বাজারের সেরা ব্লুটুথ স্পিকার-best bluetooth speaker on the market
best bluetooth speaker

বাজারের সেরা ব্লুটুথ স্পিকার-best bluetooth speaker on the market

প্রযুক্তির কল্যাণে এখন আর তারের ঝামেলা কেউ করতে চায় না। তাই তার বিহীন প্রযুক্তি পন্যগুলির জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে মাউস, কি বোর্ড, স্পিকারের ব্যবহার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আজকের আয়োজন সেরা কিছু ব্লুটুথ স্পিকার নিয়ে। ব্লুটুথ স্পিকারগুলো আপনার মোবাইল ফোন বা অন্য কোনো ডিভাইস থেকে তারহীন প্রযুক্তিতে গান বাজাতে পারে। 

১. ডিজে আউরা বক্স

সামনে এলইডি ডিসপ্লেযুক্ত এ স্পিকার দেখতে অত্যন্ত চমৎকার। একটি অ্যাপের সাহায্যে এ স্পিকারটির ফিচারগুলো স্মার্টফোনের মাধ্যমেই নিয়ন্ত্রণ করা যায়। এতে লাইট শো ও সামাজিক যোগাযোগমাধ্যম নোটিফিকেশন দেখার জন্যও ব্যবহার করা যায়। অনলাইনে পাঁচ ওয়াট পাওয়ারের স্পিকারটির দাম ৫০ পাউন্ড।

২. সাউন্ড লিংক কালার

নিখুঁত সাউন্ড সিস্টেমের জন্য বোসের কোনো তুলনা হয় না। বোস নির্মিত এ ব্লুটুথ স্পিকার তাই ব্যবহারকারীদের কাছে অত্যন্ত জনপ্রিয়। অনলাইনে জন লিউয়িসের সাইটে এটি বিক্রি হচ্ছে। অনলাইন মূল্য ১১০ পাউন্ড।

৩. জেবিএল ক্লিপ

গান শোনার জন্য যদি বাইরে যেতে চান তাহলে জেবিএল নির্মিত এ ব্লুটুথ স্পিকারটি সঙ্গে নিতে পারেন। এটি স্পিকারের মানের দিক দিয়ে অত্যন্ত উন্নত। পাশাপাশি এর ব্যবহারও সুবিধাজনক। অনলাইনে এটি ৪০ পাউন্ড মূল্যে বিক্রি হচ্ছে।

৪. সনি এসআরএস এক্স১১

জাপানি প্রযুক্তিপণ্য নির্মাতা সনি ভালো সাউন্ড সিস্টেম নির্মাতা হিসেবে পরিচিত। তাদের এ ছোট স্পিকারটিতে রয়েছে হাতের তালুতে রেখেই উন্নত মানের গান শোনার ব্যবস্থা। ১০ ওয়াট অডিও ক্ষমতার এ স্পিকারটির ব্যবহারও সুবিধাজনক। মূল্য অনলাইনে ৫০ পাউন্ড।

৫. ইউই রোল

খুব ছোট আকারের এ ব্লুটুথ স্পিকারটির পুরো নাম আল্টিমেট ইয়ার্স। এতে সহজে ব্যবহারযোগ্য প্লাস ও মাইনাস বাটন রয়েছে। এগুলোর মাধ্যমে ভলিউম নিয়ন্ত্রণ করা যায়। এছাড়া এতে একটি তার লাগানোর ব্যবস্থাও রয়েছে। ফলে অন্য বহু ডিভাইসে এটি লাগানো সম্ভব। যন্ত্রটি সম্পূর্ণ পানিরোধক ও কার্যকর। এছাড়া শব্দের মানও উন্নতমানের। অনলাইনে এটির মূল্য ১০০ পাউন্ড।

৬. ইনটেক মার্চ বক্স

আপনার যদি বাজেটে সীমাবদ্ধতা থাকে কিন্তু মানসম্মত জিনিস চান তাহলে এটি কিনতে পারেন। সাধারণ ডিজাইনের এ স্পিকারটিতে মানসম্মত সাউন্ড পাওয়া যায়। পাঁচ ওয়াট ক্ষমতার স্পিকারটি একটি কক্ষের ভেতর বাজানোর জন্য যথেষ্ট। অনলাইনে অ্যামাজন থেকে কিনলে এর দাম পড়বে ৪৭ পাউন্ড।

৭. ফুগো টাফ ব্লুটুথ অ্যাকটিভ

এ স্পিকারটির মূল্য অন্যগুলো থেকে কিছুটা বেশি হলেও দামের তুলনায় এর মানও অনেক ভালো। অ্যালুমিনিয়াম নির্মিত এ স্পিকারটি অত্যন্ত মজবুত ও ভারি। এ থেকে নিখুঁত ও জোরালো শব্দ পাওয়া যায়। একবার চার্জ করলে প্রায় ৪০ ঘণ্টা একটানা গান শোনা যায় এটি থেকে। অনলাইনে এর মূল্য প্রায় ১৯৫ পাউন্ড। বিক্রি হচ্ছে অ্যামাজনে।

৮. ক্যামব্রিজ অডিও গো

ক্যামব্রিজের আরেকটি জনপ্রিয় মডেলের স্পিকার মিনক্স গো-এর উন্নত সংস্করণ এটি। এর বেস অত্যন্ত উন্নতমানের। এর ব্যাটারি থাকে ১৮ ঘণ্টা। এছাড়া এতে একটি ইউএসবি পোর্ট থাকায় এটি থেকে মোবাইল ফোনও চার্জ করা যায়। অনলাইনে এটির মূল্য ১২০ পাউন্ড।

৯. পিউর ভোকা

স্পিকারটি দেখতে যেমন সুন্দর তেমন কাজেও ভালো। ধাতব বহিরাবরণের এ স্পিকারটি বাড়ির আধুনিক সাজসজ্জার সঙ্গে মানিয়ে যায়। এতে ভারি বেস বাজানোর সুযোগ থাকায় তা ড্যান্স মিউজিকেও বাজানো সম্ভব। এর তলে রাবার সংযুক্ত থাকায় তা রাখা সহজ। অনলাইনে এ স্পিকারটির মূল্য ৮০ পাউন্ড।

১০. ব্র্যাভেন লাক্স

এটি শুধু স্পিকার হিসেবে নয়, ফ্যাশন সামগ্রী হিসেবেও ব্যবহার করা যাবে। মূলত আকর্ষণীয় ডিজাইনের জন্যই এটি মেয়েদের হ্যান্ডব্যাগের সঙ্গে মানিয়ে যায়। গোল্ড, পার্পল ও সিলভার রঙে এটি পাওয়া যাচ্ছে। এর ভেতরে রয়েছে দুটি স্পিকার। অনলাইনে এটি ৯০ পাউন্ডে বিক্রি হচ্ছে।

১১.এইচপি রোর বিটি

প্রযুক্তি পন্য নির্মাতা প্রতিষ্ঠান এইচপির রোর বিটি ব্লুটুথ স্পিকারটি বর্তমানে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এ স্পিকারটি দেখতে অত্যন্ত চমৎকার। একটি অ্যাপের সাহায্যে এ স্পিকারটির ফিচারগুলো স্মার্টফোনের মাধ্যমেই নিয়ন্ত্রণ করা যায়। প্রিমিয়াম কোয়ালিটির সাউন্ড সিস্টেমের এই স্পিকারটি ৮ ঘন্টা ব্যাক আপ দেবে।

১২.সনি এসআরএস এক্স২

জাপানি প্রযুক্তিপণ্য নির্মাতা সনি ভালো সাউন্ড সিস্টেম নির্মাতা হিসেবে পরিচিত। তাদের এ ছোট স্পিকারটিতে রয়েছে হাতের তালুতে রেখেই উন্নত মানের গান শোনার ব্যবস্থা। ১০ ওয়াট অডিও ক্ষমতার এ স্পিকারটির ব্যবহারও সুবিধাজনক। এই স্পিকারটির চার্জ ব্যাকআপ খুব ভাল। এটির সাথে থাকবে চার্জিং ক্যাবল ও সাউন্ড ক্যাবল।

১৩.টিপি-লিংক এইচএ১০০ 

স্পিকারটি দেখতে যেমন সুন্দর তেমন কাজেও ভালো। এটি শুধু স্পিকার হিসেবে নয়, ফ্যাশন সামগ্রী হিসেবেও ব্যবহার করা যাবে। মূলত আকর্ষণীয় ডিজাইনের জন্যই এটি মেয়েদের হ্যান্ডব্যাগের সঙ্গে মানিয়ে যায়। ব্লুটুথ অথবা ৩.৫ মি মি জ্যাকের মাধ্যমে এই ব্লুটুথ স্পিকারটি কানেক্ট করা যাবে। প্রিমিয়াম কোয়ালিটির সাউন্ড সিস্টেমের এই স্পিকারটি ৬ ঘন্টার অধিক সময় ব্যাক আপ দেবে।

১৪.বিটস মনস্টার

আপনার যদি বাজেটে সীমাবদ্ধতা থাকে কিন্তু মানসম্মত জিনিস চান তাহলে এটি কিনতে পারেন। সাধারণ ডিজাইনের এ স্পিকারটিতে মানসম্মত সাউন্ড পাওয়া যায়। ১০ মিটার রেঞ্জের এই স্পিকারটি একটি কক্ষের ভেতর বাজানোর জন্য যথেষ্ট। এতে সহজে ব্যবহারযোগ্য প্লাস ও মাইনাস বাটন রয়েছে। এগুলোর মাধ্যমে ভলিউম নিয়ন্ত্রণ করা যায়। এটির শব্দের মানও উন্নতমানের।

পেপাল একাউন্টের সুবিধা ২০২৩
আইফোন এর দাম ২০২৩
স্যামসাং মোবাইল ফোনের দাম ২০২৩
ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি-oneplus nord 2 5g price in bangladesh
৫জি স্মার্টফোন  ২০২৩
জেনারেল এসির দামের তালিকা ২০২৩
অনলাইনে ইনকাম করার উপায় - Ways to Online Income
মোটরসাইকেলের দাম ২০২৩ বাংলাদেশ - Motorcycle price 2023 Bangladesh
ইয়ামাহা বাইকের দাম ২০২৩ - Yamaha bike price 2023
মোটরসাইকেলের ট্যাক্স টোকেন নবায়ন ফি ২০২৩- Motorcycle Tax Token Renewal Fee 2023