তিন যুবরাজ কোথায় ?
তিন যুবরাজ
অপহৃত হওয়ার পর থেকে ওই তিন যুবরাজের আর কোনো সন্ধান পাওয়া যায়নি

ইউরোপে বসবাসরত তিন সৌদি রাজপুত্র অপহরণ হয়েছিলেন ২০১৫-২০১৭ সালের মধ্যে। তাদের প্রত্যেককে অপহরণ করে সৌদি আরবে আনা হয়েছিল যার প্রমাণও রয়েছে।

সুলতান বিন তুর্কি বিন আবদুল আজিজ, রাজপুত্র তুর্কি বিন বান্দার ও রাজপুত্র সউদ বিন সাইফ আল-নাসের নামের ওই তিন যুবরাজ সৌদির বর্তমান শাসক ও যুবরাজের কঠোর সমালোচক ছিলেন।

অপহৃত হওয়ার পর থেকে ওই তিন যুবরাজের আর কোনো সন্ধান পাওয়া যায়নি।

সুলতান বিন তুর্কি বিন আবদুল আজিজকে প্রথমে ২০০৩ সালের ১২ জুলাই সুইজারল্যান্ড থেকে এবং শেষবার ২০১৬ সালে প্যারিস অপহরণ করা হয়। তারপর থেকে আর কোনো খোঁজ পাওয়া যায়নি সুলতানের।

রাজপুত্র তুর্কি বিন বান্দারকে দীর্ঘ সময় সৌদি আরবে কারাভোগ করতে হয়। ছাড়া পেয়ে ২০১২ সালে প্যারিসে চলে যান তিনি।২০১৫ সালের জুলাই মাসের শেষ দিকে হঠাৎ উধাও হয়ে যান তিনি। তারপর এখন পর্যন্ত রাজপুত্র তুর্কি বিন বান্দারের আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

রাজপুত্র তুর্কি নিখোঁজ হয়ে যাওয়ার কাছাকাছি সময় একই ধরনের পরিণতি হয় আরেকজন রাজপুত্র সউদ বিন সাইফ আল-নাসেরের।

২০১৪ সাল থেকে টুইটারে সৌদি রাজতন্ত্রকে কটাক্ষ করে পোস্ট দেয়া শুরু করেন সৌদ। কিন্তু ২০১৭ সাল থেকে তার টুইটার অ্যাকাউন্টটি নীরব হয়ে যায়। তারও আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

জার্মানিতে পালিয়ে যাওয়া আরেকজন সৌদি রাজপুত্র খালেদ বিন ফারহানের ধারণা গুরুত্বপূর্ণ ব্যবসায়িক বৈঠকের কথা বলে কৌশলে সৌদকে রিয়াদে ফিরিয়ে নেয়া হয়েছে।

রাজপুত্র খালেদ বলেন, সৌদি রাজতন্ত্রের সমালোচনা করা আমার চারজনই ছিলাম ইউরোপে, যাদের মধ্যে তিনজনকেই অপহরণ করা হয়েছে। রাজপুত্র খালেদ আশঙ্কা করছেন নিকট ভবিষ্যতে তাকেও অপহরণ করা হতে পারে।

ভারতের সেরা টেস্ট টিউব বেবি হাসপাতাল-Top IVF hospitals in India
অভিযুক্ত যুবকের সঙ্গেই আইনজীবী ও পুলিশ বিয়ে দিল তরুণীর
যত দিন থাকবে সুন্দরী নারী ধর্ষণ চলবে : রুদ্রিগো দুতের্তে
থানায় তরুণীকে ধর্ষণ করল পুলিশ!
কাশ্মীরে বড় ধরনের গণহত্যা চালাতে পারে ভারত
জেনে নিন কোন দেশের কতটি সাবমেরিন আছে?
কলকাতার বিখ্যাত হোমিও ডাক্তার-Famous Homoeo Doctor of Kolkata
কলকাতার বিখ্যাত হাসপাতাল-Famous hospital in Kolkata
কালিনিনগ্রাদ-Kaliningrad
বিটিএস আর্মি - BTS Army