সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩
সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩

সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩

Nursing Admission Circular 2022-2023

বিএসসি নার্সিং, ডিপ্লোমা নার্সিং, ডিপ্লোমা মিডওয়াইফারী এই তিনটি ক্যাটাগরীতে নার্সিং ভর্তি কোর্স রয়েছে। 

বাংলাদশে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল তিন বছর মেয়াদী মিডওয়াইফারি ডিপ্লোমা এবং চার বছর মেয়াদী বিসএসসি নার্সিংয়ের জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে । ন্যূনতম যোগ্যতা থাকতেই প্রার্থীরা আবেদন করতে পারবেন ।

ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং (বিএসসি ইন নার্সিং) – বিজ্ঞান বিভাগে এসএসসি ও এইচএসসি বা সমমানের

পরীক্ষায় সর্বমােট নূন্যতম জিপিএ ৭.০০ থাকতে হবে। তবে কোন পরীক্ষায় জিপিএ (G PA) ৩.০০ এর কম গ্রহণযােগ্য হবে না। এবং উভয় পরীক্ষায় জীববিজ্ঞানে নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি – যে কোন বিভাগ হতে এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় সর্বমােট নূন্যতম জিপিএ (G PA) ৬.০০ থাকতে হবে। তবে কোন একটি পরীক্ষায় নূন্যতম জিপিএ ২.৫০ এর কম গ্রহণযােগ্য হবে না। ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে শুধু নারী প্রার্থী আবেদন করতে পারবে।

সরকারি নার্সিং কলেজে ভর্তির যোগ্যতা,বেসরকারি নার্সিং কলেজে ভর্তির যোগ্যতা,নার্সিং ভর্তি পরীক্ষা কবে হবে ২০২৩,নার্সিং ভর্তি পরীক্ষার বই,সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি 2022-23,বিএসসি নার্সিং,সরকারি নার্সিং কলেজে ভর্তির যোগ্যতা,নার্সিং ভর্তি পরীক্ষা কবে হবে ২০২৩,সরকারি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি 2022-23,নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি ২০২২-২০২৩,সরকারি নার্সিং কলেজের তালিকা,diploma nursing admission circular 2022-23.nursing admission 2022- 23 bangladesh.nursing circular 2023.govt nursing admission circular 2023.bsc nursing admission circular 2022- 23.nursing admission exam date 2023.nursing admission circular 2022-23.nursing admission date 2023