চরফ্যাসনে পরিবারকে অবরুদ্ধ করে জমি দখলের অভিযোগ

চরফ্যাসনের এওয়াজপুর ইউনিয়নে আদালতের রায় উপেক্ষা করে জমি জবর দখলের অভিযোগ পাওয়াগেছে। আজ রবিবার সকালে এওয়াজপুর ইউনিয়নের শশীভূষণ বাজার সংলগ্ন বসতবাড়ি ও চাষযোগ্য জমিতে স্থানীয় ছালাম জমাদারের ছেলেরা লাঠিয়াল বাহিনী নিয়ে এমন কর্মকান্ড করেছেন। এসময় তারা জমিটি দীর্ঘ দিনের ভোগ দখলকারী নুরজাহান ও হনুফার ওয়ারিশ নুরুল করিমের জামাই ইয়াকুব(৩৫) ও মেয়ে নাহার(২০), রহিমা(৫০),মমতাজ(৬৫)কে পিটিয়ে আহত করেছে। স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেছে। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আহতদের সুত্রে জানাগেছে।

নুরুল করিম জমাদার অভিযোগ করে বলেন,আমার মা নুরজাহান এবং আমার খালা হনুফা শশীভূষণ থানার এওয়াজপুর মৌজায় দিয়ারা ২৯০এবং ৪৯৫নং খতিয়ানে ৩৬৭৮,৩৫৭৯নং দাগ এবং ওমরাবাজ মৌজায় ৪০৭ ও ২৪০নং খতিয়ানে রেকর্ডসুত্রে বাবার ওয়ারিশি ৮ একর ৪৭ শতাংশ জমির মালিক থাকিয়া বিগত ৩৫বছর যাবত বসত বাড়ি সৃজন করে এবং নাল জমি চাষাবাদ পূর্বক ভোগ দখলে আছেন। আমার মামা আব্দুস ছালাম জমাদার গংরা আমাদেরকে ভোগদখলীয় জমি থেকে উৎখাতের হুমকি দিয়ে আসছে এবং আব্দুস ছালাম জমাদার বাদি হয়ে আদালতে রেকর্ড সংশোধনের মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত বাদী ছালাম জমাদারের রেকর্ড সংশোধন মামলাটির বিরুদ্ধে রায় প্রদান করেন। প্রতিপক্ষ ছালাম জমাদারের ছেলে আবু বকর সিদ্দিক ও ফারুক জমাদার আদালতের এ রায় উপেক্ষা করে রবিবার সকালে দেশীয় অস্ত্রে সজ্বিত হয়ে আমাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে আমাদের সৃজিত বাড়ির বিভিন্ন প্রজাতির গাছ গাছালি কেটে ফেলে এবং একটি দো-চালা ঘর ভেঙ্গে নৌকা যোগে পার্শ্ববর্তী শশীভূষণ বাজার খাল দিয়ে নিয়ে যায় এবং সৃজিত ধানের চারা উঠিয়ে নতুন করে ধানের চারা রোপন করে জমি দখলে নেয়। এসময় তারা ৩ মহিলাসহ ৪ জনকে পিটিয়ে আহত করে। হামলাকারীরা বসতবাড়ির সব পরিবারকে  অবরুদ্ধ করে রাখে। এঘটনায় আইনী আশ্রয় নিবেন বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারটি।

এদিকে ছালাম জমাদারের ছেলে আবু বকর সিদ্দিক জানান, তারা জনৈক অধীর চন্দ্র গংদের নিকট থেকে ক্রয় সুত্রে এই ৮একর ৪৭ শতাংশ জমির মালিক। ভূল বশত জমিটি আমার দুই ফুফুর নামে রেকর্ড হয়েছে। আমরা রেকর্ড সংশোধনের মামলা করেছি। আদালতে মামলাটি চলমান আছে। মামলার রায় না হতে কেন এভাবে জমি দখলে গেলেন এমন প্রশ্নের উত্তর এড়িয়ে যান তিনি।

এ ব্যাপারে শশীভূষণ থানার ওসি মো.মনিরুল ইসলাম জানান, মৌখিক অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্থ পরিবারটির পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আমতলীতে বরগুনা জেলার নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা
বরিশাল-৩: মনোনয়ন দাখিল করলেন-জাতীয় পার্টির টিপু
মহেশপুরের কাটাখালীতে যাত্রীবাহি বাসের সাথে মিনি বাসের ধাক্কায় ২০ জন আহত
কালীগঞ্জে যুবকের উদ্যগে লাল টকটকে শাপলার অপরুপ দৃশ্যে শুরু হয় প্রতি সকাল, শাপলার অপরুপ দৃশ্যে মুগ্ধ এলাকাবাসী
করোনাঃ চরফ্যাসনে কর্মহীন মানুষের পাশে তরুন ব্যবসায়ী মনজু বাতান
চরফ্যাসনের দুলারহাট থানার ওসি প্রত্যাহার
চরফ্যাসনের শশীভূষণ শহিদ মিনারে জুতা পায়ে রসুলপুর ইউপি চেয়ারম্যানের ফটোশেসন
চরফ্যাসনে চরকলমী ইউনিয়নের অবৈধ ফরাজী ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন
চরফ্যাসনে পাওনা টাকা চাওয়ায় দিনমুজুরকে মারধর, বসত ঘরে হামলা
চরফ্যাসনের দুলারহাটে চুরির অপবাদ দিয়ে ৩ কিশোরের বিরুদ্ধে মামলা দায়ের