ফ্যান্টাসী কিংডম-Fantasy Kingdom
Fantasy Kingdom

ফ্যান্টাসী কিংডম-Fantasy Kingdom

ফ্যান্টাসী কিংডম, আশুলিয়া, সাভার, ঢাকা

ফ্যান্টাসি কিংডম থিম পার্ক, মূলত ফ্যান্টাসি কিংডম নামেই পরিচিত। বাংলাদেশের ঢাকার অদূরে আশুলিয়া থানার জামগড়া এলাকায় অবস্থিত একটি বিনোদন পার্ক। ফ্যান্টাসি কিংডম ২০০২ সালের ১৯ ফেব্রুয়ারি ইং তারিখে প্রতিষ্ঠিত হয়। এই পার্কটির রক্ষণাবেক্ষণা ও পরিচালনা কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড; যা কনকর্ড গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান। থিম পার্কটি প্রায় ২০ একর জায়গা জুড়ে অবস্থিত, যার মধ্যে একটি থিম পার্ক, একটি ওয়াটার পার্ক, শুষ্ক পার্ক এবং হেরিটেজ কর্নার রয়েছে। বর্তমান সময়ে, ফ্যান্টাসি কিংডম বাংলাদেশে সর্বাধিক পরিদর্শিত থিম পার্ক, যার গড় বার্ষিক উপস্থিতি ৬ কোটি।

অবস্থান

পার্কটি রাজধানী ঢাকার অদূরে সাভার উপজেলাধীন আশুলিয়া থানার জামগড়া এলাকায় ঢাকা-আশুলিয়া মহাসড়কের পাশে অবস্থিত। এই সম্পত্তি ঢাকা জেলা কর্তৃক পরিচালিত আশুলিয়া ও সাভারের শহরগুলির অন্তর্ভুক্ত। ফ্যান্টাসি কিংডম পৌঁছানোর জন্য বর্তমানে অনেক সড়ক রয়েছে। ঢাকা থেকে সাভার যাওয়ার পথেই পড়ে বাংলাদেশের সর্বপ্রথম থিম পার্ক ফ্যান্টাসি কিংডম।

ওয়াটার কিংডম

আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্সের একটি প্রধান আকর্ষণ হল ওয়াটার কিংডম। এই ওয়াটার পার্কটিতে স্লাইড, একটি ওয়েভ পুল, অলস রিভ রয়েছে। ফ্যান্টাসি কিংডমের পাশে ওয়াটার কিংডম অবস্থিত। এছাড়া, এখানে স্লাইড ওয়ার্ল্ড, লেজি রিভার, পারিবারিক পুল, মাল্টি-স্লাইড এবং ওয়াটার পুল, লস্ট কিংডম, খেলার অঞ্চল এবং নৃত্যের অঞ্চল রয়েছে।

ফ্যান্টাসি কিংডম খোলা ও বন্ধের সময়সূচি

পর্যটকদের বিনোদন কেন্দ্র ফ্যান্টাসি কিংডম সপ্তাহের সাত দিনই খোলা থাকে। কার্যদিবসগুলোতে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং সরকারি ছুটির দিনগুলোতে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সকল দর্শনার্থীদের উদ্দেশ্যে খোলা থাকে পার্কটি।

এন্ট্রি ফি বা প্রবেশ মূল্য

ফ্যান্টাসি কিংডমে ছোট ও বড়দের জন্য বিভিন্ন রাইডস ও প্যাকেজ ব্যবস্থা ভেদে টিকেট মূল্য নির্ধারিত করা আছে। শুধুমাত্র কোলের শিশু ছাড়া সকলের জন্য এই টিকেট কাঁটা বাধ্যতামূলক।

প্রাপ্ত বয়স্কদের এন্ট্রি ফি জনপ্রতি ৪০০ টাকা এবং চার ফিট থেকে কম উচ্চতার বাচ্চাদের এন্ট্রি ফি জনপ্রতি ৩০০ টাকা।

ফ্যান্টাসি কিংডমের বিভিন্ন প্যাকেজ

পর্যটকদের কথা চিন্তা করে ফ্যান্টাসি কিংডমে আছে বিভিন্ন প্যাকেজ সেগুলো হলো,

৮টি রাইডস সহ প্রাপ্ত বয়স্কদের এন্ট্রি ফি জনপ্রতি ৮০০ টাকা (প্যাকেজ আশু)। সকল রাইডস অর্থাৎ ৮টি রাইডস সহ চার ফিট থেকে কম উচ্চতার বাচ্চাদের এন্ট্রি ফি জনপ্রতি ৫০০ টাকা (প্যাকেজ আশু)। প্রাপ্ত বয়স্কদের এন্ট্রি ফি ৬০০ টাকা (প্যাকেজ লিয়া)। চার ফিট থেকে কম উচ্চতার বাচ্চাদের এন্ট্রি ফি ও সকল রাইডস (৮টি) এর টিকেট মূল্য জনপ্রতি ৫০০ টাকা (প্যাকেজ লিয়া)।

ফ্যামিলি প্যাকেজ: ৪জন সদস্যার জন্য এখানে আপনি পাচ্ছেন এন্ট্রি ফি, সর্বমোট একবার সকল রাইডসে চড়ার সুযোগ (প্যাকেজ আশু) এবং লাঞ্চ/ডিনারসহ যার প্যাকেজ মূল্য ৩৬০০ টাকা।

কম্বো প্যাকেজ: প্যাকেজটিতে আপনি পাচ্ছেন ফান্টাসি কিংডম ও ওয়াটার কিংডম এর এন্ট্রি ফি, সকল রাইডসে একবার চড়ার সুযোগ, এক্সট্রিম রেসিং এবং লাঞ্চ বা ডিনার ব্যবস্থা যার প্যাকেজ মূল্য ১৫০০ টাকা।

ওয়াটার কিংডম

নিয়মিত টিকেট মূল্য: প্রাপ্ত বয়স্কদের এন্ট্রি ফি ও একবার সকল রাইডসে চড়ার সুযোগ যার মূল্য জনপ্রতি ৮০০ টাকা। বাচ্চাদের এন্ট্রি ফি ও একবার সকল রাইডসের মূল্য জনপ্রতি ৮০০ টাকা।  বলা বাহুল্য যে, ওয়াটার কিংডমের এন্ট্রি টিকেটের সাথে ফ্যান্টাসি কিংডমের এন্ট্রি টিকেট সংযুক্ত থাকে।

ফ্যামিলি প্যাকেজ: পরিবারের চার জন সদস্যদের জন্য এখানে দর্শনার্থীরা পাচ্ছে ফ্যান্টাসি কিংডমে এন্ট্রি ফি, ওয়াটার কিংডমের এন্ট্রি ফি, ওয়াটার কিংডমের সকল রাইডসে যত বার খুশি চড়ার সুযোগ এবং লাঞ্চ বা ডিনারের ব্যবস্থা যার প্যাকেজ মূল্য ৪০০০ টাকা।

রাইডগুলো

এখানে আন্তর্জাতিক মানের সব রাইড রয়েছে। যা একসময় দেশের মানুষ বিভিন্ন বিদেশী ছবিগুলোতে দেখেছে। রাইডগুলো হলো – প্যাডেল বোট, ম্যাজিক কার্পেট, বাম্পার বোট, বাম্পার কার্ট, ইজিডিজি, জুজু ট্রেন, রোলার কোস্টার, হ্যাপি, ক্যাংগারু, শান্তা মারিয়া, জায়ান্ট ফ্লিউম, বইআরলি বার্ড।

কোথায় খাবেন

বিনোদন করতে এসে দর্শনার্থীদের রসনা বিলাসের জন্য রয়েছে তিন তারকা মানের রেস্টুরেন্ট আশু ক্যাসল ও ওয়াটার টাওয়ার ক্যাফে। চমৎকার ও আকর্ষণীয় সব দেশী ও বিদেশী খাবারের সমারোহ রয়েছে এ সব রেস্টুরেন্টে। এ ছাড়া পুরো পার্কের ভেতর ছড়িয়ে রয়েছে আরও অনেক ছোট ছোট ফুড কোর্ট। সেখানে পাবেন মুখরোচক সব খাবার ও ফাস্টফুড। বিনোদনের এই রাজ্যে রয়েছে গিফট শপ। এগুলোতে পাওয়া যায় রকমারি সব গিফট।

কোথায় থাকবেন

আপনার ভ্রমণকে মোহময় করে তুলতে আধুনিক জীবনের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে সুসজ্জিত হয়েছে রিসোর্ট আটলান্টিস, যা পার্কের ভিতরেই অবস্থিত। এই রিসোর্টে অবস্থানকালে আপনি ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম ও হেরিটেজ পার্কের মনোরম সৌন্দর্য ও রাইড উপভোগ করতে পারবেন। ইকোনমি, ডিলাক্স, সুপার ডিলাক্স ও স্যুইট- এই চার ধরনের রুম রয়েছে এই রিসোর্টে।

রিসোর্টটিতে আধুনিক সুযোগ-সুবিধার মধ্যে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত রুম, ক্যাবল টিভি, রেস্টুরেন্ট, ক্রেডিট কার্ড সুবিধা, সাইবার ক্যাফে, টেলিফোন, কার পার্কিং, লন্ড্রি সার্ভিস, কনফারেন্স সেন্টারসহ আরও অনেক কিছু। এ ছাড়া বিনোদনের জন্য রয়েছে ডলবি ডিজিটাল সাউন্ড সিনেমা হল, বিলিয়ার্ড, পুল ও এয়ার হকিসহ বিভিন্ন রকম গেমের আয়োজন। রিসোর্ট আটলান্টিসে আগত অতিথিদের জন্য রয়েছে বার-বি-কিউ নাইট ও সাংস্কৃতিক অনুষ্ঠানের চমৎকার সব আয়োজন। আরও রয়েছে রুম ভাড়ার সঙ্গে সকালের নাস্তা, ফ্যান্টাসি কিংডম ও ওয়াটার কিংডমের রাইড উপভোগ করার সুযোগ।

কীভাবে যাবেন

মতিঝিল থেকে মঞ্জিল পরিবহন, হুইল লাইন্স ওয়াটার কিংডম মগবাজার, মহাখালি, উত্তরা, আব্দুল্লাহপুর ও আশুলিয়া হয়ে। আর হানিফ মেট্রো সার্ভিস যায় মতিঝিল থেকে ছেড়ে শাহবাগ, শুক্রাবাদ, আসাদগেট, শ্যামলি, গাবতলি, সাভার, নবীনগর হয়ে। ভাড়া ৪০-৫০ টাকা।  প্রাইভেট গাড়ী, মাইক্রোবাসে করে আসতে চাইলে ও কোন সমস্য নেই। কারন এখানে ৪০০ গাড়ি পার্কিংয়ের জন্য সুব্যবস্থা  তো রয়েছেই।

যোগাযোগ

মোবাইল –  01913-531474, 01913-531522

ইমেইল –  fantasykingdom@concordgroup.net, sales.cencl@gmail.com

ওয়েবসাইট – http://www.fantasy-kingdom.net.bd/

বিভিন্ন অফার ও ইভেন্ট দেখতে – https://www.facebook.com/fantasykingdomcomplex/

লালবাগ কেল্লা-lalbagh kella
ঢাকা থেকে সিলেট ট্রেনের সময়সূচী-Dhaka to Sylhet train Schedule
জাতীয় স্মৃতিসৌধ-National Martyrs Memorial
বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসা-Baitush Sharaf Adarsh ​​Kamil Madrasa
জলেশ্বরী রিসোর্ট-Joleswori Resort
আনন্দ পার্ক রিসোর্ট-Ananda Park & Resort
নক্ষত্রবাড়ি রিসোর্ট,গাজীপুর-nakshatrabari-resort,gazipur
বাংলাদেশের সুন্দর ১০ ঝর্ণা ও জলপ্রপাত- beautiful waterfalls and waterfalls in Bangladesh
যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩-Schedule of Jamuna Express ২০২৪
থানচির দর্শনীয় স্থান - Sightseeing in Thanchi