রাজেন্দ্র ইকো রিসোর্ট-Rajendra Eco Resort
RAJENDRA ECO RESORT LTD

রাজেন্দ্র ইকো রিসোর্ট-Rajendra Eco Resort

রাজধানী ঢাকা অদূরে রাজেন্দ্রপুরের শাল বনের একদম গহীনে প্রায় ৮০ বিঘা জমির ওপর অবস্থিত দেশের অন্যতম সেরা রিসোর্ট রাজেন্দ্র ইকো রিসোর্ট (Rajendra Eco Resort)। সামরিক বাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজরের তত্বাবধানে যৌথ মালিকানায় গড়ে উঠা এ রিসোর্ট এতটাই গহীনে যে মাঝে মাঝে মনে হয় সভ্য জগতের বাইরে চলে এসেছি। আপনি চাইলে একদিনের জন্যেও ঘুরে আসতে পারবেন চমৎকার এই রিসোর্ট থেকে।  ইকো ট্যুরিজমের কথা মাথায় রেখে প্রকৃতির কোনোপ্রকার ক্ষতি না করে পরিবেশবান্ধব পর্যটনকেন্দ্র রাজেন্দ্র ইকো রিসোর্ট যা পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ।

অবস্থান

রাজেন্দ্র ইকো রিসোর্ট গাজীপুর জেলার রাজেন্দ্রপুরের শালবনের ভেতরে অবস্থিত। একজন অবসরপ্রাপ্ত মেজরের তত্ত্বাবধানে প্রায় ৮০ বিঘা জমির ওপর গড়ে উঠেছে রিসোর্টটি। রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট প্রায় ৮ কিলোমিটার গহীনে এর অবস্থান।

পরিচালনা

এটি যৌথ মালিকানায় পরিচালিত। একেকটি প্লট একেক জনের কাছে বিক্রি করা হয়েছে। মালিকরা প্রায় একই আকৃতির ১৯টি ভবন তৈরি করেছেন।

যা দেখবেন

রিসোর্টটি দেখতে অসাধারণ। এখানে রয়েছে ১৯টি সুউচ্চ ভবন। প্রতিটি ভবন ৪ তলা, একেকটি তলায় ৪টি করে রুম। এছাড়া রয়েছে কয়েকটি মাড হাউজ বা মাটির ঘর। পাবেন বিস্তীর্ণ মাঠ, ২৬টি কটেজ পার্ক, ২২টি ওয়াটারফ্রন্ট কটেজ, সুইমিংপুল, ম্যাসাজ পার্লার, ইটের তৈরি কিন্তু মাটির প্রলেপ দেয়া ঘর, ছনের ঘর এবং ক্যাফেটরিয়া। এর চারপাশেই ঘন বন, মাঝে রিসোর্টগুলো দাঁড়িয়ে। কয়েকটি রিসোর্টের রুমের বারান্দায় দাঁড়িয়ে শালবন ছোঁয়া যায়। প্রতিটি ভবনের ছাদে রয়েছে অবজারভেশন টাওয়ার। যাতে উঠলে পুরো বন দেখা যায়।

থাকার ব্যবস্থা ও খরচ

এখানে সারাদিন থাকলে জনপ্রতি একটি রুমের খরচ পড়বে ৩০০০টাকা। এরমধ্যে ব্রেকফাস্ট, লাঞ্চ ও সন্ধ্যার নাস্তা থাকছে। আর দুইজন থাকলে খরচ হবে ৪০০০ টাকা। কেউ রাতে থাকতে চাইলে খরচ পড়বে ৪০০০টাকা। আবার দুইজন থাকলে হবে ৬০০০টাকা। দুইজনের কম গেলে রুম দেয়া হবে না বা হলে বেশি টাকা দিতে হয় সেক্ষেত্রে। খাবারে আপনি পাচ্ছেন- ভাত, মাছ, মাংস, সবজি, ডাল।

কিভাবে যাবেন?

ঢাকার মহাখালী থেকে গাজীপুরের বাসে করে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত যাবেন। সেখান থেকে ময়মনসিংহ রোড ধরে ৫-৬ কিলোমিটার যাবেন। তারপরে রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট দিকে যে রাস্তা গেছে সেদিকে আরো ৪ কিলোমিটার গিয়ে পাবেন ক্যান্টনমেন্ট কলেজ। এদিক থেকে বা দিকে একটি রাস্তা চলে গেছে বনের দিকে, যা ধরে ৫ কিলোমিটার গেলে পাবেন গ্রীনটেক রিসোর্ট। এটি ক্রস করে আরো সোয়া দুই কিলোমিটার গেলে পৌছে যাবেন রাজেন্দ্রপুর ইকো রিসোর্টে। তবে নিজস্ব গাড়ি না থাকলে যাওয়া কষ্টকর।

বুকিং-এর জন্য যোগাযোগ করতে পারবেন এই ঠিকানায়

ঠিকানাঃ রাজেন্দ্র ইকো রিসোর্ট, ভবানীপুর, ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে।

টেলিফোনঃ ০২-৪৮৯৫৫০২৫

মোবাইলেঃ ০১৮৮৬১৫১৮১৯, ০১৮৮৬১৫১৮২০, ০১৮৮৬১৫১৮২১

ইমেইলঃ info@rajendraecoresortltd.com

ফেসবুক পেজঃ https://www.facebook.com/pg/RajendraEcoResortLtd

ওয়েবসাইটঃ http://www.rajendraecoresortltd.com

ঢাকা টু বরিশাল গ্রীন লাইন লঞ্চের সময়সূচি-Dhaka to Barisal Green Line launch schedule
বরিশালের বিখ্যাত ব্যক্তিদের তালিকা-List of famous people of Barisal
ঢাকা টু দুবাই বিমান ভাড়া ২০২৩-Air fares from Dhaka to Dubai
রোজ গার্ডেন-Rose Garden Palace
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-University of Chittagong
আরশিনগর হলিডে রিসোর্ট-Arshinagar Holiday Resort
আনন্দ পার্ক রিসোর্ট-Ananda Park & Resort
হযরত শাহজালাল (রঃ) মাজার- Hazrat Shahjalal Mazar
ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩-brahmaputra express train schedule
তূর্ণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩-Turna Express train schedule 2023