কলকাতার বিখ্যাত হোমিও ডাক্তার-Famous Homoeo Doctor of Kolkata
Famous Homoeo Doctor of Kolkata

কলকাতার বিখ্যাত হোমিও ডাক্তার-Famous Homoeo Doctor of Kolkata

হোমিওপ্যাথি হল সামগ্রিক ওষুধের একটি উন্নত, কার্যকরী এবং মৃদু পদ্ধতি যা দুইশত বছর ধরে এবং প্রতিটি মহাদেশে সফলভাবে ব্যবহৃত হয়ে আসছে। হোমিওপ্যাথিকে ভেষজ ওষুধ বা পুষ্টি থেরাপির সাথে বিভ্রান্ত করা উচিত নয়। নীতির সেট যা ওষুধ নির্বাচনের নির্দেশিকা হোমিওপ্যাথিকে নিজের কাছে একটি স্বতন্ত্র এবং অবিচ্ছেদ্য ব্যবস্থা করে তোলে। অনেক ডাক্তার বহু বছর ধরে ভারতে হোমিওপ্যাথি অনুশীলন করছেন।

হোমিওপ্যাথিক ওষুধ, যাকে প্রতিকার বলা হয়, দীর্ঘস্থায়ী (দীর্ঘমেয়াদী) অবস্থার পাশাপাশি তীব্র (স্বল্পমেয়াদী এবং স্ব-সীমাবদ্ধ) অসুস্থতা এবং প্রাপ্তবয়স্ক, শিশু এবং প্রাণীদের আঘাতে নিরাপদে এবং কার্যকরভাবে প্রয়োগ করা যেতে পারে। হোমিওপ্যাথি চিকিত্সার অন্যান্য পদ্ধতির তুলনায় স্বতন্ত্রভাবে দাঁড়িয়েছে এর মৌলিক নীতিগুলির দ্বারা মূল স্তরে রোগের চিকিত্সার জন্য নির্দেশিত, একাধিক কার্যকারক কারণ যেমন জেনেটিক, ইমিউনোলজিক্যাল, বিপাকীয়, হরমোন, আবেগজনিত এবং এর মতো।

১.ডঃ পরিমল ব্যানার্জী

ডঃ পরিমল ব্যানার্জী একেবারেই আসল, নিরপেক্ষ এবং স্বাধীন কাজের প্রতিনিধিত্ব করেন যা হোমিওপ্যাথিক বিজ্ঞানের জন্য সম্পূর্ণ নতুন ধারার সৃষ্টিতে পরিণত হয়েছে। তাঁর সহকর্মী, শুভাকাঙ্ক্ষী এবং বিশেষ করে আমিও তাঁর অক্লান্ত পরিশ্রমের সুফল এবং এখনও পর্যন্ত বেশিরভাগ দাতব্য কাজের সুফল বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার কাজ শুরু করেছি।

মানব সংবিধানের ধারণা - যদিও ডক্টর ব্যানার্জি কয়েক দশক আগে প্রস্তাবিত এবং প্রমাণিত - এটি এখন হিউম্যান জিনোম প্রকল্পের স্বীকৃত ধারণা দ্বারা সমর্থিত। উন্নত হোমিওপ্যাথির মানব সংবিধানের প্রতি অত্যন্ত পরিশীলিত দৃষ্টিভঙ্গি রয়েছে। এটি সফলভাবে একটি নির্দিষ্ট ধরণের রোগের প্রভাবের প্রতি সংবেদনশীলতার সমস্যাগুলি এবং একটি নির্দিষ্ট ওষুধের প্রভাবে উপশম হওয়ার সংশ্লিষ্ট সংবেদনশীলতার সমস্যাগুলিকে সফলভাবে সমাধান করে। এটি ব্যবহারিকভাবে প্রাসঙ্গিক করার জন্য অ্যাডভান্সড হোমিওপ্যাথি পরিমল ব্যানারজি গ্রুপিং (PBG) ধারণাটি গ্রহণ করেছে যা প্রতিটি ওষুধের অধীনে বেশিরভাগ সময় একসাথে ঘটতে দেখা গেছে এমন লক্ষণগুলির শ্রেণীবিভাগ করার একটি কৌশল।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: 145 রাশবিহারী অ্যাভিনিউ, 4র্থ তলা কলকাতা - 700029

ফোন: +91-33-4406-8000

ইমেইল আইডি: telemedicine@drpbanerji.com

ওয়েবসাইট: http://www.drpbanerji.com/

২. ডাঃ বাত্রার

মুম্বাইয়ের একজন শীর্ষস্থানীয় হোমিওপ্যাথি ডাক্তার হিসাবে বিবেচিত, ডাঃ বাত্রা অনেক রোগের নিরাময়ের জন্য হোমিওপ্যাথিতে বিশেষজ্ঞ। তারা বিশ্বাস করে যে একটি কাজ কেবল প্রতিদিন অফিসে যাওয়া, দিনের শেষে রুটিন জিনিসগুলি শেষ করা এবং তারপরে কোনও বাড়িতে নেওয়ার অনুভূতি ছাড়াই প্যাক বন্ধ করা নয়। তারা বিশ্বাস করে যে এটি এমন জায়গা যেখানে আপনি আপনার জাগ্রত সময়ের বেশিরভাগ সময় ব্যয় করেন তাই কেন এটিকে সার্থক করবেন না! সেজন্য আমরা ডক্টর বাত্রার চাকরিতে আপনার সেরাটা দেওয়ার সময় আপনি যাতে সেরাটা পান তা দেখার জন্য সমস্ত যত্ন নিই।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: 12B, প্রথম তলা, ,ডাক বাংলো মোর কাছে, ল্যান্ডমার্ক: এয়ারটেল 4 জি শোরুমের উপরে, যশোর রোড-দক্ষিণ, বারাসাত, কলকাতা,700127

ফোন: 9033001649

ওয়েবসাইট: https://www.drbatras.com/

৩. ডাঃ অমিতাভ মাইতি

ডাঃ অমিতাভ মাইতি, একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিকিৎসক হোমিওপ্যাথিক চিকিৎসা পদ্ধতিকে তার সর্বাত্মক পারফরম্যান্সের জন্য একটি নতুন মাত্রা দিয়েছেন। তিনি হোমিওপ্যাথিকে ভবিষ্যৎ প্রজন্মের ওষুধ হিসেবে প্রতিষ্ঠিত করতে সফল হয়েছেন। পশ্চিমবঙ্গের প্রতিটি কোণায় ত্রিশ বছরের শ্রমসাধ্য সেবার দীর্ঘ অভিজ্ঞতার কারণে এই বিপ্লব সম্ভব হয়েছে। তা ছাড়া গত পাঁচ বছর ধরে তিনি গবেষণার কাজে নিয়োজিত আছেন প্রমাণ করার জন্য যে, চিকিৎসার অ-বস্তুবাদী দৃষ্টিভঙ্গিও এই বস্তুবাদী পৃথিবীতে দ্রুত এবং স্থায়ী পুনরুদ্ধার আনতে পারে। তিনি এই হলিস্টিক মেডিসিনের বৈদান্তিক ধারণা প্রতিষ্ঠা করেন, সমগ্র বিশ্বকে কাঁপিয়ে দেন।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: হ্যানেম্যান পয়েন্ট, 2/1/2, দেব লেন, CIT Rd, Entally, কলকাতা

ফোন: 8981420599

ওয়েবসাইট: http://dramaityimmunetherapy.com

৪. ডাঃ প্রতিপ ব্যানার্জি

পরিবারের চতুর্থ প্রজন্মের হোমিওপ্যাথ ডাঃ প্রতিপ ব্যানার্জি, লন্ডন কলেজ অফ ক্লাসিক্যাল হোমিওপ্যাথি থেকে স্নাতকোত্তর করেছেন। স্নাতকোত্তর করার পর, প্রতিপকে ব্রিটিশ রেজিস্ট্রার অফ কমপ্লিমেন্টারি ফিজিশিয়ান বোর্ডের সামনে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল, যা তিনি করেছিলেন। তারপরে তিনি বোর্ডের কাছ থেকে একটি চিঠি পান যাতে তাকে প্রতিপ যুক্তরাজ্যে তার অনুশীলন শুরু করতে চান এমন জায়গার ঠিকানা দিতে বলে, যাতে বোর্ড রোগীদের তার কাছে রেফার করতে পারে। কিন্তু প্রতিপ তার বাবার পদাঙ্ক অনুসরণ করতে এবং তার দেশবাসীর সেবা করার জন্য কলকাতায় তার নিজস্ব অনুশীলন স্থাপন করতে ভারতে ফিরে আসেন। তিনি জেআরএন রাজস্থান বিদ্যাপীঠ (ডিমড ইউনিভার্সিটি), উদয়পুর, ভারতের থেকে তার ডক্টর অফ মেডিসিন (এমডি) সম্পন্ন করেন।

ডঃ প্রতিপ ব্যানার্জী তাদের গবেষণার তথ্য যাচাই করার জন্য বৈজ্ঞানিক পদ্ধতি এবং আন্তর্জাতিক মান নিয়ে এসেছেন। সর্বোচ্চ আন্তর্জাতিক মান অনুযায়ী তথ্য সংগ্রহ এবং ডকুমেন্টেশন প্রক্রিয়া তার দ্বারা চালু করা হয়েছিল।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: 10/3/1 এলগিন রোড (লালা লাজপত রায় সরণি), কলকাতা - 700020

ফোন: +91 33 2287 1091

ইমেইল আইডি: info@pbhrfindia.org

ওয়েবসাইট: https://pbhrfindia.org/

৫.ডাঃ আশিস নেওগি

Dr.Ashis Neogy একজন অভিজ্ঞ হোমিওপ্যাথ, Dr.P. Banerji (LATE Dr.PRANAB BANERJI) এর সিনিয়র সহকারী। এখনও তিনি ক্লিনিক্যাল অ্যাসিস্ট্যান্ট হিসাবে ডাঃ প্রণব ব্যানার্জি পরিষেবার সাথে কাজ করছেন। কলকাতার হোমিওপ্যাথির সেরা ডাক্তার অনলাইনে কলকাতার হোমিওপ্যাথি ডাক্তার। সর্বোত্তম ফলাফলের জন্য যোগব্যায়াম এবং স্বাস্থ্যকর ডায়েট সহ হোমিওপ্যাথি চিকিত্সা। এটি যত্নের জন্য একটি সামগ্রিক পদ্ধতির সুবিধাগুলিকে স্বীকৃতি দেয়, যেহেতু একজন অনুশীলনকারী ক্লিনিকাল অবস্থা বা উপসর্গগুলির একটি সেটের পরিবর্তে তাদের সামগ্রিকভাবে দেখেন এবং শোনার জন্য সময় নেন। একটি সামগ্রিক দৃষ্টিকোণ থেকে, রোগীকে অনন্য হিসাবে বিবেচনা করা হয়, যার জন্য পৃথক মূল্যায়ন এবং চিকিত্সা প্রয়োজন। মোট ব্যক্তির শারীরিক, মানসিক, মানসিক, আধ্যাত্মিক, সামাজিক এবং অন্য যেকোনো দিক। ব্যক্তিদেরকে জীবন্ত ব্যবস্থা হিসাবে দেখা হয় যা স্ব-নিরাময়, স্ব-পুনর্নবীকরণ এবং অভিযোজিত। স্বাস্থ্য শুধুমাত্র অসুস্থতার অনুপস্থিতি নয়, কিন্তু একটি সিস্টেমের ক্ষমতা, যেমন কোষ, জীব, পরিবার, সমাজ পরিবেশগত চ্যালেঞ্জের বিস্তৃত পরিসরে অভিযোজিতভাবে সাড়া দিতে। রোগটিকে স্থানীয় ব্যাঘাতের পরিবর্তে সমগ্র ব্যক্তির (মন এবং শরীর) ভারসাম্যহীন অবস্থার ফলাফল হিসাবে বিবেচনা করা হয়।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: 129, লেক টাউন Rd, ব্লক ই, লেক টাউন, কলকাতা, পশ্চিমবঙ্গ 700089

ফোন: 9331517746

ওয়েবসাইট: http://drneogy.com/

৬. ডঃ অর্চনা আগরওয়াল

ডঃ অর্চনা আগরওয়ালের দ্বারা প্রধান রোগের চিকিত্সা যেমন পুরুষ এবং মহিলাদের যৌন সমস্যা, অ্যালোপেসিয়া এরিয়াটা বা চুল পড়া, হাঁপানি, সার্ভিকাল স্পন্ডাইলাইটিস, বেদনাদায়ক বা শক্ত ঘাড়, সোরিয়াসিস, ভিটিলিগো, অ্যান্টি-অ্যালার্জির জন্য মূত্রাশয়, একজিমা, মাইগ্রেন, কম সক্রিয় থাইরয়েড হোমিওপ্যাথি শরীরের বিভিন্ন ক্ষতিগ্রস্থ অংশ/অঙ্গের জন্য বিভিন্ন ওষুধ দিতে বিশ্বাস করে না বরং একটি একক সাংবিধানিক ওষুধ দেয়, যা সামগ্রিকভাবে ব্যক্তির অস্থিরতাকে কভার করবে।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: বাসুকি অ্যাপার্টমেন্ট নিচতলা 2A ঢাকুরিয়া স্টেশন রোডের পাশে ঢাকুরিয়া রেল গেট ক্রসিং কলকাতা

ফোন: 9230348751

ওয়েবসাইট: https://dr-archana-agarwal-homeopathic

৭.ডঃ প্রশান্ত ব্যানার্জী

ডাঃ প্রশান্ত ব্যানার্জী একজন পরামর্শদাতা চিকিত্সক যিনি মিহিজাম ইনস্টিটিউট অফ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালে (MIHMCH) শিক্ষিত, 1956 সালে ইনস্টিটিউট ফেলোশিপ পেয়েছিলেন, একটি ক্লিনিক চালান যেখানে প্রতিদিন গড়ে 1000-1200 রোগীর উপস্থিতি রয়েছে, ডাক্তারদের একটি দল।

ডঃ প্রশান্ত ব্যানার্জী ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর একজন সম্মানিত উপদেষ্টা, বিশেষজ্ঞদের একটি প্রধান উপদেষ্টা গোষ্ঠীর সদস্য হিসেবে এবং একটি শীর্ষ কমিটির সদস্য হিসেবেও ছিলেন। ডাঃ ব্যানার্জি ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের জাতীয় ক্যান্সার নিয়ন্ত্রণ কর্মসূচির জন্য প্রোগ্রাম উপদেষ্টা কমিটির সদস্যও ছিলেন।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: 10/3/1 এলগিন রোড (লালা লাজপত রায় সরণি), কলকাতা - 700020

ফোন: +91 33 2287 1091

ইমেইল আইডি: info@pbhrfindia.org

ওয়েবসাইট: https://pbhrfindia.org/

৮. ডাঃ নেহা

হোমিওপ্যাথিতে চিকিৎসা করা রোগীরা কম ওষুধ ব্যবহার করেন, স্বাস্থ্য ভালো ছিল, অসুস্থতা কম দিন, চিকিৎসা বিশেষজ্ঞদের কাছে কম পরিদর্শন করেন, প্রচলিত চিকিত্সকদের তুলনায় হাসপাতালে কম সময় পান। তদুপরি, প্রতিকূল ওষুধের প্রভাবের কারণে জটিলতার সাথে সম্পর্কিত কোনও খরচ নেই।

হোমিওপ্যাথি হল একটি চিকিৎসা পদ্ধতি যা এই বিশ্বাসের উপর ভিত্তি করে যে শরীর নিজেই নিরাময় করতে পারে। যারা এটি অনুশীলন করেন তারা উদ্ভিদ এবং খনিজগুলির মতো প্রাকৃতিক পদার্থের ক্ষুদ্র পরিমাণ ব্যবহার করেন। তারা বিশ্বাস করে যে এইগুলি নিরাময় প্রক্রিয়াকে উদ্দীপিত করে।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: 110 U.B. Colony, 34B এর কাছে, বাস স্ট্যান্ড ডানলপ, UB কলোনি অশোকগড়, কলকাতা

ফোন: 9830197936

ওয়েবসাইট: https://neha-homoeo-clinic

৯.ডাঃ সুধা হোমিওপ্যাথি

16 বছরের ক্লিনিকাল অভিজ্ঞতা সহ ডাঃ সুধা হোমিওপ্যাথি অনুশীলনকারী। চমৎকার একাডেমিক পটভূমিতে আওরঙ্গবাব (মহারাষ্ট্র) থেকে হোমিওপ্যাথি মেডিসিন এবং সার্জারিতে স্নাতক।

ডাঃ সুধা ত্রিপাঠী

পেশাগত অভিজ্ঞতা- A) অতীত অ্যাসোসিয়েশন প্রাক্তন প্রভাষক নয়ডায় ব্যাকসন হোমিওপ্যাথি মেডিকেল কলেজে। হোমিওপ্যাথিক চিকিত্সক হিসাবে সুভারতি গ্রুপ অফ হসপিটালস মিরাটের সাথে যুক্ত। খ) ইন্ডিয়ানহোমিও ক্লিনিকের বর্তমান সমিতির মালিক। দুটি দাতব্য ক্লিনিকের সাথে যুক্ত একটি পিকনিক গার্ডেনে অন্যটি গড়চা গুরুদ্বারে।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: ইন্ডিয়ান হোমিও53/1/3, হাজরা রোড, কলকাতা-19

ফোন: 9836564515

ইমেইল আইডি: cdrsudha@gmail.com

ওয়েবসাইট: https://www.indianhomeo.com/

১০. ডাঃ নিশান্ত

ডঃ নিশান্ত গত 15 বছর থেকে হোমিওপ্যাথির ক্ষেত্রে রয়েছেন তাঁর নির্দেশনা এবং সমর্থন ডাঃ সুধার হোমিওপ্যাথির জন্য শক্তি। বর্তমানে তিনি কলকাতায় অবস্থান করছেন।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: ইন্ডিয়ান হোমিও53/1/3, হাজরা রোড, কলকাতা-19

ফোন: 9007014241

ইমেইল আইডি: drnishanttripathi@Gmail.Com

ওয়েবসাইট: https://www.indianhomeo.com/

১১. এস এম হোমিওপ্যাথিক

হোমিওপ্যাথি হল একটি চিকিৎসা বিজ্ঞান যা জার্মান চিকিৎসক ডঃ স্যামুয়েল হ্যানিম্যান দ্বারা তৈরি। এটি 'লাইক নিরাময়ের মতো' নীতির উপর ভিত্তি করে। সহজ কথায়, এর অর্থ হল যে কোনও পদার্থ যা একজন সুস্থ ব্যক্তির মধ্যে উপসর্গ তৈরি করে তা অসুস্থ ব্যক্তির মধ্যে অনুরূপ উপসর্গ নিরাময় করতে পারে। এটিকে 'সদৃশ আইন' হিসাবে উল্লেখ করা হয়। এই ধারণাটি হিপোক্রেটিস (চিকিৎসার জনক) দ্বারা বোঝা গিয়েছিল এবং প্রাচীন হিন্দু পাণ্ডুলিপিতেও উল্লেখ রয়েছে। হ্যানিম্যানই এটিকে নিরাময়ের বিজ্ঞানে পরিণত করেছিলেন৷ হোমিওপ্যাথি হল আপনার স্বাস্থ্যের সামগ্রিকভাবে যত্ন নেওয়ার জন্য সবচেয়ে নিরাপদ উপায় বা ব্যবস্থা৷ এই পদ্ধতিতে আমরা রোগীদের শারীরিক, মানসিক এবং মানসিক প্রতিটি দিক থেকে সামগ্রিকভাবে চিকিত্সা করি৷ রোগী ।

যোগাযোগের ঠিকানা:

ঠিকানা: নয়াপট্টি মেন রোড (চক মন্দির) সল্টলেক সেক্টর-৫ ব্লক-এপিকলকাতা পশ্চিমবঙ্গ700091

ফোন: +91 89279 91889

ইমেল আইডি: smhomoeopathicclinic@gmail.com `

ওয়েবসাইট: https://s-m-homeopathic-clinic.ueniweb.com/

১২.ড. এ এস চ্যাটার্জি

অ্যানাটমিতে একজন প্রভাষক এবং প্রদর্শক হওয়ার কারণে আমার শরীরের বিভিন্ন অংশের সাথে হোমিওপ্যাথিক ওষুধের ক্রিয়াকে সমন্বয় করার সুযোগ আছে। অর্গানন অফ মেডিসিনের একজন প্রভাষক হিসেবে ডায়নামিক প্যাথলজি বনাম উদ্ভাসিত প্যাথলজিতে হোমিওপ্যাথির অপরিহার্যতা, রোগের আধুনিক ধারণার আলোকে মায়াসমা বাড়তে শুরু করেছে। হ্যানিম্যানের প্রকৃত অনুসারী হোমিওপ্যাথের কাছে এইডস, এইচআইভি এবং রোগ প্রতিরোধের পদ্ধতি সম্পর্কে ধারণা নতুন নয়।

যোগাযোগের ঠিকানা

ঠিকানা: B.E-288, সল্টলেক সিটি, সেক্টর -1, কলকাতা- 700064।

ফোন: +919331036198

ইমেইল আইডি: drasc034@gmail.com`

ওয়েবসাইট: https://dr-aschatterjee.com/

১৩. ডাঃ রত্না পাল

ডাঃ রত্না পাল, ডিএমএস একজন প্রশিক্ষিত হোমিওপ্যাথ ডাক্তার। B.SC শেষ করার পর। হোমিওপ্যাথির প্রতি তার আগ্রহ তাকে ডব্লিউবিসিএইচ-এর অধীনে প্রতাপ চন্দ্র মেমোরিয়াল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের মতো স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে অগ্রিম হোমিওপ্যাথি কৌশলগুলির প্রশিক্ষণ নিতে নিয়ে যায়। হোমিওপ্যাথিতে তার দক্ষতা তাকে বিভিন্ন গুরুত্বপূর্ণ রোগে আক্রান্ত রোগীদের সাথে সংযুক্ত হওয়ার সুযোগ দেয়।

গত 21 বছর ধরে তিনি ব্যক্তিগত অনুশীলনের পাশাপাশি তার ক্লিনিক "রেণুকা হোমিও ফার্মেসি", "এম ভট্টাচার্য অ্যান্ড কো", "ইন্ডিয়ান হোমিও" এবং "বায়ো ফার্মা" এর মাধ্যমে রোগীদের অস্থির সেবা করার একটি অবিরাম প্রক্রিয়ায় রয়েছেন।

এখন তিনি "রেনুকা হোমিও ফার্মেসি", "এম ভট্টাচার্য এন্ড কো", "ইন্ডিয়ান হোমিও" এবং "বায়ো ফার্মা" এ হোমিওপ্যাথিক পরামর্শদাতা হিসাবে কাজ করছেন।

যোগাযোগের ঠিকানা

ঠিকানা: 68/1 H, ক্যানাল সার্কুলার রোড, কলকাতা-700054।

ফোন: +91 9831311221

ইমেইল আইডি: dr.ratnapal@gmail.com

ওয়েবসাইট: http://drratnapal.com/

১৪. ডঃ প্রশান্ত কুমার

ডাঃ প্রসন্ত কুমার গোস্বামী হ্যানিম্যানিয়ান হোমিওপ্যাথিক চিকিৎসা পদ্ধতির ক্ষেত্রে একজন চিত্তাকর্ষক প্রতিভা যিনি 25 বছরেরও বেশি সময় ধরে সমাজের দরিদ্র ও দরিদ্র মানুষের জন্য নিরলস সেবা প্রদান করে চলেছেন।

যোগাযোগের ঠিকানা

ঠিকানা: 1803, রাজডাঙ্গা মেইন রোড, ব্লক-ইএফ-16, কলকাতা, পশ্চিমবঙ্গ, 70010

ফোন: 9433311222

ইমেল আইডি: dr.p.k.goswami1963@gmail.com

ওয়েবসাইট: http://drpkgoswami.in/

১৫. ডাঃ স্নিগ্ধদীপ সাহা

এটি ডাঃ সাহার মাল্টিস্পেশালিটি হোমিওপ্যাথি এবং কসমেটোলজি আপনাকে কলকাতার সেরা হোমিওপ্যাথি ডাক্তারের জগতে স্বাগত জানাচ্ছে৷ আমাদের চিফ কনসালট্যান্ট ডাঃ স্নিগ্ধদীপ সাহা কলকাতার অন্যতম সেরা হোমিওপ্যাথি ডাক্তার যিনি গত 10 বছর ধরে হোমিওপ্যাথি অনুশীলন করছেন, তিনি অনেক জটিল ও দুরারোগ্য কেস দেখেছেন যা হোমিওপ্যাথিক ওষুধের কয়েক ফোঁটা দিয়ে সমাধান করা হয়েছে। তাই আমরা কিছু ঘটনা আপনাদের সাথে শেয়ার করতে চাই যেগুলি শুধুমাত্র হোমিওপ্যাথি kolkata দিয়ে চিকিৎসা করা হয়।আমরা বিভিন্ন ধরনের চুলের বৃদ্ধির চিকিৎসায় বিশেষ পারদর্শী।কলকাতার সেরা চুলের ডাক্তারের কাছে আসুন।

হোমিওপ্যাথি সম্পর্কে মানুষের কিছু পুরনো মানসিকতা রয়েছে যে একটি নির্দিষ্ট রোগের জন্য শুধুমাত্র কিছু নির্দিষ্ট ওষুধ রয়েছে। উদাহরণস্বরূপ: আপনার যদি জ্বর হয় তবে আপনার পরিবারের অভিজ্ঞ সদস্য আপনাকে ব্রায়োনিয়া বা রাস টক্স বা বেলাডোনার পরামর্শ দিতে পারেন। আপনি যদি গ্যাস্ট্রিক ডিসঅর্ডারে ভুগছেন তবে কেউ আপনাকে নাক্স ভোমিকা দিতে পারে। যে কোন আঘাতে আর্নিকা। এবং ঠিক এখানেই সমস্যাটি রয়েছে, কারণ উপরের সমস্ত উদাহরণগুলি বেশিরভাগ সময় কাজ করবে না।

যোগাযোগের ঠিকানা

ঠিকানা: 81 এন কে ঘোষাল রোড কসবা কলকাতা WB 700042 ভারত

ফোন: +91-9007488925

ইমেইল আইডি: dr.snigdhodip@gmail.com

ওয়েবসাইট: http://www.drsahaclinic.com/