বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল নিয়োগ ২০২৪
Bangladesh Computer Council Job Circular 2023

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Bangladesh Computer Council (BCC) job circular 2023

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বাংলাদেশের কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ক নিয়ন্ত্রক সংস্থা। এটি বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনস্থ একটি সংবিধিবদ্ধ স্বায়ত্বশাসিত সংস্থা। বাংলাদেশের কম্পিউটার ও তথ্য প্রযুক্তি খাতের কার্যকর এবং পদ্ধতিগত বৃদ্ধি নিশ্চিতকরণে নীতি প্রণয়ন বিসিসির প্রধান কাজ। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ০৪টি পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে। আগ্রহীরা আগামি ২৪ আগস্ট ২০২৩ খ্রিঃ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)

১. পদের নাম: সহকারী প্রোগ্রামার, সহকারী ডেভেলপার, কো-অর্ডিনেটর (সার্ভিস রিলেশনশিপ), কো-অর্ডিনেটর (আইসিটি কোর্স), কো-অর্ডিনেটর (আইটিইএস কোর্স), সহকারী প্রশিক্ষক।

পদসংখ্যা: ১৩ টি

শিক্ষাগত যোগ্যতা: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স বা কম্পিউটার-সম্পর্কিত যেকোনো বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি এবং সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

২. পদের নাম: অ্যাসোসিয়েট (বিসিপি-ডিআর), অ্যাসোসিয়েট (পরিকল্পনা), অ্যাসোসিয়েট (অডিট কমপ্লায়েন্স), অ্যাসোসিয়েট (কনটেন্ট ব্যবস্থাপনা), অ্যাসোসিয়েট (হেল্প ডেস্ক), অ্যাসোসিয়েট (প্রশিক্ষক পুল ব্যবস্থাপনা), সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার, সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, সহকারী ইঞ্জিনিয়ার (ফ্যাসিলিটিজ অপারেশন)।

পদসংখ্যা: ১০ টি

শিক্ষাগত যোগ্যতা: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার-সম্পর্কিত যেকোনো বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি এবং সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

আরও পড়ুন: জাতীয় নদী রক্ষা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

৩. পদের নাম:  উপসহকারী প্রকৌশলী (সিভিল)

পদসংখ্যা: ১ টি

শিক্ষাগত যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাস হতে হবে।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা

৪. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল)

পদসংখ্যা: ১ টি

শিক্ষাগত যোগ্যতা: ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাস হতে হবে।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা

বয়স: ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বিশেষ ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর।

আবেদনের সূত্র: আগ্রহীরা erecruitment.bcc.gov.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন ।

নিয়োগসংক্রান্ত আরও বিস্তারিত জানা যাবে এই লিংকে। 

আবেদন ফি: সংশ্লিষ্ট ব্যাংকের সার্ভিস চার্জসহ ১ ও ২ নম্বর পদের জন্য ৬১২ টাকা এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ৫১২ টাকা ডাচ্‌-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেট, বিকাশ অথবা নগদের মাধ্যমে পরিশোধ করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২৪ আগস্ট ২০২৩ খ্রিঃ


বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর কাজ কি?বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কত সালে প্রতিষ্ঠিত হয়?বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আগারগাঁও,বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪,বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল নিয়োগ বিধিমালা,নির্বাহী পরিচালক বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল,উত্তরাধিকার ক্যালকুলেটর bd,উত্তরাধিকার ক্যালকুলেটর ডাউনলোড,মুসলিম উত্তরাধিকার ক্যালকুলেটর,উত্তরাধিকার ক্যালকুলেটর online,Nic নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,আইসিটি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,অফিস সহকারী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023,রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,রেলওয়েতে নিয়োগ 2023,পুলিশ নিয়োগ ২০২৩,cse job circular 2023,cse govt job circular 2023,computer job circular 2023,nsda job circular 2023,erecruitment.bcc.gov.bd apply,erecruitment.bcc.gov.bd admit card,erecruitment.bb.gov.bd admit card,diploma in computer engineering job circular 2023,bangladesh computer society,www.bcc.gov.bd notice,বাবার সম্পত্তি বন্টন আইন বাংলাদেশ,ict training gov bd,bcc.gov.bd apply,uttaradhikar bd,উত্তরাধিকার,ict course in bangladesh,

বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড নিয়োগ ২০২৪
রূপায়ন সিটি উত্তরা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-BAF Shaheen College Kurmitola Job Circular 2024
দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪
ব্যাংক এশিয়া নিয়োগ ২০২৪
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
আইসিবি ইসলামিক ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
শিল্পকলা একাডেমিতে নিয়োগ ২০২৪
আইডিএলসি ফাইন্যান্স নিয়োগ ২০২৪
বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড নিয়োগ ২০২৪