৫০ হাজার টাকার বাইক - 50 thousand rupees bike
50 thousand rupees bike

৫০ হাজার টাকার বাইক - 50 thousand rupees bike

সাধারনত মধ্যবিত্তদের সাধ্যের মধ্যে দুটো জিনিসের চাহিদা থাকে একটা ভালো ফোন ও একটা ভালো বাইক। ফোন সবার হাতে দেখা গেলেও বাইকের দামের জন্য অনেককেই পিছিয়ে যেতে হয়। কিন্তু এই ধরনের মধ্যবিত্তদের কথা সবসময় মাথায় রেখেছে বাজাজ। বিশেষত যারা একসময় স্কুটার চালাতেন তাদের প্রথম পছন্দ ছিল বাজাজ কোম্পানির গাড়ি।

ভারতে সর্ববৃহৎ মোটর সাইকেল কোম্পানি গুলির মধ্যে বাজাজ একটি। বিক্রি ও জনপ্রিয়তার দিক থেকে এটি একটি সুবিশাল ব্যান্ড। আর এর প্রধান কারন বাজারের বাইকগুলির দাম সাধ্যের মতো থাকে।

Bajaj CT100 Price in Bangladesh

বর্তমানে BAJAJ CT100 গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়। সম্প্রতি এবার এই কোম্পানি এরই আপগ্রেড ভার্সন Bajaj CT100 KS ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে। এতে থাকছে ১০২ সিসির ৪ stroke সহ সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা ৭৫০০ rpm এ ৮.৩৪Nm টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়াও এই বাইকের সর্বোচ্চ গতি ঘন্টায় ৯০ কিলোমিটার।

তবে এই বাইকটির প্রধান বিশেষত্ব এর মাইলেজ। মাত্র এক লিটার পেট্রোলে ৯০ কিলোমিটার পথ যেতে সক্ষম। যদিও রিয়াল ওয়াল্ড কন্ডিশন টেস্টে দেখা গেছে এই বাইকটি শহরে ৬০kmpl ও হাইওয়েতে ৭৫ kmpl মাইলেজ দেয়। এছাড়াও বাইক আরোহীর সুবিধার কথা ভেবে সামনের চাকায় ১২৫ মিমির হাইড্রোলিক টেলিস্কোপিক সাবপেনশন ও পিছনের চাকায় 100 মিমি স্প্রিং ইন স্প্রিং সাসপেনশন এর ব্যবহার করা হয়েছে যা বাইকটিকে আরামদায়ক করে তুলেছে।

এত কিছু স্পেসিফিকেশনের সাথে এই বাইকটির নজরকাড়া লুক ও নানান ভ্যারাইটির রঙ একে আকর্ষনীয় করে তুলেছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অবাককর বিষয় হলো এর দাম। CT100 KS বাইকটির দাম রাখা হয়েছে মাত্র ৪৬৪৩২ টাকা। সাধ্যের মধ্যে এবার হবে স্বপ্ন পূরণ।

Atumobile Atum 1.0 Price 2022

Atum 1.0 একবার ফুল চার্জ হতে ৪ ঘণ্টা সময় নেয়। ফুল চার্জে প্রায় ১০০ কিলোমিটার অনায়াসে চলবে বলে দাবি সংস্থার। অবশ্য সংস্থার সবচেয়ে আশ্চর্য দাবি একটাই, 'মাত্র ৭ টাকা খরচ হবে ১০০ কিলোমিটার যাত্রায়।' অর্থাত্ একবার ফুল চার্জ হতে গড়ে ৭ টাকার মতো বিদ্যুত্ খরচ হবে বলে জানিয়েছে Atumobile । পেট্রোলের মহার্ঘ্য বাজারে এটা যে বেশ ইন্টারেস্টিং তা বলাই যায়। মাত্র ৫০ হাজার টাকার বাইক।

৫০ হাজার টাকার মধ্যে ইলেকট্রিক স্কুটার

কোমাকি Xone-এর দাম ৪৫ হাজার টাকা, Komaki X2 Vouge-এর দাম ৪৭,০০ হাজার টাকা। আবার Ampere Magnus Pro-র দাম ৪৯,৯৯৯ টাকা থেকে শুরু।

কোমাকি ইলেকট্রিক স্কুটারের দাম শুরু মাত্র ৪২,৫০০ টাকায়। নাম কোমাকি এক্সজিটি কেএম (Komaki XGT KM)। এক বার চার্জে ৮৫ কিমি পর্যন্ত চলতে পারে।

কবিরা মোবিলিটি কোলেজিও (Kabira Mobility Kollegio)-র দাম ৫৪,৯৯০ টাকা, এর ব্যাটারি এক বার চার্জ করলে ১০০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে বলে দাবি সংস্থার।

রাফতার ইলেক্ট্রিকা (Raftaar Electrica)-র দাম ৪৮,৫৪০ টাকা। এটার ক্ষেত্রেও এক বার চার্জে ১০০ কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং করার কথা জানাচ্ছে সংস্থা।