ড্রিমল্যান্ড পার্ক-Dreamland Park
Dreamland Park

ড্রিমল্যান্ড পার্ক-Dreamland Park

ড্রিমল্যান্ড ওয়াটার পার্ক সিলেট শহর থেকে মাত্র কিলোমিটার ১৫ দূরে এই থিম পার্কটি সিলেট জকিগঞ্জ রোডে গোলাপগঞ্জ উপজেলার হিলালপুরে অবস্থিত। বিনোদনের জন্য এই পার্কে আছে নানান রাইড এবং আয়োজন। সব বয়সের মানুষের বিনোদনের জন্য পার্কটি উপযুক্ত বলা যায়। পরিবার পরিজন এবং বন্ধুবান্ধব নিয়ে আনন্দঘন সময় কাটানোর জন্য উপযুক্ত একটি স্থান, সব বয়সের মানুষের বিনোদনের জন্য এখানে আছে বিভিন্ন রাইড।

অবস্থান

ড্রিমল্যান্ড সিলেট-জকিগঞ্জ সড়কের ৮ কিলোমিটার সামনে গোলাপগঞ্জ উপজেলার হেলালপুরে অবস্থিত। প্রায় ১০০ একর জমির ওপর প্রতিষ্ঠিত ড্রিমল্যান্ড বিনোদন পার্কটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বিনোদন পার্ক। পার্কটি সোমবার থেকে শনিবার সপ্তাহে ৬ দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে।

বৈশিষ্ট্য

মোঘল ঐতিহ্যে নির্মিত হয়েছে এর প্রবেশদ্বার। বিনোদনের জন্য এই পার্কে আছে ২৫টি রাইড। সব বয়সের মানুষের বিনোদনের জন্য পার্কটি উপযুক্ত। এতে স্থাপন করা হয়েছে বৃহত্তম ওয়েবপুলসহ আন্তর্জাতিক মানের ৯টি ওয়াটার রাইড। রয়েছে গানের তালে তালে জলরাশির নৃত্য।

ইতিহাস

পার্ক ড্রীমল্যান্ড ৪০ বিঘা জমি নিয়ে প্রতিষ্ঠিত হয় ১৯ জানুয়ারী ২০০২ সালে। পরবর্তী সময়ে আরো ৬০ বিঘা জমি যুক্ত হয়। সিলেট-গোলাপগঞ্জ সড়কের পাশে গড়ে ওঠা ড্রীমল্যান্ড পার্কে পর্যটকদের জন্য রয়েছে বাম্পার কার, স্কাই ট্রেন, রোলার কোস্টার, মিউজিক্যাল ফাউন্টেইন, জায়ান্ট উটল, প্যারাট্রুপার, মিনি ট্রেন, সুইমিং বোর্ড, ডেঞ্জার হোন্ডার রাইড, নাইনডি মুভিসহ বিভিন্ন ধরনের ভিডিও গেমস।

প্রবেশ মূল্য

১০০ টাকার প্রবেশমূল্যের বিনিময়ে প্রবেশ করতে পারবেন এই থিম পার্কে।

সময়সূচি

সপ্তাহের ৭ দিনই এই পার্ক খোলা থাকে। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকে।

যেভাবে যাবেন

সিলেট শহর থেকে অটোরিকশা নিয়ে সোজা চলে যাওয়া যায় ড্রিমল্যান্ড থিম পার্কে। নিজস্ব গাড়ি বা ভাড়া গাড়ি নিয়েও যেতে পারেন এখানে। এছাড়াও কদমতলী পয়েন্ট থেকে লকাল বাস রয়েছে। ভাড়া- বাস- ১২/=, সিএনজি- ১৫/=, লেগুনা-১০/=

যোগাযোগ

ড্রিমল্যান্ড এমিউজমেন্ট ও ওয়াটার পার্ক 

ফোন: ০৮২১-৮৪০৭২৭, ৮৪২০৫৬

মোবাইল: ০১১৯৬-০০০৪৬২

ওয়েব সাইট: http://www.dreamlandamusementpark.com/

লাকুটিয়া জমিদার বাড়ি-Lakutia zamindar's house
বিবির পুকুর,বরিশাল-bibir pukur barishal
চট্টগ্রামের সেরা ৮টি রেস্টুরেন্ট-Top 8 restaurants in Chittagong
বরিশালের পার্কের তালিকা-List of parks in Barisal
তারা মসজিদ-Tara Masjid
ফ্যান্টাসী কিংডম-Fantasy Kingdom
আন্দরকিল্লা শাহী জামে মসজিদ-Andarkilla Shahi Jame Mosque
সোহাগ পল্লী-Shohag palli
নক্ষত্রবাড়ি রিসোর্ট,গাজীপুর-nakshatrabari-resort,gazipur
ঢাকা টু পটুয়াখালী বাস সার্ভিস-Dhaka to Patuakhali bus service