আলফা সিরাপের উপকারিতা
Benefits of Alpha Syrup

আলফা সিরাপের উপকারিতা

আলফালফা একটি হোমিও ঔষধ। এর শক্তিকৃত ঔষধের পরিবর্তে হোমিওপ্যাথিক মাদার টিংচারই বেশি ব্যবহার হয়। সহানুভূতিক স্নায়ুসমূহের উপর এটা বিশেষ ক্রিয়া প্রকাশ করে। ফলশ্রুতিতে পরিপোষণ ক্রিয়ার উন্নতি হয়। ফলে ক্ষুধা ও হজমশক্তি বৃদ্ধি পায়। শারীরিক ও মানসিক শক্তি বাড়ে, সাথে সাথে রোগীর ওজন বৃদ্ধিপ্রাপ্ত হয়। পরিপোষণ ক্রিয়ার বিকৃতি জনিত মানুষের দুর্বল টিস্যু সমূহকে গড়ে তুলতে এর ক্ষমতা অসাধারণ।

আলফালফা খাওয়ার নিয়ম

ঔষধটির মূল মাদার টিংচার (Alfalfa Q) শিশুর জন্য ৫ থেকে ১০ ফোঁটা এবং বয়স্কদের জন্য ১০ থেকে ২০ ফোঁটা দিনে ২ বার সামান্য গরম পানির সাথে মিশিয়ে খাওয়াতে হবে। যতদিন শরীরের পুষ্টি সাধনের কাজ আরম্ভ না হয় এবং ওজন না বাড়ে ততদিন ঔষটি চালিয়ে যেতে হবে।

আলফা সিরাপের দাম

আলফা বাংলাদেশিটার দাম ৮০ টাকা থেকে ১০০ টাকা।আর জার্মানিটার দাম ২৬০০।

আলফা সিরাপের উপকারিতা

কিডনির পাথরের চিকিৎসা 

ভিটামিন এ, সি, ই এবং দস্তা কিডনির পাথর বের করে। এই সব ভিটামিন আলফা-আলফা উদ্ভিদে প্রচুর পরিমাণে পাওয়া যায়, তাই এটি কিডনির পাথর নির্মূল করতে খুব কার্যকরী প্রমাণিত । অতএব, এই উদ্ভিদটি কিডনির পাথর নিষ্কাশন করতে ব্যবহার করা উচিত।

মাসিকের সময়

মাসিকের পর স্পষ্টতই নারীকে বিভিন্ন ধরনের সমস্যার মুখোমুখি হতে হয়।আলফা-আলফা ইস্ট্রোজেনিক বৈশিষ্ট্যের উপস্থিতি কারণে,এটি মাসিকের মধ্যে মহিলাদের সমস্যার উপশম করতে সাহায্য করে। মহিলারা মাসিকের মধ্যে সমস্যার উপশম পেতে এটি ব্যবহার করতে পারেন।

হাড়ের সংযোগে ব্যথা

আলফা-আলফা, খনিজের সেরা উৎস হিসাবে বিবেচিত হয় এবং হাড় শক্তিশালী করার জন্য উপকারী।যেহেতু আর্থ্রা‌ইটিসের সাথে সম্পর্কিত, অ্যালাফ-আলফা তার চিকিৎসার জন্যও ব্যবহার করা হয়।আর্থারাইটিস সংক্রমনের শিকার ব্যাক্তিদের নিয়মিত আলফা-আলফা এর চা পান করা উচিত।

স্থূলতা হ্রাস

আলফা-আলফা স্প্রাউটস আপনার স্বাস্থ্যের জন্য একটি উপকারি বিকল্প। কারণ কোলেস্টেরল, চর্বি, চিনি এবং সম্পৃক্ত চর্বি থেকে সম্পূর্ণ মুক্ত।শুধু এটুকুই নয়, এটি প্রোটিন এবং ফাইবার সমৃদ্ধ। অতএব, এটি খাওয়ার পর, আপনার পরিতৃপ্তি দীর্ঘ সময়ের জন্য স্থায়ী হবে।

শ্বাসযন্ত্রের সমস্যার চিকিৎসা

এর রস ক্লোরোফিলের একটি মহান উৎস। এই কারণে, এটি শ্বাসযন্ত্রের সমস্যা নির্ণয়ে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।বিশেষ করেফুসফুস সমস্যা এবং সাইনাস সমস্যা ভোগ করা রোগীদের এটার রস পান করা উচিৎ। এটা নিয়মিত গ্রহণ করলে সুবিধা পাওয়া যায়।

সুগারের চিকিৎসাতে আলফা

আলফা-আলফা সুগারের চিকিৎসার জন্য প্রাকৃতিক উৎস হিসাবে বিবেচিত হয়। রক্তে বিশেষ পরিমাণে সুগারের সমস্যাযুক্ত রোগীদের নিয়মিত এটি গ্রহণ ক'রে যত্ন নেওয়া উচিত। এটি রক্তের গ্লুকোজ মাত্রা হ্রাস করে।

পেটের রোগে আলফা

আলফা-আলফা বীজ খাওয়ার দ্বারা আপনার পেটের রোগগুলিও ঠিক হয়ে যায়, এটি পেটের রোগের বিরুদ্ধে আপনার লড়াই করার ক্ষমতাও বাড়ায়।এটি থেকে চা পান করলে তা পেটের রোগের জন্য উপকারি হতে পারে। পেটে অসুস্থতা অনেক রোগেরপ্রধান উৎস হতে পারে, তাই এটি ব্যবহার করার একটি অতিরিক্ত সুবিধা পেটের রোগ দূর করা।

মাথায় টাক পড়া এড়ানোর জন্য

আলফা-আলফা রস এবং গাজর এবং সালাদ পাতা সমান পরিমাণে মিশ্রিত করুন এবং চুলগুলিতে নিয়মিত প্রয়োগ করুন।বিভিন্ন প্রয়োজনীয় পুষ্টি এই মিশ্রনে আছে যা থেকে প্রচুর চুল বৃদ্ধি এবং চুলের গোড়ার শক্তির জন্য উপকারী এটি প্রমানিত।তাই আপনি যদি টাক পড়ার সমস্যা থেকে দূরে থাকতে চান তাহলে আজকেই এটির ব্যবহার করা শুরু করুন।

উচ্চ রক্তচাপ চিকিৎসা

আপনি প্রাকৃতিকভাবেই হাইপারটেনশন কমাতে চান তবে আপনি আলফা-আলফা থেকে সাহায্য পেতে পারেন। এটা কঠোর ধমনী নমনীয় করতেসাহায্য করে।তাই এটি উচ্চ রক্তচাপে উপকারী বলে মনে করা হয়।

পার্শ্বপ্রতিক্রিয়া

আলফা-আলফা রক্তের গ্লুকোজ মাত্রা হ্রাস করে। অতএব,সুগারের রোগীদের জন্য এটি ব্যবহারের সতর্কতা অবলম্বন করা উচিত।

এটি অত্যধিক মাত্রায় ব্যবহারের কারণে অনেক সমস্যার সূত্রপাত হতে পারে।শুধুমাত্র একজন ডাক্তারের পরামর্শ থেকে এটি ব্যবহার করুন।

সংবেদনশীল ত্বকের ব্যক্তিদের এটির জন্য অ্যালার্জিও হতে পারে। এসব মানুষদের তার ব্যবহার সম্পর্কে সতর্কতা অবলম্বন করা উচিৎ।

গর্ভবতী মহিলারা এবং স্তন্যদায়ী মহিলাদের এটি ব্যবহার করা এড়ানো উচিৎ কারন এটি একটি ইস্ট্রোজেনের মত কাজ করে।

ব্রেস্ট টাইট করার ক্রিম - Breast tightening cream
পায়ুপথে রক্তক্ষরণের কারণ - Causes of rectal bleeding
নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডাক্তার,বরিশাল
নওনেহাল সিরাপ এর উপকারিতা
পর্ন মুভি দেখার ক্ষতিকর দিক
শারীরিক দুর্বলতা কাটানোর ঘরোয়া উপায়
কারমিনা সিরাপ এর উপকারিতা
বাংলাদেশের সেরা ক্যান্সার হাসপাতাল
আমলকির সিরাপের উপকারিতা
হার্ট দুর্বল কি না, বুঝবেন যেসব লক্ষণে - Heart is weak or not, understand the symptoms