ছেলেদের যে গুনগুলো মেয়েদের বেশি আকৃষ্ট করে

মেয়েদের মনের কথা বুঝে নিতে খুব কষ্ট হয়। তারা কি চায় সহজেই তা প্রকাশ পাওয়া যায় না। তবে নারীরা সাধারণত আত্মবিশ্বাসী, ব্যক্তিত্ববান এবং রোমান্টিক ছেলেদের ভালোবাসেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক ছেলেদের মধ্যে কি কি অভ্যাস থাকলে মেয়েরা বেশি খুশি ও আকৃষ্ট হয়: 

আত্মবিশ্বাসী:আত্মবিশ্বাসী ছেলেরা সবসময় মেয়েদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে। একজন পুরুষ যত সুন্দরই হোক না কেন যদি সে আত্মবিশ্বাসী না হয় তাহলে তার প্রতি কোনো মেয়ে নির্ভর করতে পারবে না।


উচ্চতা, দৈহিক গড়ন ও সুন্দর চুল:বিভিন্ন জরিপে দেখা গিয়েছে যে অধিক উচ্চতার পুরুষ দেরই নারীদের বেশী পছন্দ। চেহারার সৌন্দর্যের চাইতে মেয়েরা অনেক বেশি গুরুত্ব দিয়ে থাকে পুরুষের উচ্চতা ও বলিষ্ঠ গড়নকে। সমান উচ্চতা বা নিজের চেয়ে কম উচ্চতার ছেলেদের মেয়েরা এক প্রকার এড়িয়েই চলে। তবে খাটো ছেলেদের মেয়েরা যেমন পছন্দ করে না, তেমনি টাকমাথাও তাদের পছন্দ নয়! মাথাভর্তি চুল এবং লম্বা ছেলেরা মেয়েদের মন সহজেই হরণ করে নেয়।

ধনী ও সুপ্রতিষ্ঠিত :ধনী ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় থাকেন প্রথমদিকে। অনেকসময় ধনী ছেলেদের চেহারা বা ব্যক্তিত্বও মেয়েদের কাছে গৌণ বিষয় হয়ে যায়। কারণ  মেয়েরা আর্থিক নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। এছাড়া বিলাসী জীবনযাপনের নিশ্চয়তা তো রয়েছেই! ঠিক এই কারণে সুপ্রতিষ্ঠিত ছেলেদের প্রতিও মেয়েদের দুর্বলতা থাকে। তবে এখানে আর্থিক নিরাপত্তার পাশাপাশি প্রাধান্য পায় সামাজিক মর্যাদা। বিশেষ করে যেসব মেয়েরা সামাজিক মর্যাদাসম্পন্ন পরিবার বেড়ে ওঠে, তারা সুপ্রতিষ্ঠিত ছেলেদের প্রতি ঝোঁকে বেশি।  তবে বাবার উপার্জনে দিনযাপন করা ছেলেদের খুব একটা পছন্দ করেনা নারীরা। সম্মানিত পদবীতে চাকরী করে এবং স্বচ্ছল পুরুষদেরকে বেশী পছন্দ করে নারীরা।


যে দিতে পারে নিরাপত্তা :মেয়েরা সবচেয়ে বেশি যে বিষয়টির কথা ভাবে, তা হলো নিরাপত্তা। যেসব ছেলেরা দিতে পারে নিরাপত্তার অনুভব, সেসব ছেলেদের প্রতি মেয়েদের আকর্ষণ থাকে সবচেয়ে বেশি। এ কারণেই মেয়েরা সাহসী ছেলেদের প্রতি একটু দুর্বল থাকে বেশি। আবার যেসব ছেলেরা পুরুষালী আচরণ করে, তাদের প্রতি ঠিক একই কারণে মেয়েদের ঝোঁক থাকে। নরম স্বভাবের এবং ভদ্র ছেলেরা সামাজিকভাবে এগিয়ে থাকলেও প্রচলিত 'দুষ্টু' ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় থাকে এগিয়ে।

রসবোধ ও বুদ্ধিমত্তা: মজা করতে ও দেখতে কে না পছন্দ করে! মেয়েরা সেইসব ছেলেদের বেশিই পছন্দ করে যারা মজা করতে পারে। তবে আনন্দ ও মজা করাটা থাকবে সীমাবদ্ধের মধ্যেই। এছাড়াও যেসব ছেলেরা যে কোন জোকসকে ইতিবাচক মেনে নিতে পারে তাদেরকে মেয়েরা পছন্দ করে।


স্বচ্ছতা:পুরুষের কাছ থেকে সবসময় সততা ও স্বচ্ছতা আশা করে নারীরা। তাই দীর্ঘমেয়াদী সর্ম্পকে জড়াতে চাইলে নারীর কাছে মিথ্যা না বলাই ভালো।  সত্য কথা বলতে দ্বিধা বোধ করলেও বলে ফেলুন। এতে নারীদের আস্থা অর্জন করতে পারবেন।

যত্নশীল: মেয়েরা ছোটবেলা থেকেই যত্নশীলতা ও দায়িত্ববোধ দেখে বড় হয়। তাই মেয়েরা স্বভাবতই যত্নশীল ও দায়িত্ববান ছেলেদের পছন্দ করে। যেসব ছেলেদের এই অভ্যাসগুলো আছে এমন ছেলেদেরই মেয়েরা পছন্দ করে বেশি। এসব গুণ যেই ছেলেদের আছে মেয়েরা তাদের খুঁজে বেড়ায়

পরিচ্ছন্ন সুন্দর পোশাক: নারীরা স্মার্ট ও পরিচ্ছন্ন পোশাকের পুরুষ পছন্দ করে। নিজের ত্বকের রঙ এবং শারীরিক গঠনের সাথে মানানসই পোশাক পরিহিত পুরুষরা নারীদের আকর্ষণের কেন্দ্রে থাকে। এছাড়াও আরও একটি বিষয় হলো সুগন্ধি। সুগন্ধির মাধ্যমে ব্যক্তিত্ব ও রুচিবোধ প্রকাশ পায়। তাই ভালোমানের রুচিশীল সুগন্ধী ব্যবহারকারীদের নারীরা বেশ পছন্দ করে।

স্টাইলিশ ও ফ্যাশনেবল : রুচিশীলতার ব্যাপারটিতে মেয়েরা অনেক বেশি স্পর্শকাতর হয়ে থাকে। তাই স্টাইল ও ফ্যাশনে রুচির পরিচয় দিতে পারে, এমন ছেলেদেরই মেয়েরা পছন্দ করে। চেহারা যেমনই হোক না কেন, স্টাইলিশ ও ফ্যাশনেবল ছেলেদের প্রতি মেয়েরা সহজেই দুর্বল হয়ে পড়ে। হালের ফ্যাশন সম্পর্কে সচেতন এবং স্টাইলে রুচিবোধ রয়েছে এমন ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় আগে থাকে।


জনপ্রিয়: জনপ্রিয় ছেলেদের প্রতি মেয়েদের আলাদা রকম আকর্ষণ থাকে। জনপ্রিয় বলতে যে শুধু গতানুগতিক মিডিয়া স্টার তা নয়, বরং অফিস বা বন্ধুদের মাঝে জনপ্রিয় অথবা বিশেষ কোনো কাজে সুপরিচিত ছেলেরাও এ তালিকার অন্তর্ভুক্ত। কেন মেয়েরা এ ধরনের ছেলেদের পছন্দ করে? এর কারণ মূলত নিজেও জনপ্রিয় হতে চাওয়ার আকাঙ্খা। নিজে জনপ্রিয় হতে না পারলেও সকলের আলোচনার কেন্দ্রবিন্দু, এমন ছেলেকে সঙ্গী হিসেবে বেছে নেয়ার প্রবণতা এটাই প্রমাণ করে। বর্তমান সময়ে ফেসবুকের কথিত সেলিব্রিটি বা জনপ্রিয় ব্লগাররাও মেয়েদের পছন্দের তালিকায় চলে এসেছেন!

এক নারীতে সন্তুষ্ট: কোনো মেয়েই চায় না তার সঙ্গীকে অন্য কারো সাথে ভাগ করে নিতে। একারণে এক নারীতে সন্তুষ্ট থাকে এমন ছেলেদের পছন্দ করে মেয়েরা।

স্বাধীনচেতাযেসব ছেলেদের মধ্যে স্বাধীনচেতা নামক বিষয়টা থাকবে, সেসব ছেলেদের মেয়েরা বেশিই পছন্দ কর। কেননা মেয়েদের কিছু কিছু বিষয় স্বাধীনতার প্রয়োজন। এইসময় যদি ছেলেরা বাধা দিয়ে থাকে তবে সেই সম্পর্কটা খুশ মেজাজে থাকে না। তাই ছেলেদের এই অভ্যাসটা থাকলে মেয়েদের জন্য সুবিধে হয়।

জেনে নিন অ্যালোভেরার উপকারিতা
বাবা-মা হওয়ার সঠিক বয়স কত? - What is the right age to become a parent?
মেয়েদের চোখে স্মার্ট হওয়ার উপায়
স্ত্রীকে খুশি করার সহজ ১০ টি উপায় - 10 easy ways to make your wife happy