২০২৪ সালের সেরা প্রাইভেট কার

The best private car of 2024

২০২৪ সালের সেরা প্রাইভেট কার

ইলেকট্রিক গাড়ির জগতে ২০২৪ সালে অনেক নতুন নতুন গাড়ি লঞ্চ হয়েছে। ২০২৪ সালও তার থেকে পিছিয়ে নেই। নতুন বছরেও একাধিক ইলেকট্রিক গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। একনজরে দেখে নেওয়া যাক, এই বছর কোন কোন ইলেকট্রিক গাড়ি লঞ্চ হতে পারে। নীচের তালিকায় মোট ১০টি আসন্ন ইলেকট্রিক গাড়ির সুলুকসন্ধান দেওয়া হয়েছে।

Tata Altroz EV

২০২৪ সালের মাঝামাঝি সময়ে এই গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই গাড়ির দাম হতে পারে ১৩ লক্ষ টাকা। ২০২১ সালে জেনেভা মোটর শো- তে প্রথম প্রকাশ্যে আনা হয় এই গাড়ি। এরপর ২০২২ অটো এক্সপোতেও এই গাড়ি দেখা গিয়েছিল। তবে এতদিন শোরুমে এই গাড়ি দেখা যায়নি। ২০২৪ সালের মাঝামাঝি সময়ে এই ইলেকট্রিক গাড়ি শোরুমে থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ।

Volvo XC40 Recharge

নতুন বছরের শুরুতেই অর্থাৎ ২০২৪ সালের জানুয়ারি মাসেই এই গাড়ি লঞ্চের কথা রয়েছে। এর দাম হতে পারে ৬০ লক্ষ টাকা। গ্লোবাল মার্কেটে এতদিন গাড়ি বিক্রি করলেও ভারতে এই প্রথম আসছে Volvo সংস্থার ইলেকট্রিক গাড়ি।

Mahindra XUV300 Electric

মহিন্দ্রা এক্সইউভি ৩০০ ইলেকট্রিক গাড়িও ২০২৪ সালেই লঞ্চ হবে ভারতে। বছরের মাঝামাঝি সময় এই গাড়ি লঞ্চ হতে পারে। মহিন্দ্রার এই গাড়ির দাম হতে পারে ১৫ লক্ষ টাকা। প্রাথমিক ভাবে শোনা গিয়েছিল ২০২২ সালের শেষভাগে এই গাড়ি লঞ্চ হবে। তবে তা পিছিয়ে যায়।

BMW i4

বিলাসবহুল জার্মান অটোমোবাইল সংস্থা বিএমডব্লু- র এই ইলেকট্রিক গাড়ি ভারতে লঞ্চ হতে পারে ২০২৪ সালের মাঝামাঝি সময়ে। আর এই গাড়ির দাম হতে পারে প্রায় ৮০ লক্ষ টাকা। আসলে এই গাড়ি একটি বিলাসবহুল ইলেকট্রিক সেডান।

Mini Cooper SE

এই গাড়ি বিএমডব্লু সংস্থারই একটি ইলেকট্রিক গাড়ি। লঞ্চ হতে পারে ফেব্রুয়ারি মাস নাগাদ। এই ইলেকট্রিক গাড়ির দাম হতে পারে ৫০ লক্ষ টাকা। ২০২৩ সালে একবার ৩০টি Mini Cooper SE গাড়ি লঞ্চ করেছিল বিএমডব্লু সংস্থা। তবে তার সবকটিই বিক্রি হয়ে গিয়েছিল সেই সময়। এবার ফের নতুন করে ফেব্রুয়ারি মাসে Mini Cooper SE গাড়ি লঞ্চ হবে ভারতে।

Ford Mustang Mach E

ফোর্ডের এই ইলেকট্রিক গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে ২০২৪ সাল অর্থাৎ এ বছর মাঝামাঝি সময়ে। এই ইলেকট্রিক গাড়ির দাম হতে পারে ৮০ লক্ষ টাকা। মাত্র ৩.৫ সেকেন্ডে ০ থেকে ৯৬ কিলোমিটার/ঘণ্টা গতি তুলতে সক্ষম এই ইলেকট্রিক গাড়ি।

Mercedes-Benz EQS

এমনিতেই মার্সিডিজের গাড়ি মানেই তার দাম আকাশছোঁয়া হবে সেটাই স্বাভাবিক। তবে মার্সিডিজের এই গাড়ির দাম হতে পারে প্রায় ২ কোটি টাকা। ২০২৪ সালের মাঝামাঝি সময়ে এই গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে। একবার চার্জ দিলে ৭৭০ কিলোমিটার পর্যন্ত সফর করতে পারে এই ইলেকট্রিক গাড়ি।

Hyundai Kona Electric 2024

নতুন বছরে এই গাড়ি লঞ্চ হতে পারে মাঝামাঝি সময়ে। আর তার দাম হতে পারে প্রায় ২৪ লক্ষ টাকা।

MG ZS EV 2024

এই ইলেকট্রিক ২০২৪ সালের মাঝামাঝি সময়ে লঞ্চের সম্ভাবনা রয়েছে। দাম হতে পারে প্রায় ২২ লক্ষ টাকা।

Tesla Model 3

ইলন মাস্কের সংস্থা টেসলার গাড়ি লঞ্চের সম্ভাবনা রয়েছে এই বছর দীপাবলির সময়। আর এই ইলেকট্রিক গাড়ির দাম হতে পারে প্রায় ৭০ লক্ষ টাকা।

কম দামে ভালো ফোন 2022 বাংলাদেশ
শাওমি মোবাইলের ২০২৪
১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন- Best Mobile Phone Under 15000 Taka
ভিভো মোবাইলের দাম ২০২৩-vivo mobile ২০২৪
নগদ একাউন্টের ২০২৪
পেপাল একাউন্টের ২০২৪
কমদামে সেরা ১০টি এলইডি টিভি
ভালো ব্রান্ডের এসির ২০২৪
রিয়েলমি ৮ ৫জি দাম-Realme 8 5G price in Bangladesh
মোটরসাইকেলের মালিকানা পরিবর্তন ফি - Motorcycle ownership change fee