বিশ্বের সেরা ১০ সুন্দরী ২০২২ - Top 10 beautiful women in the world 2022
Top 10 beautiful women in the world

বিশ্বের সেরা ১০ সুন্দরী - Top 10 beautiful women in the world

একজন নারী কতটা সুন্দরী, সেটা ‘গোল্ডেন রেশিও অব বিউটি’–এর মাধ্যমে পরিমাপ করা হয়। এটি প্রাচীন গ্রিক গণিত অনুসারে সৌন্দর্য বিচারের একটি পদ্ধতি। এই পদ্ধতি অনুসরণ করে যুক্তরাজ্যের ফেমাস হার্লে স্ট্রিটের কসমেটিক সার্জন জুলিয়ান ডি সিলভা ঘোষণা করলেন বিশ্বের সবচেয়ে সুন্দর ১০ নারীর তালিকা। এই তালিকায় জায়গা করে নিয়েছেন এক বলিউড অভিনেত্রীও। দেখে নেওয়া যাক বিশ্বের সেরা ১০ সুন্দরী নারীকে।

১.ইংল্যান্ডের সার্জন ডা. জুলিয়ান ডি সিলভা সৌন্দর্য পরিমাপের নির্দিষ্ট পদ্ধতি মেনে সুন্দর নারী তারকাদের তালিকা করেছেন। তাতে শীর্ষ স্থানে জায়গা করে নিয়েছেন ২৯ বছর বয়সী ব্রিটিশ অভিনেত্রী জোডি কোমার। ‘গোল্ডেন রেশিও’ মেনে জোডির চোখ, নাক, ঠোঁট, ভুরু, চোয়াল, চিবুক, মুখের আকৃতি ৯৪.৫২ শতাংশ নিখুঁত।  দুনিয়ার সব থেকে নিখুঁত সুন্দরী ২৯ বছরের ‘কিলিং ইভ’ তারকা। দু’বার ব্রিটিশ অ্যাকাডেমি টেলিভিশন অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি। এক বার এমি পুরস্কার পেয়েছেন।

২.গোল্ডেন রেশিও অনুযায়ী ৯৪.৩৭ শতাংশ নিখুঁত চেহারা নিয়ে এ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মার্কিন অভিনেত্রী জেন্ডায়া।‘ইউফোরিয়া’ সিরিজে অভিনয় করে শিরোনামে এই অভিনেত্রী। ৯৪.৩৭ শতাংশ নিখুঁত তাঁর সৌন্দর্য।


৩. এর আগে ২০১৯ সালে মার্কিন মডেল বেলা হাদিদ ৯৪.৩৫ শতাংশ নিখুঁত চেহারা নিয়ে এ তালিকার শীর্ষে থাকলেও এবার তিনি রয়েছেন তৃতীয় স্থানে। তাঁর বয়স মাত্র ২৬। ২০১৬ সালে আমেরিকায় ‘মডেল অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছিলেন। ২৭ বার ভোগ পত্রিকার প্রচ্ছদে ঠাঁই পেয়েছেন তিনি।


৪.চতুর্থ স্থানে রয়েছেন পপ তারকা বেয়ন্সে। তাঁর সৌন্দর্য ৯২.৪৪ শতাংশ নিখুঁত। তিন সন্তানের মা বেয়ন্সের সৌন্দর্যে এতটুকু ছাপ ফেলতে পারেনি তাঁর বয়স।


৫.তালিকার পঞ্চম স্থানে রয়েছেন আমেরিকার গায়িকা ও অভিনেত্রী আরিয়ানা গ্র্যান্ডে। ২৯ বছর বয়সী এই মার্কিন গায়িকা-অভিনেত্রীর চেহারা ৯১.৮১ শতাংশ নিখুঁত।


৬.টেইলর সুইফট একাধারে গায়ক-গীতিকার, রেকর্ড প্রযোজক ও অভিনেত্রী। ৩২ বছর বয়সী এই তারকা ৯১.৬৪ শতাংশ নিখুঁত চেহারা নিয়ে ষষ্ঠ অবস্থান।


৭.সপ্তম স্থানে রয়েছেন ৩২ বছর বয়সী ব্রিটিশ মডেল জর্ডান ডান। ৯১.৩৯ শতাংশ নিখুঁত চেহারার অধিকারী তিনি ।


৮.মার্কিন অভিনেত্রী কিম কার্ডাশিয়ান এই তালিকার অষ্টম স্থানে আছেন। ৪১ বছর বয়সী কিমের চেহারা ৯১.২৮ শতাংশ নিখুঁত।


৯.নবম স্থানে রয়েছেন দীপিকা পাড়ুকোন। ‘গোল্ডেন রেশিয়ো’ পদ্ধতি মেনে পরখ করেছিলেন শল্য চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন, ৯১.২২ শতাংশ নিখুঁত সৌন্দর্য তাঁর। দীপিকা ছাড়া অন্য কোনও ভারতীয় সুন্দরী জায়গা পাননি এই তালিকায়।

১০.এই তালিকার সর্বশেষ দশম স্থানে রয়েছেন দক্ষিণ কোরিয়ার মডেল ও অভিনেত্রী জাং হো-ইয়ন। ২৮ বছর বয়সী এই অভিনেত্রীর চেহারা ৮৯.৬৩ শতাংশ নিখুঁত।