সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-CID Jobs Circular 2024
Bangladesh Police CID Job Circular 2024

বাংলাদেশ পুলিশ (সিআইডি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Criminal Investigation Department (CID) Job Circular 2024

অপরাধ তদন্ত বিভাগ বা ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) বাংলাদেশ পুলিশের একটি বিশেষ শাখা। এটি বাংলাদেশ পুলিশের অন্যতম প্রাচীন ও বিশেষায়িত বিভাগ। এটি সন্ত্রাসবাদ, খুন এবং সংগঠিত অপরাধের তদন্ত করে থাকে। এছাড়াও প্রয়োজন অনুসারে ফরেনসিক সাহায্যও দিয়ে থাকে। আদালতের ঘটনাসমূহের তদন্ত করা এই বিভাগের প্রধান কাজ। এছাড়াও যেসব অপরাধসমূহের বিশেষ তদন্ত প্রয়োজন সেসব তদন্তের দায়িত্বও গ্রহণ করে থাকে। তদন্ত ছাড়াও তারা বাংলাদেশ সরকারের অন্যান্য অঙ্গ সংগঠনসমূহকে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ মতামত দিয়ে থাকে।

বাংলাদেশ পুলিশের সিআইডি বিভাগে ০২টি পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে। আগ্রহীরা আগামি ২১ জানুয়ারি ২০২৪ খ্রিঃ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ পুলিশ

বিভাগের নাম: সিআইডি

পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর

পদ সংখ্যা: ০২ টি।

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল ৯৩০০-২২৪৯০/- টাকা।

পদের নাম: অফিস সহায়ক

পদ সংখ্যা: ০৪ টি।

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল ৮২৫০-২০০১০/- টাকা।

চাকরির ধরন: স্থায়ী

প্রার্থী: নারী-পুরুষ

কর্মস্থল: ঢাকা

বয়স: ২৪ ডিসেম্বর ২০২৩ তারিখ ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর।

আবেদনের সূত্র: আগ্রহীরা cid.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইডের মাধ্যমে ১ নং পদের জন্য ২২৩ টাকা, ২ নং পদের জন্য ১১২ টাকা অফেরতযোগ্য হিসেবে ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২১ জানুয়ারি ২০২৪ তারিখ বিকেল ০৪টা পর্যন্ত আবেদন করতে পারবেন।


বাংলাদেশ পুলিশ সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪,পুলিশ সিআইডি নিয়োগ ২০২৪,বাংলাদেশ পুলিশ সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪,পুলিশ নিয়োগ ২০২৪ সার্কুলার,www cid gov bd নিয়োগ,ডিবি পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪,ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪,পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ সার্কুলার,সিআইডি বাংলাদেশ,সিআইডি পুলিশ অফিসার,সিআইডি বাংলাদেশ পুলিশ,cid 2024,সিআইডি হেডকোয়ার্টার,ভুতের সিআইডি,সিআইডি সদর ঢাকা,বিশেষ পুলিশ সুপার সিআইডি,বাংলাদেশ সিআইডি প্রধান কে,বিশেষ পুলিশ সুপার সিআইডি,সিআইডির নাম্বার,বাংলাদেশ সি আই ডি নাম্বার,www.cid.gov.bd নিয়োগ,বাংলাদেশ পুলিশ কর্মকর্তাদের তালিকা,বাংলাদেশ পুলিশ রেংক,Bangladesh police cid job circular 2024 pdf,Bangladesh police cid job circular 2024 apply online,Bangladesh police cid job circular 2024 date,cid job circular 2024 application form,www.cid.gov.bd notice,police job circular 2024,Who is the CID officer of Bangladesh?What are the functions of CID in Bangladesh?What is the full form of CID in police?What is the difference between CID and DB?bangladesh cid officer list,bangladesh cid phone number,www.cid.gov.bd notice,cid bangladesh address,criminal investigation department bangladesh,bangladesh police cid apply,cid rank in bangladesh

সূত্র: ইত্তেফাক, ২৪ ডিসেম্বর ২০২৩
মেরী স্টোপস বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
বিয়াম ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
রাষ্ট্রায়ত্ত ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪- State Bank job Circular 2024
ইউনাইটেড হাসপাতাল লিমিটেড নিয়োগ ২০২৪
ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-Islamic University Kushtia Job Circular 2024
গোপালগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
বাংলাদেশ হাই টেক পার্ক নিয়োগ ২০২৪
জেলা জজের কার্যালয়ে নিয়োগ ২০২৪
বাংলাদেশ তেল গ্যাস খনিজ সম্পদ কর্পোরেশন নিয়োগ ২০২৪
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪