আগাছা পরিষ্কার করতেই মিলল ১৪ নবজাতকের দেহ
একটি জমির আগাছা পরিষ্কার করতে গিয়ে ১৪টি নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায়। রোববার দক্ষিণ কলকাতার হরিদেবপুর থানা এলাকায় এ ঘটনা ঘটে বলে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে।

অনলাইন ডেস্ক

একটি জমির আগাছা পরিষ্কার করতে গিয়ে ১৪টি নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায়।

রোববার দক্ষিণ কলকাতার হরিদেবপুর থানা এলাকায় এ ঘটনা ঘটে বলে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ২১৪ নম্বর রাজা রামমোহন সরণিতে কয়েক বিঘার একটি ফাঁকা জমি পরিষ্কারের কাজ চলছিল। এক পর্যায়ে শ্রমিকরা একটি প্লাস্টিকের ব্যাগ পান। সেই ব্যাগ খুলতেই বেরিয়ে আসে একটি নবজাতকের দেহ। এরপর ঘটনাস্থলে আরও বেশ কয়েকটি ব্যাগ পাওয়া যায়। ব্যাগগুলো থেকে এরকম ১৪টি মৃতদেহ পাওয়া গেছে।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, কিছু নবজাতকের লাশ কয়েকদিনের মধ্যে ফেলা হয়েছে। আবার কিছু ফেলা হয়েছে অনেক দিন আগে। পাশের কোনো গর্ভপাত কেন্দ্র থেকে দেহগুলো ঘটনাস্থলে ফেলে যাওয়া হয়েছে বলে ধারণা এ পুলিশ কর্মকর্তার।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, খবর পেয়ে থানা থেকে পুলিশ গিয়ে তল্লাশি শুরু করে। আরও এ রকম দেহ আছে কি না খুঁজে দেখা হচ্ছে। কীভাবে ওই দেহগুলো সেখানে এল তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় বলেন, ‘স্থানীয় কাউন্সিলরের কাছে খবর পেয়ে তিনি ছুটে আসেন। ১৪টি লাশ উদ্ধার হয়েছে। কীভাবে মৃত নবজাতকের দেহগুলো ওই এলাকায় এল, তা খতিয়ে দেখছে পুলিশ।’

ভারতের সেরা টেস্ট টিউব বেবি হাসপাতাল-Top IVF hospitals in India
হজের শুরুতেই বৃষ্টি, আরাফাতে স্বস্তিতে মুসল্লিরা
কর্তব্যরত চিকিৎসককে ঘুসি, অভিযুক্ত থানার ওসি
থানায় তরুণীকে ধর্ষণ করল পুলিশ!
তিন দশকে ৯৫ হাজার কাশ্মীরিকে হত্যা করেছে ভারত
বিশ্বের ধনী দেশের শীর্ষ ১০ তালিকা
বঙ্গবন্ধু ম্যারাথনে ঢাকার দৌড়বিদরা অংশ নিচ্ছেন
বাংলাদেশে রেকর্ড ছুঁয়েছে ইমোর ব্যবহার
কলকাতার বিখ্যাত মিষ্টির দোকান-Kolkata's famous sweet shop
বিটিএস আর্মি - BTS Army