৫জি স্মার্টফোন  ২০২৩
5g-smartphone-2022

৫জি স্মার্টফোন  ২০২২

গ্যালাক্সি জেড ফোল্ড ৩(Galaxy Z Fold3 5G)

ফোল্ডিং নকশার জন্য স্মার্টফোনটি দেশের বাজারে সাড়া ফেলেছে। গ্যালাক্সি জেড ফোল্ড৩ ৫জি মডেলের পাশাপাশি ৫জি প্রযুক্তির গ্যালাক্সি জেড ফ্লিপ৩ ৫জি মডেলের স্মার্টফোনও রয়েছে স্যামসাংয়ের।ডুয়েল ফাইভজি ন্যানো সিম স্লট আছে। ফুল ভিও ডিসপ্লে,ক্যামেরা দেখা যায়না।প্লাস্টিক বডি পাবেন।

গত বছর দেশের বাজারে আসা স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম ভিভো এক্স৭০প্রো। ক্যামেরা প্রযুক্তির জন্য ভিভো এক্স সিরিজের সুনাম এখন তুঙ্গে। বিশ্ববিখ্যাত লেন্স নির্মাতা প্রতিষ্ঠান কার্ল জেইসের তৈরি চারটি লেন্স যুক্ত করা হয়েছে এক্স৭০প্রোতে। এরই মধ্যে বাংলাদেশে স্মার্টফোনটির ক্যামেরায় ধারণ করা হয়েছে ‘অ্যা হ্যাপি ম্যান’, নাটকটি দেশের বেশ কয়েকটি টেলিভিশনে প্রচারিত হয়েছে।ভিভো এক্স৭০প্রো

ভিভো এক্স৭০প্রোতে ব্যবহার করা হয়েছে ১২ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট রম। ৪৪ ওয়াটের দ্রুত চার্জ প্রযুক্তির স্মার্টফোনটিতে আরও আছে ৪ হাজার ৪৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। স্মার্টফোনটির সামনের ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেলের। পেছনে রয়েছে ৫০, ১২, ১২ এবং ৮ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। দাম পড়বে ৭২ হাজার ৯৯০ টাকা।

রিয়েলমি ৮ ৫জি

রিয়েলমি ৮ ৫জি মডেলের স্মার্টফোনটি গত বছরের মাঝামাঝি বাজারে আসে। ৮ দশমিক ৫ মিলিমিটারের পাতলা এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ রম সুবিধা। স্মার্টফোনটির সামনে আছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। পেছনে আছে যথাক্রমে ৪৮, ২ এবং ২ মেগাপিক্সেলের ক্যামেরা। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির সঙ্গে ১৮ ওয়াটের দ্রুত চার্জ প্রযুক্তিও আছে রিয়েলমি ৮ স্মার্টফোনটিতে। ডাইমেনসিটি ৭০০ প্রসেসরে চলা স্মার্টফোনটির রিফ্রেশিং রেট ৯০ হার্জ। দাম পড়বে ২২ হাজার ৯৯০ টাকা।

শাওমি এমআই ১১ লাইট ৫জি

শাওমির ৫জি মডেলের এই স্মার্টফোনটির তিনটি সংস্করণ বর্তমানে বাজারে পাওয়া যায়। ৬/১২৮ গিগাবাইট র‍্যাম ও রমের সংস্করণটির দাম ৩৫ হাজার ৯৯৯ টাকা। ৮/১২৮ গিগাবাইট র‍্যাম ও রমের দাম ৪০ হাজার ৯৯৯ টাকা এবং ৮/২৫৬ গিগাবাইট র‍্যাম ও রমের দাম ৪৩ হাজার ৯৯৯ টাকা। ৬ দশমিক ৮১ মিলিমিটারের স্মার্টফোনটির সামনে আছে ২০ মেগাপিক্সেলের ১টি ক্যামেরা এবং পেছনে রয়েছে ৬৪, ৮ ও ৫ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা। ৩৩ ওয়াট দ্রুত চার্জ প্রযুক্তির স্মার্টফোনে আরও আছে ৪ হাজার ২৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি।

ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি

ওয়ানপ্লাস নোর্ড২ ৫জি স্মার্টফোনে আছে ৮ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট রম। ৬৫ ওয়াটের দ্রুত চার্জ প্রযুক্তি ছাড়াও আছে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। সামনে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরাসহ স্মার্টফোনটির পেছনে আছে ৫০, ৮ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা। ওয়ানপ্লাস নোর্ড২ ৫জি ছাড়াও বাজারে নোর্ড সিই ৫জি এবং নোর্ড এন১০ ৫জি নামের আরও ২টি ৫জি প্রযুক্তির স্মার্টফোন পাওয়া যায়। স্মার্টফোনগুলোর দাম যথাক্রমে ৪৯ হাজার ৯৯০, ৩৭ হাজার ৯৯০ এবং ৩৪ হাজার ৯৯০ টাকা।

হুয়াওয়ে পি৪০প্রো ৫জি

হুয়াওয়ের পি৪০প্রো মডেলের ৫-জি স্মার্টফোনটি মোট ৫টি রঙে পাওয়া যায়। ৬ দশমিক ৫৮ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনটিতে আছে ৮ গিগাবাইট র‌্যাম ও ২৫৬ গিগাবাইট রম। ৪ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি সুবিধার স্মার্টফোনটির সামনে আছে ৩২ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। পেছনে আছে ৫০, ৪০, ১২ মেগাপিক্সেলের ক্যামেরাসহ একটি ৩ডি ডেপথ সেন্সিং ক্যামেরা। পি৪০প্রোর দাম পড়বে ১ লাখ ৯ হাজার ৯৯৯ টাকা।

১০ হাজার টাকার মধ্যে ভালো ১০টি স্মার্টফোন-10 good smartphones out of 10 thousand rupees
বিকাশ অফার ২০২৩-bKash ২০২৪
পেপাল একাউন্টের ২০২৪
অপো ফোনের ২০২৪
গ্যালাক্সি জেড ফোল্ড ৩-Galaxy Z Fold3 5G দাম ও বিবরন
শাওমি এমআই ১১ লাইট-mi 11 lite price in bangladesh
গ্রী এসির দামের ২০২৪
হোন্ডা বাইকের দাম ২০২৩ - Honda bike ২০২৪
মোটরসাইকেলের দাম ২০২৩ বাংলাদেশ - Motorcycle price 2023 Bangladesh
মোটরসাইকেলের মালিকানা পরিবর্তন ফি - Motorcycle ownership change fee