ইয়ামাহা বাইকের দাম ২০২৩ - Yamaha bike price 2023
Yamaha bike price 2023

 ইয়ামাহা বাইকের দাম ২০২৩ - Yamaha bike price 2023

বাংলাদেশের মোটরসাইকেল জগতে অনেক জনপ্রিয় একটি মোটরসাইকেল ব্র্যান্ড হচ্ছে ইয়ামাহা মোটরসাইকেল। ইয়ামাহা হচ্ছে জাপানিজ মোটরসাইকেল ব্র্যান্ড যার মোটরসাইকেলগুলো বাংলাদেশে ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে বেশ জনপ্রিয়। বর্তমান সময়কে স্পোর্টস বাইকের বলা হচ্ছে কারণ এখন বিশ্বের সব দেশেই স্পোর্টস বাইকের ব্যাপক চাহিদা লক্ষ করা যাচ্ছে যার জন্য সব মোটরসাইকেল কোম্পানিগুলো জুগের সাথে তাল মিলিয়া প্রতিযোগিতার এই বাজারে স্পোর্টস বাইক উৎপাদন করতে বেশ ব্যস্ত আর ইয়ামাহা মোটরসাইকেল এ দৌড়ে অনেক এগিয়ে আছে। কারণ বর্তমান সময়ে ইয়াহামা ব্র্যান্ডের অসাধারণ কিছু স্পোর্টস বাইক ব্যাপক সফলতা অর্জন করেছে বিশেষ করে বাংলেদেশের মতো দেশে মোটরসাইকেল প্রেমিদের কাছে ইয়ামাহা এর স্পোর্টস বাইকগুলো বেশ সফলতা অর্জন করেছে। অসাধারণ চোখ ধাঁধানো কিছু স্পোর্টস বাইকের মধ্যে অন্যতম হচ্ছে ইয়ামাহা আর ১৫, ইয়ামাহা ফেজার, ইয়ামাহা এফ জেড, ইয়ামাহা এফ জেড এস সিরিজের বাইকগুলো ব্যাপক সুনাম কুড়িয়েছে।

 ইয়ামাহা বাইকের দাম ২০২৩

Yamaha R15M বাইকের দাম - ৫,৬৫,০০০ টাকা।

Yamaha R15 V4 Racing Blue বাইকের দাম - ৫,৫৫,০০০ টাকা।

Yamaha R15 V4 Metallic Red বাইকের দাম  - ৫,৫০,০০০ টাকা।

Yamaha FZ-X বাইকের দাম  - ৩,৬০,০০০ টাকা।

Yamaha R15 V3 বাইকের দাম  - ৪,৭৫,০০০ টাকা।

Yamaha XSR 155CC বাইকের দাম - ৫,২০,০০০ টাকা।

Yamaha MT 15 বাইকের দাম - ৪,৩০,০০০ টাকা।

Yamaha Fazer Fi V2 বাইকের দাম  - ২,৯৯,০০০ টাকা।

Yamaha FZ-S Fi V3 ABS বাইকের দাম - ২,৫৪,৫০০ টাকা।

Yamaha FZ-S V3 Vintage Edition বাইকের দাম - ২,৫৬,০০০ টাকা।

Yamaha FZ-S Fi V2 বাইকের দাম - ২,২৫,০০০ টাকা।

Yamaha Ray ZR Street Rally 125 Fi Scooter বাইকের দাম - ২,৩৫,০০০ টাকা।

Yamaha Saluto 125cc বাইকের দাম - ১,৪০,০০০ টাকা।

ইয়ামাহা স্যালুটো ড্রাম ব্রেক

ইয়ামাহা স্যালুটো ড্রাম ব্রেক হচ্ছে স্ট্যান্ডার্ড ক্যাটাগরির ১২৫ সিসির একটি মোটরসাইকেল। এই স্ট্যান্ডার্ড বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ১২৫ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এসওএইচসি এবং ২টি ভাল্ভ ধরণের ইঞ্জিন। ইয়ামাহা সালুটো ড্রাম ব্রেক বাইকের সর্বচ্চ স্পিড হচ্ছে ১১০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ রয়েছে ৭৮ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে এবং পেছনে উভয় দিকেই ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা স্যালুটো ডিস্ক ব্রেক

ইয়ামাহা স্যালুটো ডিস্ক ব্রেক হচ্ছে স্ট্যান্ডার্ড ক্যাটাগরির ১২৫ সিসির একটি মোটরসাইকেল। এই স্ট্যান্ডার্ড বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ১২৫ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এসওএইচসি এবং ২টি ভাল্ভ ধরণের ইঞ্জিন। ইয়ামাহা সালুটো ডিস্ক ব্রেক বাইকের সর্বচ্চ স্পিড হচ্ছে ৯৮ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ রয়েছে ৬৫ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ হচ্ছে এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনের দিকে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা আর ১৫ ভি ২

ইয়ামাহা আর ১৫ ভি ২ অসাধারণ ডিজাইনের স্পোর্টস ক্যাটাগরির একটি মোটরসাইকেল। ১৪৯ সিসি ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিনের সাথে এই বাইকটিতে রয়েছে একটি লিকুইড কোল্ড, ৪টি স্ট্রোক, এসওএইচসি এবং ৪টি ভাল্ভ ধরণের ইঞ্জিন। ইয়ামাহা আর ১৫ ভি ২ বাইকে সর্বচ্চ স্পিড রয়েছে ১৩০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ হচ্ছে ৪২ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ হচ্ছে এর সামনে এবং পেছনে উভয় দিকেই ডিস্ক ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা এম-স্লেজ ১৫০

ইয়ামাহা এম-স্লেজ ১৫০ স্পোর্টস ক্যাটাগরির চমৎকার একটি বাইক। আর এই বাইকের ৪টি স্ট্রোক, একটি সিঙ্গেল সিলিন্ডার, এসওএইচসি এবং ৪টি ভাল্ভ ধরণের ইঞ্জিনের সাথে ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ১৪৯ সিসি। ইয়ামাহা এম-স্লেজ ১৫০ বাইকের সর্বচ্চ স্পিড ১৩০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং প্রতি লিটারে এই বাইকটি ৪০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম। এই বাইকের ব্রেকের ধরণ হচ্ছে এর সামনে এবং পেছনে উভয় দিকেই ডিস্ক ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা এফ জেড এস এফ আই

ইয়ামাহা এফ জেড এস এফ আই ইয়ামাহা ব্র্যান্ডের স্পোর্টস ক্যাটাগরির একটি বাইক। এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন ১৪৯ সিসি এবং এর সাথে সংযুক্ত করা হয়েছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এসওএইচসি এবং ২টি ভাল্ভ ধরণের ইঞ্জিন। ইয়ামাহা এফ জেড এস এফ আই বাইকের সর্বচ্চ স্পিড ১২০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ ৪৫ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা এফ জেড-১৬

ইয়ামাহা এফ জেড-১৬ স্পোর্টস ক্যাটাগরির একটি বাইক। এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ১৫৩ সিসি এবং যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এসওএইচসি এবং ২টি ভাল্ভ ধরণের ইঞ্জিন। ইয়ামাহা এফ জেড-১৬ বাইকে সর্বচ্চ স্পিড রয়েছে ১২৫ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ ৩৫ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা এফ জেড ১৫০ আই

ইয়ামাহা এফ জেড ১৫০ আই হচ্ছে ১৫০ সিসির স্ট্যান্ডার্ড ক্যাটাগরির একটি বাইক। ৪টি স্ট্রোক, একটি লিকুইড কোল্ড, এসওএইচসি এবং ৪টি ভাল্ভ ধরণের ইঞ্জিনের সাথে এই বাইকটিতে ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ১৪৯.৮ সিসি। ৫টি স্পিড গিয়ার সংযুক্ত করা হয়েছে বাইকটিতে। এবং এই বাইকের ব্রেকের ধরণ সামনে এবং পেছনে উভয় দিকেই ডিস্ক ব্রেক রয়েছে।

ইয়ামাহা ফেজার এফ আই

ইয়ামাহা ফেজার এফ আই এটি স্পোর্টস ক্যাটাগরির একটি বাইক। ইয়ামাহা ফেজার এফ আই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন ১৪৯ সিসি এবং এর সাথে রয়েছে ৪টি স্ট্রোক, ব্লু কোর, সিঙ্গেল সিলিন্ডার এবং ফুয়েল ইঞ্জেক্টেড ধরণের ইঞ্জিন। ইয়ামাহা ফেজার এফ আই বাইকের সর্বচ্চ স্পিড ১৩৫ কিলোমিটার ঘন্টাই এবং এর মাইলিয়েজ প্রতি লিটারে ৪৫ কিলোমিটার। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা আর ১৫ এস

ইয়ামাহা আর ১৫ এস হচ্ছে ইয়ামাহা আর ১৫ সিরিজের আপডেটেড ভার্সন এবং এটি একটি স্পোর্টস ক্যাটাগরির বাইক। ৪টি স্ট্রোক, ৪টি ভাল্ভ এবং এসওএইচসি ধরণের ইঞ্জিনের সাথে এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ১৪৯.৮ সিসি। ইয়ামাহা আর ১৫ এস বাইকের সর্বচ্চ স্পিড ১৩০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ ৪৫ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে এবং পেছনে উভয় দিকেই ডিস্ক ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা এফ জেড এস

ইয়ামাহা এফ জেড এস স্পোর্টস ক্যাটাগরির ১৫০ সিসির একটি বাইক। আর এই বাইকটিতে ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে ১৪৯ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এসওএইচসি এবং ২টি ভাল্ভ ধরণের ইঞ্জিন। ইয়ামাহা এফ জেড এস বাইকের সর্বচ্চ স্পিড ১২০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে প্রতি লিটারে ৪৫ কিলোমিটার। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা ভিক্সিয়ন

ইয়ামাহা ভিক্সিয়ন একটি স্পোর্টস ক্যাটাগরির বাইক। ৪টি স্ট্রোক, ৪টি ভাল্ভ এবং এসওএইচসি ধরণের ইঞ্জিনের সাথে এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ১৪৯ সিসি। ইয়ামাহা ভিক্সিয়ন বাইকের সর্বচ্চ স্পিড ১৩০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ ৪৫ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে এবং পেছনে উভয় দিকেই ডিস্ক ধরণের ব্রেক রয়েছে।

ইয়ামাহা ফেজার

ইয়ামাহা ফেজার চমৎকার এবং জনপ্রিয় একটি স্পোর্টস ক্যাটাগরির বাইক। এই বাইকটিতে ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রাখা হয়েছে ১৫৩ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এসওএইচসি এবং ২টি ভাল্ভ ধরণের ইঞ্জিন। আর ইয়ামাহা ফেজার বাইকের সর্বচ্চ স্পিড হচ্ছে ১৩৫ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এটি প্রতি লিটারে ৩৫ কিলোমিটার পর্যন্ত মাইলিয়েজ দিতে সক্ষম। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।