যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-MOYS Job 2024
Ministry of Youth and Sports (MOYS) Job Circular 2024

Ministry of Youth and Sports Job Circular 2024

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি স্বতন্ত্র মন্ত্রণালয়। এ মন্ত্রণালয়ের কাজ হচ্ছে বেকারত্ব নিরসনে বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে জনশক্তিতে পরিণত করা এবং দেশের দেশীয় ও আন্তর্জাতিক ক্রীড়ার উন্নয়নে ক্রীড়া সংস্থাসমূহকে সহোযোগীতা করা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ৫টি পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে। আগ্রহীরা আগামি ৭ মে ২০২৪ খ্রিঃ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

১. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদসংখ্যা: ৫টি (স্থায়ী)

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দ থাকতে হবে এবং মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। এ বিষয়ে সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সনদপত্র থাকতে হবে। বাংলায় ২৫, ইংরেজিতে ২৫, গণিতে ২০ এবং সাধারণজ্ঞানে ২০ নম্বরসহ মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ১১,০০০–২৬,৫৯০ টাকা (গ্রেড–১৩)

২. পদের নাম: কম্পিউটার অপারেটর

পদসংখ্যা: ২টি (অস্থায়ী)

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। বাংলায় ২০, ইংরেজিতে ২০, গণিতে ২০ এবং কম্পিউটার–বিষয়ক সাধারণ জ্ঞানে ৩০ নম্বরসহ মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

আরও পড়ুন: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদসংখ্যা: ২টি (অস্থায়ী)

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। বাংলায় ২৫, ইংরেজিতে ২৫, গণিতে ২০ এবং সাধারণ জ্ঞানে ২০ নম্বরসহ মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম: অফিস সহায়ক

পদসংখ্যা: ৫টি (স্থায়ী)

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বাংলায় ১০, ইংরেজিতে ১০, গণিতে ১০ এবং সাধারণ জ্ঞানে ১০ নম্বরসহ মোট ৪০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

আরও পড়ুন: ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

৫. পদের নাম: অফিস সহায়ক

পদসংখ্যা: ৫টি (অস্থায়ী)

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বাংলায় ১০, ইংরেজিতে ১০, গণিতে ১০ এবং সাধারণ জ্ঞানে ১০ নম্বরসহ মোট ৪০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা: সাধারণ প্রার্থী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনির ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনের সূত্র: আগ্রহীরা moys.teletalk.com.bd এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বর কল অথবা alljobs.query@teletalk.com.bd বা ds.admin@moysports.gov.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আরও পড়ুন: জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৩ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৪ ও ৫ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ: ৭ মে ২০২৪, রাত ১২টা পর্যন্ত।


ইপিজেড হাসপাতাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-EPZ Hospital Job Circular 2024
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
আবরার গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি
বে গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
গরমে শিশুর অসুখ হলে যা করবেন-What to do if the child is sick in summer
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-BHDC Job ২০২৪
ওয়ান ব্যাংক লিমিটেড নিয়োগ ২০২৪
বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড নিয়োগ ২০২৪