ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে সংলাপ শুরুঃ কি হচ্ছে ?
প্রতিকি ছবি
প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বহুপ্রতীক্ষিত ১৪ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ শুরু হয়েছে

গণভবনে ড. কামালকে অভ্যর্থনা জানিয়েছেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম পিএসসি। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।


প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বহুপ্রতীক্ষিত ১৪ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ শুরু হয়েছে।  আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এই সংলাপে নিজ নিজ জোটের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ড. কামাল হোসেন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার পর সংলাপের জন্য গণভবনে পৌঁছান ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জোটের অন্য নেতারা।  

এর আগে বিকেল সাড়ে ৪টায় কামাল হোসেনের বাড়িতে রুদ্ধদ্বার বৈঠক করেন ঐক্যফ্রন্টের নেতারা।  পরে তারা গণভবনের উদ্দেশে রওয়ানা দেন। সংলাপ শেষে ড. কামালের বাসায় সংবাদ সম্মেলন হবে বলে আমাদের সময়কে নিশ্চিত করেছেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

সংলাপে অংশ নেওয়া ড. কামাল হোসেনের নেতৃত্বে ২১ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়। নাগরিক ঐক্য থেকে এর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও এসএম আকরাম। গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, আ ও ম শফিক উল্লাহ। জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, প্রেসিডিয়াম সদস্য তানিয়া রব। ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মোহাম্মদ মনসুর,আ ব ম মোস্তফা আমিন ও ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও ১৪ দলের ২১ নেতা সংলাপে অংশ নিয়েছেন।  তারা হলেন-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, ড. আব্দুর রাজ্জাক, রমেশচন্দ্র সেন, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান ও দীপু মনি, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ও আইন সম্পাদক শ ম রেজাউল করিম। এ ছাড়া সরকারি জোটের নেতাদের মধ্যে জাসদ একাংশের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, জাসদের আরেকাংশের কার্যকরী সভাপতি মইনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়াও উপস্থিত থাকবেন।

এলে একক নির্বাচন যাবে জাপা : এরশাদ
এই নির্বাচনে নয়, পরবর্তী নির্বাচনের আগে সংলাপ
বরিশাল বিএনপি কার্যালয়ে তালা
জামায়াত হারিয়ে যায়নি, পরিস্থিতি বুঝে এগোচ্ছে
বিএপিতে খালেদা-তারেকের দূরত্ব্ বেড়েছে
যারা সরকারকে নির্বাচিত করেছে তারাই টিকিয়ে রেখেছে
সাইবার অপরাধ রুখতে ন্যাশনাল ডিজিটাল ফরেনসিক ল্যাব স্থাপন করা হবে
দীর্ঘ ১০ বছর পর ঝিনাইদহে ছাত্রদলের বিক্ষোভ মিছিল
আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের তালিকা - List Of President And General Secretary Of Awami League
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বই - Books of Islamic Movement Bangladesh