যারা সরকারকে নির্বাচিত করেছে তারাই টিকিয়ে রেখেছে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত ২৯ ডিসেম্বর রাতে যারা এই সরকারকে নির্বাচিত করেছেন তারাই তাদের টিকিয়ে রেখেছেন।

আমলাদের মাধ্যমে নির্বাচিত এই সরকার বেশী দিন আর টিকতে পারবে না উল্লেখ করে ফখরুল বলেন, জনগনের পিঠ দেয়ালে ঠেকে গেছে; তারা এবার জেগে উঠতে শুরু করেছে।

দেশের বিচার ব্যবস্থাকে বন্ধুকের নলে পরিচালিত হচ্ছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ ছাড়া কোন বিচারপতি কোন ধরনের রায় দিতে পারছেন না। তাদেরকে যেভাবে বলা হচ্ছে তারা সেভাবে রায় দিচ্ছেন। দুর্নীতির মামলায় আওয়ামীলীগ নেতা মেফাজ্জেল হোসেন চৌধুরী মায়া ও ম খ আলমগীরের ১৩ বছর সাজা হয়েছে; কিন্তু তাদের একটি দিনের জন্য কারাগারে যেতে হয়নি।

কিন্তু দুর্ভাগ্য বিএনপির চেয়ারপার্সন সাবেক তিনবারের প্রধানমন্ত্রীকে মিথ্যা একটি মামলা দিয়ে ফরমায়েশি রায়ের মাধ্যমে দীর্ঘদিন যাবৎ কারাগারে আটকে রেখেছে।

তিনি অতিদ্রুত খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার দাবী জানান।

গতকাল বৃহস্পতিবার বিকালে বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বরিশাল বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিএনপির যুগ্ম-মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, এয়ার ভাইস মর্শাল (অব:) আলতাফ হোসেন চৌধুরী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাবেক এমপি হাফিজ ইব্রাহিম, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন।

বিএনপি মহাসচিব আরও বলেন, দেশের মানুষের জীবনের নূন্যতম নিরাপত্তা নেই। আদালতে বিচারকের খাস কামরায়ও মানুষ খুন হচ্ছে।

বরগুনার রিফাত শরীফ হত্যার কথা উল্লেখ্য করে ফখরুল বলেন, একটি তরতাজা যুবককে কীভাবে প্রকাশে শতশত মানুষের সামনে কুপিয়ে হত্যা করল। কেউ এগিয়ে আসেনি, কারণ হত্যাকারীরা স্থানীয় সরকার দলীয় এমপির ছেলে ও অন্যান্য নেতাদের পোষা গুন্ডা। 

ধর্ষণ মহামারি আকার ধারণ করছে উল্লেখ করে তিনি বলেন, ৮০ বছরের বৃদ্ধ থেকে শুরু করে মাত্র একবছরের শিশু বাচ্চাও ধর্ষণ থেকে রেহাই পাচ্ছে না।

বাজেটের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকার জনগনের শোষনের জন্য এই বাজেট দিয়েছে। বড় বড় মেঘা প্রকল্পের নামে মহাদুর্নীতির দিকে এগুচ্ছে সরকার।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা উল্লেখ্য করে তিনি বলেন, সরকার ও আমলারা নিজেরাই বলে বেড়াচ্ছে দেশব্যাপী উন্নয়নের জোয়ার বইছে। উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে সরকার। অন্যদিকে কাচামরিচের কেজি দু’শ টাকা, পেয়াজ সহ অন্যত্য নিত্যপন্যের দাম দিন দিন বেড়েই চলছে। 

তৃনমূলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে ফখরুল বলেন, আপনারা বিএনপির প্রান। আপনাদের আরও ঐক্যবদ্ধ হতে হবে। অচিরেই সরকার পতনের ডাক আসবে; তখন আপনারা ঐক্যবদ্ধভাবে রাজপথে ঝাপিয়ে পড়বেন। 

সমাবেশে আরও বক্তব্য রাখেন সাবেক এমপি আবুল হোসেন খান, বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামাল, কেন্দ্রীয় যুবদলের যুগ্ন সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান, মাহাবুবুল হক নান্নু, ঢাবি ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মামুন, বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা সভাপতি এবায়েদুল হক চান প্রমুখ।

এলে একক নির্বাচন যাবে জাপা : এরশাদ
একক নির্বাচনে যাবে জাপা : এরশাদ
এই নির্বাচনে নয়, পরবর্তী নির্বাচনের আগে সংলাপ
জামায়াত হারিয়ে যায়নি, পরিস্থিতি বুঝে এগোচ্ছে
ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে সংলাপ শুরুঃ কি হচ্ছে ?
বিএপিতে খালেদা-তারেকের দূরত্ব্ বেড়েছে
সাইবার অপরাধ রুখতে ন্যাশনাল ডিজিটাল ফরেনসিক ল্যাব স্থাপন করা হবে
দীর্ঘ ১০ বছর পর ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষোভ মিছিল
তিন মাসের মধ্যে যানজট মুক্ত করার প্রতিশ্রুতি দিলেন আতিক
আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের তালিকা - List Of President And General Secretary Of Awami League