বাজারের সেরা হারবাল শ্যাম্পু-best herbal shampoo on the market
best herbal shampoo

বাজারের সেরা হারবাল শ্যাম্পু-best herbal shampoo on the market

ভালো মানের শ্যাম্পু বাজারের সেরা শ্যাম্পু বাজারে নানা রকমের শ্যাম্পু পাওয়া যায়। কার্যকারী দিক থেকে অনেক ভিন্নতা রয়েছে। অনেক শ্যাম্পু চুল মসৃন ও উজ্জল করে আবার চুল সোজা করে চুলের রং টিক রাখে। বাজারে নানা রকমের শ্যাম্পু থাকায় কোন শ্যাম্পু ভাল সেটা নিয়ে আমরা দিধাদন্ধে থাকি।

শ্যাম্পু তৈরিতে এক এক প্রতিষ্ঠান ভিন্ন ভিন্ন উপাদান ব্যবহার করে। যে কারনে সঠিক ও ভাল শ্যাম্পু খুজে বের করা দায়। অনেক শ্যাম্পু ব্যবহারের ফলে পাতলা ,শুকনো ও কোকড়া  চুলের ক্ষেত্রে বিপরীত দেখা দেয়। শ্যাম্পু কিছু তৈরি উপাদান ব্যবহারের ফলে এলার্জি দেখা দেয়।

1. Patanjali Coconut Hair Wash

পতঞ্জলি নারকেল চুল ধোয়া একটি আয়ুর্বেদিক শ্যাম্পু যা আয়ুর্বেদ জ্ঞান দিয়ে তৈরি। যদিও শ্যাম্পুতে নারকেল তেলের মিশ্রণ এবং ঘৃতকুমারী, মেথি, ভ্রিংরাজ এবং হেনার প্রাকৃতিক নির্যাসের মতো অনেক প্রাকৃতিক উপাদান রয়েছে। এই ভেষজ শ্যাম্পুতে নারকেলের নির্যাস চুলকে মসৃণ করতে এবং চুলের ক্ষতি মেরামত করতে চমৎকার বলে মনে করা হয়। নারকেলের নির্যাসের কারণে শুষ্ক চুলের জন্য

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

চুলের শুষ্কতা ও রুক্ষতা সারাতে উপকারী

চুল পড়া রোধ করে এবং চুলের গঠন উন্নত করে

শুষ্ক মাথার ত্বকে পুষ্টি দিন

খুশকি এবং ফ্লেক্স কমিয়ে দেয়

শুষ্ক শীত মৌসুমের জন্য সেরা

চুল নরম, সিল্কি এবং চকচকে করে

2. Indulekha Bringha Anti Hair Fall Shampoo

ইন্দুলেখা ব্রিংহা অ্যান্টি-হেয়ার ফল শ্যাম্পু প্রাথমিকভাবে চুল পড়া নিয়ন্ত্রণের জন্য তৈরি। এটি ভৃঙ্গরাজ উদ্ভিদ, নিম, শিকাকাই, আমলা এবং আরও অনেক উপাদানের শক্তি ব্যবহার করে। এতে কোনো কৃত্রিম রং নেই এবং 9টি ভৃঙ্গ গাছের শক্তিও রয়েছে। তা ছাড়া, এটি সব ধরনের চুলের জন্য উপযোগী এবং ভাঙ্গার কারণে চুল পড়া কমায়। এটিতে কোনও অতিরিক্ত সুগন্ধ বা প্যারাবেন নেই যা আপনার চুলের ক্ষতি করতে পারে। চুল পড়ার জন্য এটি সেরা ভেষজ শ্যাম্পু। আপনি ইন্দুলেখা আনোয়া হেয়ার অয়েলের সাথে এটি ব্যবহার করতে পারেন।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা:

দৈনন্দিন ব্যবহারের জন্য ভাল

ভৃঙ্গরাজ উদ্ভিদের নির্যাস আছে

আপনার চুলের গভীর কন্ডিশনিং এবং ব্রেকেজ প্রতিরোধী সুবিধা দেয়

আলতো করে চুল পরিষ্কার করে এবং চুলে পুষ্টি যোগায়

আপনার চুল ভেতর থেকে মজবুত এবং স্বাস্থ্যকর রাখে

3. WOW Apple Cider Vinegar Herbal Shampoo

আপেল সিডার ভিনেগার চুল এবং মাথার ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, চুলের ফলিকলগুলিতে আরও ভাল সঞ্চালনকে উদ্দীপিত করে, যা চুলের শিকড়কে শক্তিশালী করে। এটি খুশকি, চুলকানি এবং শুষ্ক মাথার ত্বকে সাহায্য করে। এটি রঙিন চুলের জন্য নিরাপদ এবং সেরা প্যারাবেন এবং কেমিক্যাল মুক্ত শ্যাম্পু।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

সালফেট নেই এবং প্যারাবেনস নেই

খুশকি, চুলকানি এবং শুষ্ক মাথার ত্বকে সাহায্য করে

রঙিন চুলের জন্য নেস্ট ভেষজ শ্যাম্পু

অ্যাপেল সাইডার ভিনেগার চুল এবং মাথার ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে

চুলের ফলিকলগুলিতে রক্ত সঞ্চালনকে উদ্দীপিত করে

চুলের গোড়া মজবুত করে

4. Lotus Herbal Amlapura Shikakai Amla Herbal Shampoo

লোটাস হারবাল আমলাপুরা শিকাকাই আমলা ভেষজ শ্যাম্পু হল একটি আয়ুর্বেদিক শ্যাম্পু যাতে আমলা, নিম, শিকাকাই, ভৃঙ্গরাজ নির্যাসের সমৃদ্ধি রয়েছে। এই কার্যকরী উপাদানগুলি চুলের অকাল ঝকঝকে হওয়া, খুশকি এবং মাথার ত্বকের চুলকানি বন্ধ করতে সাহায্য করে। তা ছাড়া এই শ্যাম্পুতে থাকা শিকাকাইয়ের নির্যাস চুলকে ঘন ও স্বাভাবিকভাবে বাউন্সিয়ার করে। এটি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত মাথার ত্বক পরিষ্কার করে। আমলা একটি চমৎকার চুল কন্ডিশনার এবং ঘন করার এজেন্ট হিসাবে পরিচিত। এটি একটি অনন্য প্রাকৃতিক চুলের কন্ডিশনার হিসাবেও কাজ করে যা নিস্তেজ চুলে জীবন যোগ করার পূর্ণ ক্ষমতা রাখে। তাই, আর নিস্তেজ চুল! লোটাস হল সেরা ভেষজ শ্যাম্পু ব্র্যান্ড।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

মনোরম গন্ধ

ভালোভাবে লেদার দেয় এবং গভীরভাবে পরিষ্কার করে

শুষ্ক চুলের জন্য চুল পড়ার জন্য ভারতে সেরা হারবাল শ্যাম্পু

চুল এবং মাথার ত্বক থেকে হেয়ার স্টাইলিং পণ্য পরিত্রাণ পায়

5. Himalaya Anti Hair Fall Herbal Shampoo

হিমালয় অ্যান্টি হেয়ার ফল শ্যাম্পু শুধুমাত্র একটি ভেষজ শ্যাম্পু নয় বরং এটি চুল পড়া বিরোধী বৈশিষ্ট্য সহ একটি শ্যাম্পু। সুতরাং, যদি আপনি পুরুষ এবং মহিলাদের চুল পড়ার সমস্যার জন্য একটি ভাল হার্বাল শ্যাম্পু খুঁজছেন, তবে এটি ব্যবহার করা যেতে পারে। চুল পড়া নিয়ন্ত্রণের গুণাবলীর পাশাপাশি এটি একটি পরিষ্কার শ্যাম্পুও। এটি হার্বাল শ্যাম্পু যার চুল পড়া প্রতিরোধ করার ক্ষমতা রয়েছে এলিপ্টা অ্যালবা যা চুলের গোড়া মজবুত করে এবং চুল পড়া প্রতিরোধে বুটিয়া ফন্ডোসা। এমনকি যাদের চুল পড়ার সমস্যা নেই তারাও এটি ব্যবহার করতে পারেন। এটি একটি পরিষ্কার শ্যাম্পু হওয়ায় এটি খুব বেশি ঘষে না।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

এটা স্পষ্ট হিসাবে কম lathers

ব্রেকথ্রু 2-ইন-1 সূত্র যা চুল পড়া কমায় এবং চুলে পুষ্টি যোগায়

ভাঙ্গার কারণে চুল পড়া কমায়।

বুটিয়া ফ্রন্ডোসা এবং ভৃঙ্গরাজের মতো শক্তিশালী ভেষজ রয়েছে

চুলের বৃদ্ধির জন্য চুলের ফলিকলকে উদ্দীপিত করে এবং চুলের গোড়া মজবুত করে এবং চুল পড়া নিয়ন্ত্রণ করে।

6. Trichup Healthy Long and Strong Herbal Shampoo

ট্রিচপ হেলদি লং অ্যান্ড স্ট্রং শ্যাম্পু মেহেদি এবং অ্যালোভেরার মতো ভেষজ দিয়ে সুরক্ষিত। এটি সব ধরনের চুলের জন্যই ভালো এবং মাথার ত্বককে ভালোভাবে পরিষ্কার করে এবং যে কোনো পণ্য তৈরি হওয়াকে আলতো করে সরিয়ে দেয়। এটি ভারতের সেরা ভেষজ অ্যালোভেরা শ্যাম্পু যা আপনার চুলের বৃদ্ধি এবং গঠন বাড়ায়। এই শ্যাম্পুর প্রাকৃতিক ভেষজ নির্যাসগুলি চুলকে মসৃণ করতে এবং তাদের স্বাস্থ্যকর এবং উজ্জ্বল করতে আদর্শ।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

অ্যালোভেরা এবং মেহেদির গুণাগুণ দিয়ে সমৃদ্ধ

নতুন চুলের বৃদ্ধিকে উদ্দীপিত করে

নিস্তেজ চুলে প্রাকৃতিক বাউন্স এবং উজ্জ্বলতা দেয়

চুলের গোড়া এবং মাথার ত্বককে ডিটক্সিফাই করে

ময়লা এবং তেল থেকে কার্যকরভাবে চুল পরিষ্কার করে

7. Biotique Bio Green Apple Fresh Daily Purifying Shampoo & Conditioner

বায়োটিক বায়ো গ্রীন অ্যাপল ফ্রেশ ডেইলি পিউরিফাইং শ্যাম্পু অ্যান্ড কন্ডিশনার হল টু ইন ওয়ান প্রোডাক্ট। হ্যাঁ, এটি একটি শ্যাম্পু প্লাস কন্ডিশনার। এটি মাথার ত্বক পরিষ্কার করে এবং এটিকে অমেধ্য থেকে মুক্ত করে এবং এটি চুলের সঠিক পুষ্টিও দেয়। বিটিক গ্রিন আপেল শ্যাম্পু মাথার ত্বকের আদর্শ পিএইচ ভারসাম্য বজায় রাখে এবং চুলের স্বাস্থ্যের উন্নতি করে। এটি সবুজ আপেলের নির্যাস দিয়ে চুলকে পরিশুদ্ধ করে এবং পুষ্ট করে এবং চুলকে সতেজ ও প্রাণবন্ত রাখে। এই শ্যাম্পু খুশকি, চুলকানি এবং মাথার ত্বকের অন্য যেকোনো সমস্যার জন্যও কার্যকর। এটি তৈলাক্ত মাথার ত্বক এবং তৈলাক্ত চুলের জন্য সেরা দৈনিক হার্বাল শ্যাম্পুগুলির মধ্যে একটি।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

প্রতিদিন শ্যাম্পু ব্যবহার করুন এমনকী ছেলেদের জন্যও উপযুক্ত যারা প্রতিদিন তাদের চুল ধোয়

সবুজ আপেলের নির্যাস, সেন্টেলা এবং সামুদ্রিক শেওলা দিয়ে গঠন

তৈলাক্ত চুল এবং মাথার ত্বকের জন্য আদর্শ পরিষ্কার শ্যাম্পু

এটি সম্পূর্ণ অর্গানিক এবং প্রিজারভেটিভ মুক্ত শ্যাম্পু

8. Khadi Herbal Saffron, Tulsi & Reetha Shampoo

খাদি হার্বাল জাফরান, তুলসী এবং রীথা শ্যাম্পু রিঠা, জাফরান এবং তুলসি অতিরিক্ত দিয়ে প্যাক করা হয়, রিঠা আলতোভাবে চুল পরিষ্কার করে একটি ঝাঁকুনি পরিষ্কার মাথার ত্বকের জন্য এবং তুলসি চুলকানি, খুশকি ইত্যাদির মতো সমস্যাগুলি দূর করতে নিশ্চিত করে। জাফরান চুলকে মসৃণ এবং শক্তি জোগায়। এটি ভারতের সেরা ভেষজ ময়েশ্চারাইজিং শ্যাম্পু যা চুলকে লম্বা এবং ঘন করতে সাহায্য করে।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

ভেষজ উপাদান দিয়ে তৈরি প্রাকৃতিক ও আয়ুর্বেদিক হারবাল শ্যাম্পু

এসএলএস এবং প্যারাবেন ফ্রি শ্যাম্পু

জাফরান তুলসি এবং রেথা চুল ভালোভাবে পরিষ্কার করে

চুল লম্বা ও ঘন করে

পুরুষ, মহিলা এবং সমস্ত চুলের প্রকারের জন্য আদর্শ

9. Biotique Bio Margosa Fresh Daily Dandruff Expertise Shampoo & Conditioner

বায়োটিক বায়ো মারগোসা ফ্রেশ ডেইলি ড্যান্ড্রাফ এক্সপার্টাইজ শ্যাম্পু এবং কন্ডিশনার হল একটি পরিষ্কার শ্যাম্পু যা প্রতিদিন ব্যবহার করা যেতে পারে এবং এটি পুরুষ এবং মহিলা উভয়ের জন্যই খুশকির সমস্যার চিকিৎসার জন্য খুবই কার্যকর। এটি মারগোসার নির্যাস, গন্ধক, রেথা এবং অন্যান্য ভেষজ সমৃদ্ধ। এই সমস্ত প্রাকৃতিক ভেষজ মাথার ত্বক পরিষ্কার করে এবং চুলকানি থেকে মুক্তি পায়। এটি উপযুক্ত বা সমস্ত চুলের ধরন এবং এতে এর রেথা নির্যাস দিয়ে চুলকে উজ্জ্বল করে তোলে।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

লোমযুক্ত সিল্কি এবং মসৃণ ছেড়ে

খুশকির জন্য সেরা প্রাকৃতিক শ্যাম্পু

শ্যাম্পু এবং কন্ডিশনার উভয়ের প্রভাব রয়েছে

মনোরম সবুজ রঙ

রিচ ল্যাথার চুল ভালোভাবে পরিষ্কার করতে সাহায্য করে

10. Khadi Herbal Amla and Bhringraj Shampoo

খাদি হারবাল আমলা এবং ভ্রিংরাজ শ্যাম্পুতে আমলা, ভ্রিংরাজ, সাইট্রিক অ্যাসিড, গ্লিসারিন, জল এবং নিমের তেলের মতো বিশেষ উপাদান রয়েছে। সমৃদ্ধ শ্যাম্পু খুশকি দূরে রাখে এবং মাথার ত্বক ভালোভাবে পরিষ্কার করে। এটি হল সেরা হার্বাল হেয়ার গ্রোথ শ্যাম্পু যার সমস্ত ভেষজ উপাদান প্রাকৃতিক ক্লিনজার হিসেবে কাজ করে। এটি চুলকে নিয়ন্ত্রণযোগ্য করে তোলে, তাই যদি শুষ্কতা এবং জট আপনার উদ্বেগের বিষয় হয় তবে আপনার এটির সাহায্য নেওয়া উচিত। এই শ্যাম্পুতে থাকা আমলা, রেঠা, ভ্রিংরাজ, হরিতকি, মেহেদি এবং নিমের নির্যাস চুলকে উজ্জ্বল, স্বাস্থ্যকর এবং পরিচালনাযোগ্য করে তোলে।

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

কোনো প্যারাবেন বা SLS নেই

চুল মসৃণ এবং পরিচালনাযোগ্য করে তোলে

নিস্তেজ ও শুষ্ক চুলের জন্য হেয়ার টনিক হিসেবে কাজ করে

11. Vatika Herbal Health Shampoo

ডাবর ভাটিকা ন্যাচারাল হেলথ শ্যাম্পুতে সত্ত পোষণের ভালোতা রয়েছে যার অর্থ মেহেদি, শিকাকাই, জলপাই, বাদাম, হিবিস্কাস, আমলা, রিঠার মতো সাতটি উপকারী উপাদান। সাতটি প্রাকৃতিক উপাদান সহ ভেষজ শ্যাম্পু শুধুমাত্র সমস্ত মৃত ত্বকের কোষ, পণ্য তৈরি এবং তেল অপসারণ করতে কার্যকরভাবে মাথার ত্বক এবং চুল পরিষ্কার করে না বরং এটি শক্তি এবং চকচকে আরও শক্তিশালী করে। শক্তি উপাদান মাথার ত্বক পরিষ্কার করে এবং চুলে শক্তি ও মসৃণ করে। চুলের শুষ্ক ও ক্ষতিগ্রস্ত কিউটিকলও এই জাতীয় ভেষজ উদ্ভিদ দ্বারা মেরামত করা হয়। এটি ভারতের সেরা ভেষজ ময়েশ্চারাইজিং শ্যাম্পু

বৈশিষ্ট্য এবং পর্যালোচনা

গুডনেস সাতটি প্রাকৃতিক উপাদান যেমন মেহেদি, শিকাকাই, জলপাই, বাদাম, হিবিস্কাস, আমলা এবং রিঠা

চুলকে করে মসৃণ, চকচকে এবং পুষ্টিকর

আলতো করে চুলের গভীর অবস্থা পরিষ্কার করে

12. Nature’s Neem and Aloe Vera Shampoo

প্রকৃতির নিম এবং অ্যালোভেরা শ্যাম্পু নেচার' এসেন্স থেকে এসেছে এই ব্র্যান্ডটি একটি প্রাকৃতিক ব্র্যান্ড যা ত্বক এবং যত্ন সম্পর্কিত বিভিন্ন পণ্য তৈরি করে। আপনি যদি এই ব্র্যান্ডটি পছন্দ করেন তবে আপনার এই অ্যালোভেরা এবং নিম শ্যাম্পুটি ব্যবহার করা উচিত। ঘৃতকুমারী তার ত্বক নিরাময় বৈশিষ্ট্যগুলির সাথে জাদুকরী তাই, যদি আপনার চুল ক্ষতিগ্রস্ত হয় বা খুশকির সমস্যা থাকে তবে এটি ব্যবহার করে দেখুন! নিম এবং অ্যালোভেরার সাথে এই হালকা ভেষজ শ্যাম্পু চুল পড়া এবং চুল পড়ার সমস্যায় উপযোগী। এটা. অ্যালোভেরা চুলের স্ট্র্যান্ডগুলিকে এমনভাবে পরিস্থিত করে যাতে তারা নরম এবং মসৃণ হয় যখন নিম মাথার ত্বকের সংক্রমণ এবং খুশকির মতো সমস্যাগুলি দূর করতে নিশ্চিত করে।

যেসব খাবার বারবার গরম করে খাওয়া উচিত নয় - Foods that should not be reheated
কলার ১২ টি জাদুকরী গুণ
আকন্দ পাতার গুনাগুন
কাঁচা ছোলা খাওয়ার স্বাস্থ্য উপকারিতা
পিপুল গাছের উপকারিতা
জয়ন্তী বৃক্ষের ভেষজ গুণাগুণ
বোম্বাই মরিচের উপকারিতা
রোজা রেখে মাথাব্যথা হলে যা করবেন - What to do if you have a headache after fasting
পুরুষদের জন্য সেরা ১০টি পারফিউম
ফাউন্ডেশনের নাম ও দাম - Foundation name and price