকারি আন্তর্জাতিক মানের হোটেল ছিল ‘সায়মন’। মনোরম পরিবেশ ও অনন্য আতিথেয়তায় পর্যটকদের বেড়ানোর প্রিয় ঠিকানা হিসেবে সুনাম কুড়ায় এটি। ঐতিহ্যের মহিমা অক্ষুণ্ন রেখে এগিয়ে চলেছে সায়মন বিচ রিসোর্ট। কলাতলী সৈকতের মেরিন ড্রাইভে অবস্থিত এই হোটেলে রয়েছে ২২৮টি রুম। বেশিরভাগ রুম থেকেই সমুদ্র সৈকত দেখা যায়।

ভাড়াঃ ১০৫০০ থেকে ৪৪,০০০ টাকা পর্যন্ত।

মোবাইল: ০১৭৫৫৬৯১৯১৭।

৪.লং বিচ হোটেল

কলাতলীতে অবস্থিত এই হোটেল। কক্সবাজারের দর্শনীয় দৃশ্যগুলিকে ধারণ করে, লং বিচ হোটেলটি পাহাড় এবং সমুদ্র সৈকতের খুব কাছাকাছি দাঁড়িয়ে আছে, যা অতিথিদের বিশ্বমানের সুবিধা এবং আনন্দদায়ক অভিজ্ঞতা প্রদান করে। লং বিচ হোটেলটি কক্সবাজার বিমানবন্দর এবং স্থানীয় বাস স্টেশন থেকে 2.1 মাইল দূরে অবস্থিত। সম্পত্তির কক্ষে বিনামূল্যে তারযুক্ত ইন্টারনেট পাওয়া যায়।

এখানকার প্রতিটি শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ আপনাকে একটি স্যাটেলাইট টিভি, বসার জায়গা এবং একটি বারান্দা প্রদান করবে। একটি মিনি বারও আছে। একটি ঝরনা সমন্বিত, ব্যক্তিগত বাথরুমে স্নানের পোশাক এবং বিনামূল্যে প্রসাধন সামগ্রী

ভাড়াঃ৬৫০০ থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত।

মোবাইল: ০১৭৫৫৬৬০০৫১।

৫.ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট

কলাতলীর হোটেল মোটেল জোনের এই হোটেলটি। বঙ্গোপসাগরের শ্বাসরুদ্ধকর দৃশ্য, প্রশস্ত এবং বিলাসবহুল বাসস্থান এবং সুস্বাদু খাবার ওশান প্যারাডাইস হোটেল এবং রিসর্টগুলিকে আপনার পলায়নের জন্য সেরা জায়গা করে তোলে। ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট অতিথিদের একটি ফ্ল্যাট স্ক্রীন টিভি, এয়ার কন্ডিশনার এবং একটি রেফ্রিজারেটর সহ রুম সুবিধাগুলির একটি অ্যারে অফার করে এবং বিনামূল্যে ইন্টারনেট অ্যাক্সেস পাওয়া যায় বলে অনলাইনে যাওয়া সম্ভব৷

ভাড়াঃ ৮০০০ থেকে ১৭০০০ টাকা পর্যন্ত। 

মোবাইল: ০১৯৩৮৮৪৬৭৬১।

৬.হোটেল দ্য কক্স টুডে

কক্সবাজারের কলাতলী রোডে হোটেল মোটেল জোনে কক্স টুডে হোটেলটি অবস্থিত। উন্নতমানের আবাসন ব্যবস্থার পাশাপাশি খাওয়া-দাওয়া ও চিত্ত-বিনোদনের নানান সুবিধা রয়েছে হোটেলটিতে। সুইমিং পুল, ফিটনেস সেন্টার, গিফট শপ, রুম সার্ভিস, লন্ড্রি, মাল্টিকুইজিন রেস্টুরেন্ট, ইনডোর গেম সুবিধা রয়েছে এখানে। এছাড়াও রয়েছে স্পা, জেকুজি, হট টাব, বার-বি-কিউ সহ আধুনিক বিভিন্ন সুযোগ সুবিধা।

ভাড়াঃ ৭৫০০ থেকে ৮০,০০০ টাকা পর্যন্ত। 

মোবাইল: ০১৭৫৫৫৯৮৪৪৯।

৭.হোটেল সী প্যালেস

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় হতে প্রায় ৩ কিলোমিটার দুরে অবস্থিত। হোটেল সী প্যালেস অতিথিদের এয়ার কন্ডিশনার সহ বিভিন্ন রুম সুবিধা প্রদান করে এবং বিনামূল্যে ইন্টারনেট অ্যাক্সেস পাওয়া যায় বলে অনলাইনে যাওয়া সম্ভব। আপনার ভ্রমণকে আরও আনন্দদায়ক করতে ছোট হোটেলটি রুম পরিষেবা প্রদান করে। সম্পত্তিতে একটি পুল এবং একটি অন-সাইট রেস্তোরাঁও রয়েছে। যানবাহনে আগত অতিথিদের বিনামূল্যে পার্কিংয়ের অ্যাক্সেস রয়েছে।

 ভাড়াঃ ৩ হাজার পাঁচশত থেকে  ১৭ হাজার টাকা।

মোবাইল: ০১৭১৪৬৫২২২৭।

৮.হোটেল সী ক্রাউন

মেরিন ড্রাইভ রোড়, কলাতলী নতুন সৈকত, কক্সবাজার, অবস্থিত। হোটেল সী ক্রাউন কক্সবাজারের অন্যতম সেরা হোটেল। হোটেল সী ক্রাউন দর্শনীয়, আকর্ষণীয়, ব্যক্তিগতকৃত পরিষেবার সাথে আছে প্রচলিত আতিথেয়তা। 

দর্শনীয়ভাবে ডিজাইন করা এবং যুক্ত করা  হয়েছে অতন্ত উন্নতমানের ফিটিংস।এটি সুবিধামত জায়গায় অবস্থিত, যেখানে কেউ এই হোটেলের বিছানায় শুয়ে থেকে সাগর, সূর্যাস্ত এবং সাগরের তরঙ্গ উপভোগ করতে পারে। এই হোটেলটি ২০০৪ সালের শেষদিকে এটির ব্যবসা শুরু করে কলাতলি মোড় থেকে মাত্র ১০০ গজ সাগরের দিকে এবং কক্সবাজারের বিমানবন্দর থেকে ৩ (তিন) কিলোমিটার দূরে।

রুমগুলি প্রাইম ফ্ল্যাট টিভি, আই এস ডি ফোন, গরম এবং ঠান্ডা জল সরবরাহের ব্যবস্থা, স্প্লিট টাইপের এয়ার কন্ডিশনার এবং বাথ ট্যাব সহ একটি সুসজ্জিত ওয়াস রুম। কক্সবাজার সমুদ্র সৈকত ১০০ মিটার মধ্যে। লাবনি সমুদ্র সৈকত হাঁটা দূরত্বম হিমছড়ি জলপ্রপাত প্রায় পাঁচ মাইলের কাছাকাছি। এবং সর্বাধিক জনপ্রিয় ইন্নানী সৈকতটি ১৫ মাইল দূরে অবস্থিত।

ভাড়াঃ৪০০০ থেকে শুরু করে ৪০ হাজার টাকা পর্যন্ত।

মোবাইল: ০১৮৩৩৩৩১৭০৩।

৯.সার্ফ ক্লাব রিসোর্ট

একটি নতুন স্থানীয় মালিকানাধীন বুটিক রিসোর্ট যা বাংলাদেশ হেরিটেজ বিশেষজ্ঞ এবং ব্রিটিশ প্রবাসী দ্বারা ডিজাইন ও পরিচালিত। আরামদায়ক সমুদ্রতীরবর্তী রিসোর্টে সমসাময়িক চা বাগানের বাংলো শৈলীর নকশা রয়েছে। সাতটি কক্ষের প্রতিটিতে একটি খোলা বারান্দা এবং সমুদ্রের দৃশ্য রয়েছে। ঐতিহ্য এবং সাংস্কৃতিক ট্যুর থেকে শুরু করে সৈকত কার্যকলাপ এবং জলক্রীড়া পর্যন্ত এলাকার অনন্য অফারগুলিতে আপনাকে সাহায্য করার জন্য বন্ধুত্বপূর্ণ তরুণ কর্মীরা প্রস্তুত।

ভাড়াঃ ৬০০০ টাকা।

যোগাযোগ: ০১৭৭৭৭৮৬২৩২।

১০.হোটেল সী কক্স

হোটেল সী কক্স (hotel sea cox) কক্সবাজারের জনপ্রিয় হোটেল।সুগন্ধা বীচ থেকে মাত্র ২মিনিটের walking distence এ অবস্থিত। যারা ঘুরতে অথবা ব্যবসায়িক কাজে কক্সবাজারে আসেন তাদের কাছে এটা খুবই জনপ্রিয়।হোটেল সী কক্সে রয়েছে বিভিন্ন ধরনের রুমের সমাহার।কক্সবাজার বিমানবন্দর থেকে মাত্র ১৫মিনিট দুরুত্বে অবস্থিত। যারা বাসে চড়ে বিশ্বের দীর্ঘ সমুদ্র সৈকতে (largest sea beach of the world) আসবেন তাদের এখানে আসতে লাগবে মাত্র ৫ মিনিট। এই পর্যটন নগরীর সবচেয়ে জনপ্রিয় বীচ পয়েন্ট সুগন্ধার তীরে এই হোটেল অবস্থিত।

ভাড়াঃ ৩০০০ থেকে শুরু করে ৮,০০০ টাকা পর্যন্ত।

মোবাইল: ০১৮৪০৪৭৭৭০৭।

লাকুটিয়া জমিদার বাড়ি-Lakutia zamindar's house
সরকারি বিএম কলেজ-Government BM College, Barishal
সীতাকুণ্ড জাহাজ ভাঙ্গা এলাকা-Sitakunda shipwreck area
ছুটি রিসোর্ট-CHUTI Resort
হাছন রাজা মিউজিয়াম-Hason Raja Museum
বরিশালের সেরা ১০টি হোটেল-top 10 hotels in barisal
ঢাকা থেকে ভোলা লঞ্চ সময়সূচী-Dhaka to Bhola launch schedule
সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী-Sonar Bangla Express train schedule
বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩-Schedule of Vijay Express ২০২৪
টাঙ্গুয়ার হাওর ভ্রমণ গাইড -Tanguar Haor Travel Guide