স্তন সুন্দর ও সুডৌল করার  টিপস - Tips to make breasts beautiful and shapely
Tips to make breasts beautiful and shapely

স্তন সুন্দর ও সুডৌল করার  টিপস - Tips to make breasts beautiful and shapely

একজন নারীর কাছে স্তন অনেক গুরুত্বপূর্ণ । স্তন যৌন অঙ্গগুলির মধ্যে অন্যতম। আবার একজন মা বাচ্চা প্রসব করার পর সন্তানের সঠিক পুষ্টি এবং বেড়ে ওঠা নির্ভর করে মায়ের বুকের স্তনের দুধের উপর।সুতরাং বুঝাই যায়  স্তনের গুরুত্ব কতটুকু।  নারীর সৌন্দর্য কে বাড়িয়ে দেয়ার জন্য এই  স্তনের গুরুত্বের দিক বিবেচনা করে একজন নারীর তার স্তনের বেশ কিছু যত্ন নেওয়া উচিৎ। প্রত্যেক নারী best breasts এর আশা কিন্তু করে এবং এর জন্য অনেকে অনেক কিছু করেন।যাতে করে ভবিষ্যতে সে সুন্দর ও আকর্ষণীয় স্তনের অধিকারী হয়। কিছু নিয়ম মেনে চললেই মেয়েরা তাদের স্তনকে সুন্দর রাখতে পারে।

স্তনে তিন ধরনের সমস্যা থাকে:

১। ঝুলে পড়া স্তন  ২। অপুষ্ট স্তন, বা একেবারে ছোট স্তন ৩। ভীষণ ভারি বা বিশাল মোটা স্তন।

স্তনের সোন্দর্য বৃদ্ধির উপায়

ম্যাসেজ: স্তন ঝুলে পড়া বা স্যাগিং আটকাতে নানা ধরনের ম্যাসেজ রয়েছে। অয়েল ম্যাসেজের মধ্যে পড়ে অলিভ অয়েল, নারকেল তেল, স্পিয়ারমিন্ট অয়েল। আইস ম্যাসেজ-ও খুব উপকারি । কয়েকটি আইস কিউব নিয়ে স্তনের চারপাশে বৃত্তাকারে ম্যাসেজ করুন । সপ্তাহে দু’তিনবার এই ম্যাসেজ করতে হবে। এতে স্তনের আশপাশের কোষে রক্ত সঞ্চালন বাড়ে ও স্তনের গরণ সুন্দর রাখতে সাহায্য করে।

ওজন নিয়ন্ত্রণে রাখুন: দেহের একটি নির্দিষ্ট ওজন বজায় রাখুন। ক্রমাগত মোটা এবং রোগা হলে, ত্বকের ইলাস্টিসিটি কমে যায় এবং স্তন ঝুলে পড়ে।

সঠিক অন্তর্বাস : দীর্ঘদিন ধরে সঠিক সাইজের ব্রা নাপরলে, ফিটিংস আলগা হলে বা কাপ সাইজ ঠিকঠাক না-হলে ব্রেস্ট স্যাগিং হয়। ভাল ব্র্যান্ডের প্যাডেড ব্রা পরা ভাল আর যাঁদের ইতিমধ্যেই স্যাগিং হওয়া শুরু হয়েছে তাঁদের আন্ডারওয়্যার ব্রা পরা উচিত।

প্রচুর জল খান: ত্বকের ইলাস্টিসিটি বজায় রাখার প্রধান উপায়, শরীরে প্রচুর পরিমাণ জলের সরবরাহ। প্রতিদিন অন্তত ৪ লিটার জল খান।

বেশি করে প্রোটিন খান: শরীরে প্রোটিনের পরিমাণ কম থাকলে বুকের চারপাশের মাংসপেশিগুলি আলগা হতে থাকে। রোজ অন্তত ১০০ গ্রাম প্রোটিন খাওয়া দরকার।

ব্রেস্ট ফার্মিং এক্সারসাইজ : বেশ কিছু সাধারণ এক্সারসাইজ রয়েছে যা নিয়মিত করলে স্যাগিং প্রতিরোধ করা সম্ভব। সবচেয়ে সহজ হল পুশ-আপ। পাশাপাশি রয়েছে চেস্ট প্রেস, ডাম্বল ফ্লাইস, টি-প্লাঙ্কস, এলবো স্কুইজ । প্রত্যেকটিই প্রতিদিন আট-দশবার করলে যথেষ্ট।

ব্রেস্ট মাস্ক : ১ টেবিলচামচ টক দই, ১ টেবিলচামচ ভিটামিন-ই অয়েল এবং ১টি ডিম একসঙ্গে ফেটিয়ে নিন। এবার এই মিশ্রণটি স্তন এবং স্তনের চারপাশে মাখিয়ে আধ ঘণ্টা রেখে দিন। তার পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।