বীর্য গাড় করার ১০ টি সহজ উপায়

বীর্য গাড় করার উপায়

বীর্য ঘন করার উপায় জানা থাকলে দীর্ঘসময় মিলন করা সম্ভব। আর বীর্য পাতলা হলে যৌন মিলনের সময় দ্রুত বীর্য পাত হয়। এর ফলে স্বামী-স্ত্রীর মধ্যে মনমালিণ্য সৃষ্টি হয়। কিন্তু এই সমস্যা সমাধানের জন্য অনেকেই বিভিন্ন চেষ্টা করেন।কিন্তু বীর্য ঘন করার সহজ উপায় অনেকেই জানেনা। সকল পুরুষ চায় দীর্ঘ সময় মিলন করতে। কিন্তু যাদের বীর্য পাতলা তাদের শত চেষ্টার পরেও অল্প সময়ের মধ্যে বীর্যপাত হয়। তখন সঙ্গীনির কাছে পেতে হয় চরম লজ্জা। লজ্জার হাত থেকে বাসতে বীর্য গাঢ় করার উপায় জেনে রাখুন।

কি কারণে বীর্যে গুন কমে যায়

১.বীর্য পাতলা হওয়ার মূল কারণ হচ্ছে হস্তমৈথুন

২.ঘুম কম হওয়া।

৩.অতিরিক্ত চিন্তা করার ফলে।

৪.মানসিক বা শারীরিক চিন্তা করার ফলে।

বীর্য গাড় করার প্রাকৃতিক উপায়

বীর্য ঘন করার প্রাকৃতিক উপায়ের মধ্যে গাছ-গাছালীর গুনাবলী অন্যতম। উল্লেখ্য থাকে যে, আপনি এখানে যে কোন একটি পদ্ধতি বেছে নিবেন।সব গুলোর চেষ্টা না করায় ভালো। এতে আপনার জন্য সমস্যা হতে পারে।

১.রসুন

প্রতিদিন নিয়ম করে কয়েক কোয়া কাঁচা রসুন খেলে শরীরের যৌবন দীর্ঘ স্থায়ী হয় । যারা পড়ন্ত যৌবনে চলে গিয়েছেন, তারা প্রতিদিন দু’কোয়া রসুন খাঁটি গাওয়া ঘি-এ ভেজে মাখন মাখিয়ে খেতে পারেন। তবে খাওয়ার শেষে একটু গরম পানি বা দুধ খাওয়া উচিত। এতে ভালো ফল পাবেন।যৌবন রক্ষার জন্য রসুন অন্যভাবেও খাওয়া যায়। কাঁচা আমলকির রস ২ বা ১ চামচ নিয়ে তার সঙ্গে এক বা দুই কোয়া রসুন বাটা খাওয়া যায়। এতে স্ত্রী-পুরুষ উভয়ের যৌবন দীর্ঘস্থায়ি হয়।

২.লতাকস্তুরী

লতাকস্তুরী বীজের গুড়া বীর্য ঘন ও বৃদ্ধি করে। এর বীজের গুড়া দেড় গ্রাম, এক গ্লাস ঠান্ডা জলের সাথে মিশিয়ে নিয়মিত সেবন করলে ধীরে ধীরে শুক্র বেড়ে যায়। অনেকের প্রসাবের আগে অথবা পরে প্রস্রাবের সাথে পাতলা বীর্য বেরিয়ে আসে। এ অবস্থায় এ গাছের পাতা নিয়ে বেটে আধা পোয়া জলে চটকে ছেকে নিন। এতে অল্প আখের গুর বা মধু মিশিয়ে শরবত করে খেলে বীর্য গাঢ় হবে।

৩.ইসুবগুলের ভূষি

প্রতিদিন ঘুমানোর আগে আপনি ইসুবগুলের ভূষি পানির সাথে মিশিয়ে খাবেন। ইসুবগুলের ভূষি একজন পুরুষের বীর্য বৃদ্ধি করে।

৪.শিমুল মূল বা শতমুলী

হস্তমৈথুনের ফলে অধিকাংশ পুরুষের বীর্য পাতলা হয়ে যায়। পর্ণ দৃশ্য নিয়মিত দেখার ফলে ও সেক্স চিন্তা করার জন্য ঘুমের মধ্যে পাতলা বীর্য সহজেই বের হয়ে যায়।  শতমূলীর রস ৫০ মিলি লিটার একটি পাত্রে রেখে তাতে ১০০ মি.লি লিটার গাওয়া ঘিয়ে দিয়ে হালকা আচে পাক করতে হবে। এটি তিন গ্রাম নিয়ে আধা কাপ সামান্য গরম দুধের সাথে মিশিয়ে সকালে বিকেলে খেলে বীর্য গাঢ় হবে।  শিমুল মূল তাঁজা অবস্থাতে কাঁচা চিবিয়ে খেলেও বীর্য বৃদ্ধি ও ঘন হয়। তবে নিজেকেও কিছুটা সংযত করতে হবে, মানে পর্ণ মুভি বা নারী দেহ নিয়ে চিন্তা করা যাবে না। আর বীর্য ঘন করতে হলে আগে অতিরিক্ত হস্তমৈথুন এর অভ্যাস চির দিনের জন্য বিদায় দিতে হবে। বীর্য ঘন করার সহজ উপায় এর মধ্যে শিমুল মূল বা শতমুলী খুবই উপকারি।

৫.রামতুলসী

রামতুলসী পাতার রস একটি উপকারী উপাদান। আর এটি সবচেয়ে বেশি উপকার করে ধ্বজভঙ্গের রোগীর। এটি মাত্র দুই সপ্তাহ নিয়মিত খেলে রোগীর স্বাভাবিক যৌন ক্ষমতা ফিরে আসবে। রামতুলসীর পাতা রস করে সামান্য মধু মিশিয়ে প্রতিদিন রাতে ঘুমানোর পূর্বে সেবন করলে আপনার যৌন দূর্বলতা দূর হবে এবং বীর্য পরিমান মত বৃদ্ধি ও গাঢ় হবে।

৬.কলমি শাক

কলমি শাক আমাদের অতি পরিচিত শাক। আমরা সকলি জানি কলমি শাকের গুনাবলী ও পুষ্টিগুন অন্যান্য শাকের থেকে অনেক বেশি। কলমি শাকের রস ৩ চামচ এবং অশ্বদন্ধা মূলের গুড়া (কবিরাজী দোকানে পাওয়া যায়) দেড় গ্রাম গরুর দুধ এক কাপ মিশিয়ে রাতে ঘুমানোর সময় একবার করে প্রতিদিন খেলে বীর্য ঘন হবে এবং স্বপ্নদোষও বন্ধ হবে। এটি বীর্য ঘন করার উপায় এর মধ্যে একটি।

৭.আলকুশী

যৌবনে বয়সে নানা প্রকার কু-অভ্যাসের ফলে অতিরিক্ত শুক্র ক্ষয়ের মাধ্যমে মহামূল্যবান বীর্য তরল হয়ে যায়। আলকুশীর পাকা বীজ চার থেকে পাঁচটি রাতে এক কাপ গরম দুধে ভিজিয়ে রেখে দিন। পরের দিন সকালে বীজগুলোর কোসা ছাড়িয়ে মিহি করে বেটে সামান্য গাওয়া ঘিয়ে বীজকে ভেজে নিতে হবে। ভাজাটা খুব কড়াভাবে ভাজা চলবে না। ঠান্ডা হলে এক চামচ মিসরীগুড়ো মিশিয়ে প্রতিদিন একবার করে খেলে তরল বীর্য ঘন হয়ে যাবে।

৮.বেল ও বেল পাতা

যৌবন উত্তেজনা উম্মচিত হয়ে তরুন যুবক মাত্রাতিরিক্ত হস্তমৈথন করে শুক্রক্ষয় করে থাকে। তিন থেকে চারটি বেলপাতা বেটে তার রস আধা কাপ ঠান্ডা জলের সাথে মিশিয়ে কিছুদিন খেলে শরীরে তীব্র কাম উত্তেজনা বৃদ্ধি পায়। তবে বেলপাতা দীর্ঘদিন খাওয়া উচিত নয়। দম্পত্য জীবনে বিপরীত ফলফলা দেখা দেবে। বেশি বেল পাতার রস খেলে যৌন উত্তেজনা অনেক কমে যাবে।

৯.গরুর মাংস

আমাদের সকলের জানা গরুর মাংস সেক্স বৃদ্ধি ও বীর্য ঘাঢ় করতে অত্যান্ত কার্যকরী উপাদান। তাই প্রতি সপ্তাহে দুই থেকে তিন দিন গরুর মাংস খাওয়ার চেষ্টা করুন। গরুর মাংস খেলে অতিরিক্ত সেক্স বৃদ্ধি হতে পারে তাই যারা অবিবাহিত তারা সেক্স বৃদ্ধি হলে কখনোই হস্তমৈথুন করবেন না। কারন হস্তমৈথুন করলে আপনার বীর্য কখনোই ঘন ও বৃদ্ধি পাবে না। বরং এতে উপকারের চেয়ে ক্ষতি হবে। গরুর মাংস খেলে পুরুষের ন্যায় নারীদের সেক্স উত্তেজনা বৃদ্ধি পায়। তাই নারী পুরুষ উভয়ে মাষ্টারবেশন বা হস্তমৈথুন থেকে দূরে থাকুন।

১০.বাদাম

বাদাম প্রাচীন কাল থেকে নানা ধরণের যৌন রোগের জন্য বাবহৃত হয়ে আসছে। আর বাদাম একটি পুরুষকে যে পরিমান বীর্য বৃদ্ধি ও ঘন করতে সাহায্য করে তা অন্য কোন খাবারে নেই।বিকেল বেলা নিয়মিত বাদাম খেলে প্রচুর পরিমানে বীর্য বৃদ্ধি ও ঘন হয়। বীর্যথলী পরিপূর্ণ থাকলে পুরুষের শক্তি ও উদ্দ্যম স্বাভাবিক থাকে। তাই নিজেকে সুঠাম, শক্তিশালী সহ বীর্য বৃদ্ধি করতে বাদামের জুড়ি নেই।বীর্য ঘন করার প্রাকৃতিক উপায়ের মধ্যের বাদাম অন্যতম।

বীর্য গাড় করার ট্যাবলেট

পাতলা বীর্য ঘন করার জন্য হোমিওপ্যাথি selenium 3x অত্যন্ত কার্যকরী একটি ঔষধ। জার্মানি ফর্মুলাটি সরাসরি জার্মান থেকে আমাদের দেশে আমদানি করা হয় এটি আপনি বিভিন্ন দোকানে পেয়ে যাবেন। প্রতিটি ঔষধ এর মূল্য ৫০০ থেকে ৫৫০ টাকা।

বীর্য গাড় করার ওষুধ

বীর্য-গাঢ়-করার-ঔষধ selenium3x খাওয়ার নিয়ম হচ্ছে ঔষধটির মধ্যে ছোট ছোট ট্যাবলেট থাকবে। যেগুলো আপনাকে সকালে এবং বিকেলে খাওয়ার পরে দুটি করে খেতে হবে এভাবে আপনি একটি ঔষধ সম্পন্ন খাওয়ার পরে বুঝতে পারবেন আপনার বীর্য মানাগের থেকে অনেকটা ঘন হয়েছে।

মাড়ির মাংস বৃদ্ধি পেলে কি করনীয় - What to do if the gums grow
গর্ভপাতের ঝুঁকি কাদের বেশি - Who is at higher risk of miscarriage?
পানিশূন্যতায় নারীস্বাস্থ্যের যেসব সমস্যা হয় - Women's health problems due to dehydration
অণ্ডকোষ ফুলে গেলে করণীয় - What to do if the testicles are swollen
ব্যথা কমানোর প্রাকৃতিক উপায় - Natural ways to relieve pain
গাড়িতে বমি ভাব দূর করার উপায় - Ways to cure car sickness
জ্বর ও মাথাব্যাথায় যে দোয়া পড়বেন - Prayers for fever and headache
শ্বাসকষ্ট হলে করণীয় - What to do if you have trouble breathing
গর্ভাবস্থায় কোষ্ঠকাঠিন্য দূর করার উপায় - Ways to relieve constipation during pregnancy
জাপানি তেলের উপকারিতা - Benefits of Japanese oil