বাজারের সেরা ময়েশ্চারাইজার ২০২৪-best moisturizer on the 2024
best moisturizer

বাজারের সেরা ময়েশ্চারাইজার ২০২২-best moisturizer on the market 2022

ত্বক আর্দ্র থাকলে এর স্থিতিস্থাপকতা যেমন বজার থাকে তেমনি ত্বকের বিভিন্ন সমস্যাও দূর হয়। তবে বাজারের অসংখ্য প্রসাধনীর মাঝে কোন ‘ময়েশ্চারাইজার’টা ভালো সেটা খুঁজে পাওয়া সহজ কাজ নয়।

ময়েশ্চারাইজার’য়ের ধরন

বহুল ব্যবহৃত এই ‘ময়েশ্চারাইজার’কে প্রসাধনীও বলা যায় আবার ‘থেরাপিউটিক’ পণ্যের তালিকাতেও ফেলা যায়। কোনোটা ত্বকের আর্দ্রতা পুনরুদ্ধার করে। আবার কোনোটা আর্দ্রভাবকে আরও উন্নত করে। এতে থাকা উপাদানের ভিত্তিতে ‘ময়েশ্চারাইজার’কে চারভাগে ভাগ করা যায়।

হিউমেক্ট্যান্টস:

এ ধরনের উপাদান ত্বকে প্রয়োগ করলে তা আর্দ্রতা আকর্ষণ করে এবং ত্বকের বাইরের অংশ বা ‘স্ট্রাটাম কর্নেয়াম’য়ের আর্দ্রভাবকে আরও উন্নত করে। ত্বকের অস্বাভাবিক পুরুত্ব কমাতে এগুলো ব্যবহার হয়।

আবার যাদের ত্বক অতিরিক্ত শুষ্ক এবং চুলকানি প্রবণ তাদের চামড়া ওঠার সমস্যা সারাতেও এই ধরনের ‘ময়েশ্চারাইজার’ ব্যবহার হয়। ‘হেউমাক্ট্যান্টস’ ত্বকের ভেতরের অংশ থেকে তরল নিঃসরণ বাড়ায় যাতে বাইরের আবহাওয়ার ত্বক দ্রুত আর্দ্রতা না হারায়। আর একারণেই আর্দ্রতাকে ত্বকের আটকে রাখে এমন ‘ময়েশ্চারাইজার’য়ের সঙ্গে একত্রিত করে এই উপাদান ব্যবহার করা হয়।

গ্লিসারিন, সর্বিটল, ইউরিয়া, আলফা হাইড্রক্সি অ্যাসিড ও চিনি হল ‘হেউমাক্ট্যান্টস’ ধরনের উপাদান।

অক্লুসিভস:

ত্বকের ভেতরের অংশ থেকে নিঃসরিত তরলকে ত্বকের বাইরের অংশের মাঝে আটকে রাখে এধরনের উপাদানগুলো। ফলে ত্বকে সর্বদা তারল্য বজার থাকে। আর্দ্র ত্বকের উপর ‘হাইড্রোফোবিক ব্যারিয়ার’ আবরণ তৈরি করে উপাদানগুলো। ফলে এদের কার্যকারীতা হয় চমৎকার।

‘পেট্রোলিয়াম’ হল সবচাইতে কার্যকর ‘অক্লুসিভ’ ধরনের ‘ময়েশ্চারাইজার’ যা ত্বকের আর্দ্রতা হারানোর সম্ভাবনা কমিয়ে দেয় ৯৮ শতাংশ পর্যন্ত।

‘ল্যানোলিন’, খনিজ তেল, ‘সিলিকন’ ইত্যাদি আর্দ্রতা হারানোর মাত্রা কমায় মাত্র ২০ থেকে ৩০ শতাংশ।

তবে ‘অক্লুসিভ’য়ের সবচাইতে বড় সমস্যাগুলো হল দুর্গন্ধ, অ্যালার্জির আশঙ্কা এবং ত্বকে সৃষ্টি করে আঠালোভাব।

ইমোলিন্টস:

এগুলো হল ‘লং চেইন স্যাচুারেইটেড ফ্যাটি অ্যাসিড’ যা ত্বকের উপরিভাগে প্রয়োগযোগ্য বিভিন্ন প্রসাধনী তৈরিতে ব্যবহার হয়।

‘ময়েশ্চারাইজার’ তৈরিতে ব্যবহার করলে এগুলো ত্বকের কোষের মাঝে জমা হয়ে ত্বক নরম করে। বেশি পরিমাণে মাখলে তা ত্বকের আর্দ্রতা আটকে রাখতেও সাহায্য করে।

‘ময়েশ্চারাইজার’য়ে ব্যবহৃত ‘ইমোলিন্টস’য়ের মধ্যে আছে ‘স্কোয়ালিন’, ‘কোলেস্টেরল’ এবং ‘ফ্যাটি অ্যাসিড’ যা সাধারণত সংগ্রহ করা হয় নারিকেল ও পাম তেল ইত্যাদি থেকে।

সংবেদনশীল ত্বকেই এগুলো ব্যবহার হয় বেশি। আর যাদের ত্বক তৈলাক্ত তারা ‘অয়েল ফ্রি ইমোলিন্টস’ ব্যবহার করতে পারেন, যাতে থাকবে ‘গ্লাইকল’ ও ‘গ্লিসারিন’। তবে এই উপাদানগুলো সংবেদনশীল ত্বকে প্রয়োগ করলে প্রচণ্ড শুষ্কতা ও অস্বস্তি দেখা দিতে পারে। 

প্রাকৃতিক ময়েশ্চারাইজার

প্রাকৃতিক ‘অ্যামিনো অ্যাসিড’, ‘ইউরোক্যানিক অ্যাসিড’, ‘ইনোর্গানিক সল্ট’, চিনি, ‘ল্যাকটিক অ্যাসিড ও ‘ইউরিয়া’ হল সাধারণ কিছু প্রাকৃতিক ‘ময়েশ্চারাইজার’। প্রকৃতি থেকে আর্দ্রতা ত্বকের টেনে আনতে বেশ কার্যকর এই উপাদানগুলো। ফলে বাতাসে আর্দ্রতা কম থাকলেও ত্বক আর্দ্র রাখতে পারে এই উপাদান সমৃদ্ধ ‘ময়েশ্চারাইজার’।

ত্বক আর্দ্রতা রাখার ক্ষেত্রে ‘ময়েশ্চারাইজার’য়ের সর্বোচ্চ উপকার পেতে সবচাইতে গুরুত্বপূর্ণ দিক হল এদের নিয়মিত ব্যবহার। বাণিজ্যিকভাবে উৎপাদিত অনেক ‘ময়েশ্চারাইজার’য়ে এই চার ধরনের উপাদানের মিশ্রণ মিলতে পারে।

বাজারের সেরা ময়েশ্চারাইজার

১.লিলিয়ানা প্রাকৃতিক ময়শ্চারাইজার

জোজোবা তেল, শেয়া মাখন, হায়ালুরোনিক অ্যাসিড, গ্রিন টি এবং ভিটামিন ই দিয়ে তৈরি, এই ময়েশ্চারাইজারটি আপনার ত্বক মেরামত ও পুনরুদ্ধারে সহায়তা করে। এটি একটি অ্যান্টি-এজিং সূত্র যা ব্রণ, দাগ, প্রসারিত চিহ্ন এবং দাগগুলি হ্রাস করে। এটি মৃদু এবং হালকা এবং সংবেদনশীল এবং অন্যান্য ত্বকের ধরণের জন্য উপযুক্ত। এই উন্নত লোশনটিতে কোনও প্যারাবাইন, সুগন্ধি এবং আঠালো নেই এবং এটি প্রাণীতে পরীক্ষা করা হয়নি। আপনি হাইড্রেটেড এবং স্বাস্থ্যকর ত্বকের জন্য এটি নিয়মিত প্রয়োগ করতে পারেন।

২.ওলে ফেস ময়েশ্চারাইজার

এটি একটি অ্যান্টি-এজিং ময়শ্চারাইজার যা আপনার ত্বককে দৃ firm় করতে এবং এর স্থিতিস্থাপকতা উন্নত করতে অ্যামিনো-পেপটাইড এবং কারব এক্সট্র্যাক্ট ধারণ করে। এটি কেবল আপনার ত্বককেই ময়শ্চারাইজ করে না তবে কুঁচকে ও রেখাগুলিকেও সংশোধন করে। গঠনে মৃত কোষগুলি অপসারণ করতে এবং আপনার ত্বককে হাইড্রেট করতে হাইলিউরোনিক এবং ভিটামিন বি 3 অন্তর্ভুক্ত রয়েছে। আপনার ত্বকের সমস্যাগুলি মোকাবেলায় আপনি এই মাইক্রো-স্কাল্পটিং ক্রিমটি নিয়মিত প্রয়োগ করতে পারেন।

৩.CeraVe ময়শ্চারাইজিং ক্রিম

এই অনন্য সূত্রটি চর্মরোগ বিশেষজ্ঞরা দ্বারা সুপারিশ করা হয় কারণ এটি 24 ঘন্টা হাইড্রেশন সরবরাহ করে। এটি আপনার কোষের প্রাকৃতিক আর্দ্রতা ধরে রাখতে মৃদু, অ-কমডোজেনিক এবং সুগন্ধি এবং প্যারাবেন্স থেকে মুক্ত ens এটিতে সুরক্ষামূলক ত্বকের বাধা পুনরুদ্ধার করতে প্রয়োজনীয় সিরামাইড রয়েছে। ময়েশ্চারাইজারটি জ্বালাময়হীন ও হাইপোলোর্জিক এবং একজিমা এবং অন্যান্য ত্বকের সংবেদনশীল সমস্যায় আক্রান্ত কেউ ব্যবহার করতে পারেন। এটি ত্বকের যে কোনও ধরণের ক্ষেত্রে প্রয়োগ করা যেতে পারে, এটি শুষ্ক বা সাধারণ হোক।

৪.নিউট্রোজেনা হাইড্রো বুস্ট ময়েশ্চারাইজার

এটি একটি জেল আকারে একটি অ-কমডোজেনিক ময়শ্চারাইজার যা আপনার ত্বককে হাইড্রেট করে, এটিকে মসৃণ, নরম এবং কোমল করে তোলে। এটি চর্ম বিশেষজ্ঞের দ্বারা প্রস্তাবিত এবং রঞ্জক, সুগন্ধি এবং তেল থেকে মুক্ত। এটিতে হায়ালুরোনিক অ্যাসিড রয়েছে এবং এটি শুষ্ক ত্বকের সাথে উপযুক্ত কারও পক্ষে উপযোগী। এটি তীব্র ময়শ্চারাইজেশনের জন্য মেকআপের সাথে বা ছাড়াই প্রয়োগ করা যেতে পারে। এটি প্রয়োগ করুন এবং আপনার ত্বকে একটি জলবাহী উত্সাহ দিন।

৫. রাধা বিউটি রেটিনল ময়েশ্চারাইজার

এটি একটি রেটিনল ময়েশ্চারাইজার যা রিঙ্কেলগুলি হ্রাস করতে, হাইপারপিগমেন্টেশন করতে এবং আপনার ত্বকের স্বর উজ্জ্বল করতে হালকা এবং ক্রিমযুক্ত। এটি আপনার ত্বককে হাইড্রেটেড রাখতে এবং মসৃণ এবং ঝলমলে করার জন্য শেয়া মাখন, ভিটামিন ই, রেটিনল (2.5%), অ্যালোভেরা, জোজোবা তেল এবং গ্রিন টি দিয়ে তৈরি করেছে। লোশনটি কেবল ময়েশ্চারাইজ করে না তবে আপনার ত্বকের সুরকে মেরামত করে এবং মসৃণ করে। এটি ভেজান, নিষ্ঠুরতা মুক্ত এবং প্যারাবেন্স, প্যাবএ, অ্যালকোহল এবং সালফেট থেকে মুক্ত।

৬.ক্লিম অর্গানিকস অ্যান্টি-এজিং ময়শ্চারাইজার

গ্রিন টি, রেটিনল (2.5%), জোজোবা তেল, ভিটামিন ই, এবং হায়ালুরোনিক অ্যাসিডের মতো বায়োঅ্যাকটিভ উপাদানগুলি দিয়ে তৈরি, এই মুখের ময়েশ্চারাইজারটি গভীর জলবিদ্যুত সরবরাহ করে। আপনাকে হালকা, অ-চিটচিটে এবং অ-আঠালো এটি আপনাকে সমস্ত দিন আরামদায়ক এবং তাজা অনুভূতি দেয় give এটি প্যারাবেন্স, অ্যালকোহল থেকে মুক্ত এবং আপনার ত্বককে হাইড্রেটেড, মসৃণ এবং স্বাস্থ্যকর রাখে। বার্ধক্যজনিত লক্ষণগুলি হ্রাস করতে, ত্বকের স্থিতিস্থাপকতা পুনরুদ্ধার করতে এবং আপনার ত্বককে পুনরুদ্ধার করার জন্য আপনি এটি নিয়মিত প্রয়োগ করতে পারেন।

৭.দীর্ঘস্থায়ী ময়শ্চারাইজিং ক্রিম Hidr24 ক্রিম, পাইোট

খুব হালকা, ক্রিমের চেয়ে জেলের মতো পেওট হিডর 24 ক্রিম নির্দেশের প্রতিশ্রুতি অনুসারে পরিচ্ছন্নতার অনুভূতি রেখে পুরোপুরি এবং খুব কার্যকরভাবে ত্বককে ময়শ্চারাইজ করে। আমি ব্যক্তিগতভাবে এটির বিষয়ে নিশ্চিত হয়েছি, একমাসে বেশ কয়েকটি ফ্লাইট করেছিলাম। দীর্ঘ উড়ানের সময় বিমানের শীতাতপ নিয়ন্ত্রিত বায়ু, সেইসাথে জলবায়ু অঞ্চল পরিবর্তন, নির্মমভাবে আমার ত্বক শুকিয়েছে। সকালে এবং সন্ধ্যায় পরিষ্কার ত্বকে প্রয়োগ করা হয়, ক্রিম শুষ্কতার অপ্রীতিকর সংবেদনগুলি এবং এর পরিণতিগুলি সরিয়ে দেয়। এর রচনাতে অন্তর্ভুক্ত নিষ্কাশনগুলি, তেল এবং মধু কোনও ফিল্ম তৈরি না করেই ত্বকের যত্ন করে। ক্যান এর ছোট ভলিউম আপনাকে ক্রিমটি বিমানের কেবিনে নিতে দেয়। একটি টিপ হ'ল শক্তভাবে idাকনা শক্ত করা। ডিফারেনশিয়াল চাপের কারণে এটি আপনার ব্যাগের পুরো বিষয়বস্তুটি খুলতে এবং আর্দ্র করতে পারে। ব্যক্তিগতভাবে, উত্পাদনকারীদের জায়গায়, আমি ক্রিমের গন্ধে আরও কিছুটা কাজ করব,এটিকে আরও সতেজতা এবং স্বাভাবিকতা দেওয়া।

৮.ময়শ্চারাইজিং মাস্ক হাইড্রজেন মাস্ক, ল্যানকাম

এই স্নিগ্ধ এবং ময়শ্চারাইজিং নাইট সিরাম মাস্ক সমস্ত ত্বকের ধরণের এবং সমস্ত বয়সের জন্য উপযুক্ত, তাই আমার মা এবং আমি উভয়েই এর বৈশিষ্ট্যগুলির প্রশংসা করতে সক্ষম হয়েছি। সত্য, আবেদনের পদ্ধতিটি আমাদের জন্য আলাদা ছিল। সরঞ্জামটির নির্দেশাবলীতে এটি লেখা হয়েছিল যে আপনি এই সরঞ্জামটি মুখোশ হিসাবে ব্যবহার করতে পারেন, বিছানার আগে সপ্তাহে দু'বার পুরু স্তরে প্রয়োগ করতে পারেন, বা নিয়মিত রাতের যত্ন হিসাবে।

পণ্য নিজেই বেশ ঘন এবং প্রয়োগের কয়েক ঘন্টা পরেও এটি ত্বকে অনুভূত হতে পারে। আমার জন্য, এটি খুব একটা বিয়োগ ছিল না, তবে অবশ্যই এই সরঞ্জামটি ব্যবহারের ক্ষেত্রে সবচেয়ে সুখকর মুহূর্ত নয়। আমি হাইড্রজেনকে বিছানার কয়েক ঘন্টা আগে প্রয়োগ করেছি এবং পরে এটি ধুয়ে ফেলেছি। এই সময়ের মধ্যে, ত্বকটি ভাল হাইড্রেটেড ছিল, এবং বর্ণটি বের হয়ে গেছে। ব্যবহারের দুই সপ্তাহের জন্য, আমি বলতে পারি যে আমি মুখোশের সংবেদনগুলিতে অভ্যস্ত এবং পরবর্তী প্রভাবগুলির জন্য আমি সেগুলি খেয়াল করতে প্রস্তুত নই। আমার মায়ের হিসাবে, হাইড্রজেন সম্পর্কে তার কোনও অভিযোগ নেই। তিনি এটিকে নাইট কেয়ার হিসাবে ব্যবহার করেন এবং একেবারে সন্তুষ্ট এবং লুণ্ঠিত হওয়ার জন্য তিনি আমাকে তিরস্কার করেন, যা সত্য থেকে এত দূরে নয়।

৯.ফার্স্ট এইড বিউটি আল্ট্রা মেরামত ক্রিম

এটি দীর্ঘকালীন হাইড্রেশন সরবরাহের জন্য শেয়া মাখন, কলয়েডাল ওটমিল, এফএবি অ্যান্টিঅক্সিডেন্ট বুস্টার এবং সিরামাইড 3 দিয়ে তৈরি চর্মরোগ বিশেষজ্ঞ-পরীক্ষিত ক্রিম। এটি একটি নন-গ্রাইসি ক্রিম যা শুষ্ক এবং সংবেদনশীল ত্বকের জন্য আদর্শ। ক্রিমটি ডার্মাটোলজিস্ট-পরীক্ষিত এবং একজিমা বা ত্বকের অন্যান্য সমস্যা রয়েছে এমন যে কেউ ব্যবহার করতে পারেন। এটি আপনার ময়শ্চারাইজ, হাইড্রেটস এবং আপনার ত্বককে স্বাস্থ্যকর এবং আলোকিত রাখে।

১০. ট্রুসকিনেরেটিনল ময়শ্চারাইজার

টি এমন একটি মুখের ময়শ্চারাইজার যা গ্রিন টি, হায়ালুরোনিক অ্যাসিড, জোজোবা তেল এবং ভিটামিন এ, বি 5, এবং ই এর মতো সক্রিয় উপাদানগুলির সাথে তৈরি করা হয় The এটি নিয়মিত ব্যবহার করে পিগমেন্টেশন, রিঙ্কেলস, ​​সূক্ষ্ম রেখাগুলি হ্রাস করতে পারে এবং ত্বকের টেক্সচার এবং টোন উন্নত করতে পারে। এটি নিষ্ঠুরতা মুক্ত এবং এতে প্যারাবেন্স, রঞ্জক, সালফেটস এবং অ্যাডিটিভ থাকে না।

১১. লা রোশে-পসিয়েফিস ময়শ্চারাইজার

এটি একটি ডাবল মেরামত ফেসিয়াল ময়েশ্চারাইজার যা আপনার ত্বককে 48 ঘন্টার জন্য হাইড্রেট করে এবং সুরক্ষামূলক বাধাও পুনরুদ্ধার করে। এই চর্ম বিশেষজ্ঞের প্রস্তাবিত ক্রিমটি সংবেদনশীল ত্বকের ধরণ সহ সকল ধরণের ত্বকের জন্য উপযুক্ত। এটি হালকা ওজনের এবং গ্লিসারিন, নিয়াসিনামাইড এবং সিরামাইডের মিশ্রণ দিয়ে তৈরি যা আপনার ত্বককে পুনরুজ্জীবিত করতে সহায়তা করে। এটি দুটি প্রকরণে উপলভ্য, যেমন একা মুখ ময়শ্চারাইজার এবং এসপিএফ 30 সহ মুখের ময়শ্চারাইজার।

১২. খাঁটি বায়োলজি রেটিনল ময়েশ্চারাইজার

ভিটামিন এ, বি, সি এবং ই সমৃদ্ধ, আরগান তেল, রেটিনল এবং হায়ালুরোনিক অ্যাসিড সমৃদ্ধ এই ময়শ্চারাইজারটি আপনার ত্বককে সুরক্ষা দেয় এবং হাইড্রেট করে। এটি হালকা, মসৃণ এবং চিটচিটেযুক্ত এবং এটি তেল জাতীয়, শুকনো বা সংবেদনশীল হতে পারে, সমস্ত ত্বকের জন্য উপযুক্ত। এই নিষ্ঠুরতা মুক্ত, অ্যান্টি-এজিং ক্রিম রিঙ্কেলগুলি হ্রাস করতে পারে, দাগ হালকা করতে পারে এবং আপনার ত্বককে দৃ firm় করতে পারে। আপনি এটি আপনার মুখ এবং ঘাড়ে জ্বলজ্বল, স্বাস্থ্যকর এবং ত্বক-চেহারার ত্বকের জন্য প্রয়োগ করতে পারেন।

১৩.আভেনোডেইলি ময়শ্চারাইজার

এটি চর্মরোগ বিশেষজ্ঞের প্রস্তাবিত ফেসিয়াল ময়েশ্চারাইজার যা নিয়মিত স্বাস্থ্যকর এবং তরুন দেখাচ্ছে ত্বকের জন্য ব্যবহার করা যেতে পারে। সূত্রটি ব্ল্যাকবেরি কমপ্লেক্স এবং ভিটামিন সি এবং ই দিয়ে তৈরি করা হয়েছে যাতে ত্বক, এমনকি ত্বকের স্বর হ্রাস করতে এবং আপনার ত্বককে পুষ্ট করে তোলে। এটি একটি হালকা, চিটচিটে, হাইপোলোর্জেনিক এবং অ-কমেডোজেনিক সূত্র এবং এটি প্রতিদিন ব্যবহার করা যেতে পারে। এতে আপনার ত্বকে ক্ষতিকারক ইউভিএ এবং ইউভিবি রশ্মি থেকে রক্ষা করতে এসপিএফ 30 রয়েছে।

১৪. পিটার থমাস রথ হাইড্রেটিং ময়শ্চারাইজার

এই ফেসিয়াল ময়েশ্চারাইজার তৈরিতে আপনার ত্বকে 72 ঘন্টার জন্য হাইড্রেটেড রাখতে 30% হায়ালুরোনিক অ্যাসিড রয়েছে। মিশ্রণটিতে পেন্টাভিটিন এবং হাইড্রোলাইজড রেশমও রয়েছে যা আপনার ত্বককে নরম, মসৃণ এবং সিল্কি বোধ বজায় রাখতে সহায়তা করে। এটি আপনার ত্বককে আরও কম ও স্বাস্থ্যকর বোধ করে। আপনি 1.7fl.oz এবং 0.67fl.oz এর বোতল থেকে চয়ন করতে পারেন।

১৫. লা রোশে-পোজে সংবেদনশীল ত্বক ময়শ্চারাইজার

এটি একটি হালকা ময়শ্চারাইজার যা সংবেদনশীল, শুকনো বা সংমিশ্রিত ত্বকের ধরণের যে কেউ ব্যবহার করতে পারেন। এটি চর্মরোগ বিশেষজ্ঞ-পরীক্ষিত এবং সংবেদনশীল ত্বকের জন্য নিরাপদ। এটি সুগন্ধি, সংরক্ষণাগার এবং প্যারাবেন্স থেকেও মুক্ত। এটি নিয়মিত প্রয়োগ করা আপনার ত্বককে প্রশান্ত ও পুনরুদ্ধার করতে পারে। মৃদু সাফ করার পরে আপনি মুখ এবং ঘাড়ে ক্রিমটি ব্যবহার করতে পারেন।

১৬.বিলাসবহুল পণ্য ভিটামিন সি ক্রিম

এই মুখের ময়শ্চারাইজারটি আপনার ত্বকে ময়েশ্চারাইজ করার জন্য জোজোবা তেল এবং ভিটামিন সি দিয়ে সংক্রামিত হয় যাতে কুঁচকিকে হ্রাস করে এবং অন্ধকার বৃত্তগুলিকে হালকা করে তোলে এবং বার্ধক্যজনিত দাগ দেয়। এর হালকা এবং অ-চর্বিযুক্ত সূত্রেও সূর্যের রশ্মি থেকে রক্ষার জন্য অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এটি শুষ্ক এবং ফ্ল্যাশযুক্ত ত্বক, ত্বকের টোনকে সন্নিহিত করে এবং ত্বককে দীর্ঘ সময়ের জন্য হাইড্রেটেড রাখে। আপনি এটি দিনে বা রাতে প্রয়োগ করতে পারেন।

১৭. সৎ সৌন্দর্যে প্রতিদিনের রেডিয়েন্স ময়েশ্চারাইজার

এটি ক্যালেন্ডুলা এবং ক্যামোমিলের বোটানিকাল মিশ্রণ দিয়ে তৈরি হাইপোলোর্জিক এবং চর্ম বিশেষজ্ঞের দ্বারা পরীক্ষিত ফেসিয়াল ময়েশ্চারাইজার। এটিতে ত্বকে গ্লো যুক্ত করার জন্য লাইকোরিস রুট এক্সট্র্যাক্ট, এসেরোলা চেরি এবং বার্বার ডুমুর রয়েছে। এই ফেসিয়াল ময়েশ্চারাইজার আপনার ত্বককে শান্ত ও প্রশান্ত করতে সহায়তা করে। এটি চিটচিটেহীন, ওজনে হালকা এবং নিষ্ঠুরতা মুক্ত। ক্রিমটি রঞ্জক, সিন্থেটিক সুগন্ধি, ফ্যাটলেটস, প্যারাবেন্স এবং খনিজ তেল থেকে মুক্ত।

জেনে নিন শসা খাওয়ার উপকারিতা
তালমাখনার উপকারিতা ও ভেষজ গুণাবলি
লাউয়ের স্বাস্থ্য উপকারিতা
অশ্বগন্ধার উপকারিতা
ইঁদুরের উপদ্রব থেকে বাঁচার উপায়
খুশকি দূর করার উপায়-Ways to get rid of dandruff
মেয়েদের চোখে স্মার্ট হওয়ার উপায়
ময়েশ্চারাইজার বানানোর নিয়ম
ধূমপান কেন এবং কীভাবে ছাড়বেন? - Why and how to quit smoking?
চঞ্চল শিশুকে সামলাতে করণীয় - How to deal with a fussy child