ছুটি রিসোর্ট-CHUTI Resort
CHUTI Resort

ছুটি রিসোর্ট-CHUTI Resort

শীতের অবসরে কোথাও না কোথাও যেতে ইচ্ছে হয়। ঢাকায় যারা থাকেন, তাদের জন্য কাছেই রয়েছে অনেক রিসোর্ট। তার মধ্যে একটি ছুটি রিসোর্ট। ঢাকার কাছে হওয়ায় গাজীপুর জেলায় অবস্থিত সুন্দর ও মনোরম এ রিসোর্ট থেকে ঘুরে আসতে পারেন।

কোথায় অবস্থিত

ছুটি রিসোর্ট (chuti resort) প্রাকৃতিক পরিবেশে সবুজে সমাদৃত একটি ওয়াল্ড ক্লাসিক রিসোর্ট। ঢাকার অদূরে গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান এর গাঁ ঘেঁষে সুকুন্দি গ্রামে প্রায় ৫০ বিঘা জমির উপর অবস্থিত ছুটি রিসোর্ট। যা ব্যস্ত এই জীবনে ছুটির সময়গুলোকে নিজ পরিবারদের সাথে আনন্দে উপভোগ করার জন্য ছুটি রিসোর্টের জুড়ি নেই।

বৈশিষ্ট্য

এখানে রয়েছে নৌভ্রমণ এবং সংরক্ষিত বনে তাঁবু টানানোর ব্যবস্থা। এছাড়াও আছে ছনের ঘর, ২১টি এসি-নন এসি কটেজ, সুইমিং পুল, বার্ড হাউস, ভেষজ বাগান, ফল, সবজি ও ফুলের বাগান, দুটি পিকনিক স্পট, কনফারেন্স রুম এবং কিডস জোন।

বিনোদন ও অন্যান্য সুবিধা

ছুটি রিসোর্টে (chuti resort) ছোট এবং বড়দের সব ধরণের বিনোদনের কথা বিবেচনা করে এখানে আছে বিশাল ২ টি খেলার মাঠ। যেখানে ব্যাডমিন্টন , ক্রিকেট , ফুটবলসহ অন্যান্য সব ধরনের খেলা যায় এবং ছোটদের জন্য আছে কিডস জোন, ফ্রি ওয়াইফাই।

সুইমিংপুলে সাঁতার, মিনি চিড়িয়াখানা, লেকের পাড়ে আছে নৌ ভ্রমণের সুবিধা ও মাছ ধরার ব্যবস্থা । আরো আছে হার্বাল গার্ডেন। যেখানে আছে বিরল প্রজাতির নাম না জানা বহু ঔষধি গাছগাছড়া। আছে আধুনিক রেস্টুরেন্ট। ২টি পিকনিক স্পট যেখানে অনায়াসে পিকনিক করতে পারবেন আপনার পরিবারের সদস্যদের নিয়ে।

এবং আছে গ্রামীণ পিঠা ঘর। এখানে আছে দুইটি কনফারেন্স রুম যেখানে বাংলা, চাইনিজ, ইন্ডিয়ান, থাই ও কন্টিনেন্টাল খাবার পাওয়া যায়।

প্রকৃতির ছোঁয়া

সারাদিন পাখির কলরবে আপনি মেতে থাকবেন প্রতিটি মুহূর্ত। আর সন্ধ্যা নামলেই কানে ভেসে আসে শিয়ালের হাঁক, বিরল প্রজাতির বাদুর, জোনাকি পোকার আলো মিছিল, আতশবাজি ও ঝিঁঝিঁ পোকার হৈচৈ! আর ভরা পূর্ণিমার সময় রাতের আকাশ চারিদিক আলোকিত থাকার ফলে রিসোর্টের নিয়ম অনুসারে চাঁদনী রাতে এখানে কোন বিদ্যুতের আলো জ্বালানো হয় না।

মাছ শিকার

রিসোর্টের বিশাল ৩টি লেকে নির্দিষ্ট ফি দিয়ে যেমন খুশি মাছ শিকার করা যায়।

ভাড়া

ছুটি রিসোর্টে ২৪ ঘণ্টার জন্য কটেজ ভাড়া নিতে ৫-১০ হাজার টাকা লাগে। কনফারেন্স রুম ভাড়া নিতে ব্যয় করতে হয় ২০-৫০ হাজার টাকা। ১০০-২০০ জনের পিকনিকের জন্য ভাড়া লাগে প্রায় ৯০ হাজার টাকা। সব মূল্যের সাথে ২৫% ভ্যাট ও সার্ভিস চার্জ প্রযোজ্য।

ডে আউট প্যাকেজ

ছুটি রিসোর্টে ডে আউটের জন্যে রয়েছে বিশেষ প্যাকেজ। সর্বনিম্ন ৭-৮ জনের গ্রুপের জন্য সকালের নাস্তা, দুপুরের খাবার, ঐতিহ্যবাহী দেশীয় খাবার ও পিঠা, বিশ্রামের জন্যে এসি রুম ও আরও অনেক সুযোগ-সুবিধা রয়েছে। এ প্যাকেজে জনপ্রতি ২৫৩০ টাকা লাগে। তবে আগেই বুকিং করে যেতে হবে।

যেভাবে যাবেন

খুব সহজে আপনি এবং পরিবারের সকলকে নিয়ে ছুটির দিনগুলোতে চলে যেতে পারেন এই রিসোর্টে। ঢাকা থেকে বিভিন্ন উপায়ে ছুটি রিসোর্ট যাওয়া যায়।

ঢাকার গুলিস্তান বা মহাখালী থেকে বিআরটিসি অথবা অন্য যেকোনো বাসে করে গাজীপুর শহর আসতে হবে। সেখান থেকে রিক্সায় ৩ কিলোমিটার গেলেই আমতলী বাজার। আর এই আমতলী বাজারের পাশেই ছুটি রিসোর্ট ও পিকনিক কর্নার।

অথবা আরও সহজ উপায়ে যেতে চাইলে আপনাকে প্রথমে গাজীপুর চৌরাস্তায় এসে গাজীপুর ডিসি অফিসের সামনে রাজবাড়ি যেতে হবে। সেখান থেকে সিএনজি যোগে মাত্র ৩ কিলোমিটার দুরেই আমতলী বাজারের কাছেই সুকুন্দি গ্রাম। এই সুকুন্দি গ্রামেই ছুটি রিসোর্ট।

আপনি যেখান থেকেই আসুন না কেন ছুটি রিসোর্ট যেতে হলে আপনাকে অবশ্যই গাজীপুর দিয়েই যেতে হবে।

খাবার ব্যবস্থা

ছুটির বিশেষ খাবার, বাঙ্গালি খাবার, ইন্ডিয়ান স্পাইসি ফুড, সকালের নাস্তা, তাজা ফলের জুস, পানি, আইসক্রিম, কোমল পানিয়, বারবিকিউ, সন্ধ্যাভোজন, বাঙ্গালি নানা প্রকার পিঠা।

অতিথিদের জন্য সকালের নাস্তা হিসেবে তৈরী করা হয় গ্রাম ঐতিহ্য চিতই পিঠা বা চালের নরম রুটি, নানা প্রকার দেশি সবজি, ডাল ভুনা ও মুরগি মাংস।

ডাইনিং এর পাশে উন্মুক্ত একটি স্থানে খাওয়ার স্থান আছে যার পাশে আছে খুব সুন্দর একটি লেক। যেখানে আছে সব রকম খাবার আয়োজন ব্যবস্থা। লেকের ধারে এই রেস্টুরেন্টগুলোর ডিজাইন করা হয়েছে কাঠের ফ্রেম, গ্লাস এবং কালারফুল উজ্জ্বল লাইট দ্বারা। বিশেষ দিনগুলোতে অতিথিদের জন্য খুব জমজমাট খাবার ডাইনিং এটি।

ছুটি রিসোর্টে থাকার ব্যবস্থা ও খরচ 

যেহুতো রাত চলে এসেছে তাই তার সাথে চলে আসে থাকার ব্যবস্থা । ছুটি রিসোর্টটিতে বিভিন্ন ধরনের কটেজ রয়েছে যেমন – কাঠের কটেজ, ফ্যমিলি কটেজ, প্রিমিয়াম কটেজ, সেমি প্রিমিয়াম কটেজ ও রয়েল কটেজ। আরো আছে ডরমিটরি যেখানে জনপ্রতি সিট ভাড়া এক হাজার টাকা।

কটেজগুলো ২৪ ঘণ্টার ভাড়া ৩ হাজার থেকে ১০ হাজার টাকা। কনফারেন্স রুম ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা এবং পিকনিকের জন্য ১০০ থেকে ২০০ জনের ভাড়া ৯০ হাজার টাকা।

ফ্যামিলি কটেজ ২টি এসি রুম ও অন্যান্য সুবিধা- ১৪,০০০ টাকা, ভ্যাট ওসার্ভিস চার্জসজ ১৭৭,১০ টাকা।

প্লাটিনাম কিং কটেজ – ৮,০০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ১০,১২০ টাকা।

ডিলাক্স টুইন কটেজ – কটেজ: ৬,০০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ৭,৫৯০ টাকা।

প্রিমিয়াম টুইন কটেজ – ৭,০০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ৮,৮৫৫ টাকা।

প্রিমিয়াম ডিলাক্স ভিলা – ৯,০০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ১১,৩৮৫ টাকা।

এক্সিকিউটিভ স্যুট – ১৩,০০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ১৬,৪৪৫ টাকা।

রয়েল স্যুট – ১৭,০০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ২১,৫০৫০ টাকা।

ডুপ্লেক্স ভিলা – ৬,০০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ৭,৫৯০ টাকা।

উডেন কটেজ – ৪,৫০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ৫৬৯৩ টাকা।

ভাওয়াল কটেজ – ৮,০০০ টাকা, ভ্যাট ও সার্ভিস চার্জসহ ১০,১২০ টাকা।

খাওয়াসহ সারা দিনের জন্য জনপ্রতি ১২০০ টাকা। সঙ্গে বিনা মূল্যে রয়েছে বোটিং, ফিশিং ও সাইট সিয়িং।

যোগাযোগের ঠিকানা

ঠিকানাঃ ছুটি রিসোর্ট, আমতলী জয়দেবপুর, গাজীপুর।

মোবাইলঃ ০১৭৭৭১১৪৪৮৮, ০১৭৭৭১১৪৪৯৯, ০১৯৫১৫৩৭৭৭৭, ০১৯৫১৫০৮৮৮৮

ওয়েবসাইটঃ www.chutiresort.com

ইমেইলঃ info@chutibd.com

ফেসবুক পেইজঃ Facebook.com/chutiresort

বরিশালের দর্শনীয় স্থানসমূহ-Places of interest in Barisal
চট্টগ্রামের সেরা ৮টি রেস্টুরেন্ট-Top 8 restaurants in Chittagong
নাপিত্তাছড়া ঝর্ণা-Napittachora Waterfal
স্বাধীনতা কমপ্লেক্স-Shadhinata Complex
বঙ্গবন্ধু সাফারী পার্ক, গাজীপুর-Bangabandhu Safari Park,Gazipur
অঙ্গনা রিসোর্ট-Angana Resort
আলী আমজদের ঘড়ি-Ali Amjad's Clock
ঢাকা টু পটুয়াখালী বাস সার্ভিস-Dhaka to Patuakhali bus service
বঙ্গবন্ধু সামরিক জাদুঘর-Bangabandhu Military Museum
মারায়ং তং ভ্রমণ গাইড ও ক্যাম্পিং - Marayang Tong Travel Guide & Camping