আমতলীতে নির্বাচনী সহিংসতা  বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের ঘটনায় থানায় মামলা দায়ের

আসন্ন আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দু’চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের ঘটনায় রবিবার আমতলী থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ৪ জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে।

মামলা সূত্রে জানাগেছে, গত শনিবার দুপুর ১২টার দিকে আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধার ছোট ভাই মোঃ জহিরুল ইসলাম খোকন মৃধার নেতৃত্বে ৯/১০ জন ঘোড়া মার্কার সমর্থক নির্বাচনী প্রচার-প্রচারনা চালাতে পূজাখোলা গ্রামের মোঃ দেলোয়ার শাহ্ বাড়ীর সামনের রাস্তায় পৌছায়। এসময় পিছন দিক থেকে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী জাহিদুল ইসলাম মিঠু মৃধার নৌকা মার্কার ২০/২৫ সমর্থক রামদা, ছেনা, বগি, লোহার রড, লাঠি, বিষ্ফোরক অস্ত্রে সজ্জিত হইয়া তাদের ধাওয়া করে। এ সময় ঘোড়া মার্কার কর্মী-সমর্থকরা দৌড়ে পার্শ্ববর্তী দেলোয়ার হোসেন শাহ্ বাড়ীতে আশ্রয় নেয়। নৌকা সমর্থরা ঘরের সামনের দরজা ভেঙ্গে ও পিছনের বেড়ার টিন কুপিয়ে অনাধিকার গৃহে প্রবেশ করে ঘোড়া মার্কার প্রার্থীর ছোট ভাই খোকন মৃধাকে পিটিয়ে গুরুত্বর আহত করে। এ সময় তাকে রক্ষার্থে এগিয়ে এলে খালেক বেগ, সালাম মাতুব্বর, সাইফুল ইসলাম, আলমগীর প্যাদা, করিমুল হাসান, আলাউদ্দিন হাওলাদার, শহিদুল ইসলাম আহত হয়। ঘটনার সময় নৌকা মার্কার সন্ত্রাসীরা ঘরের মধ্যে থাকা আসবাবপত্র, থালাবাটি ও স্যুটকেস ভেঙ্গে ১টি সোনার চেইন, ১টি আংটি, ৩ ভরি ওজনের (কালবালা ঝুমকা), নোকিয়া মোবাইল ফোন ও নগদ ৫৫ হাজার টাকা লুট ও খোকন মৃধার গলায় থাকা ১টি চেইন, আংটি ও তার ব্যবহৃত মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে রবিউল মেলকার, জসিম মেলকার, শাহজালাল ও আরিফ হাওলাদারকে আমতলী থানা পুলিশ গ্রেফতার করে। রবিবার গ্রেফতাকৃতদের আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করে। আদালতের বিচারক মোঃ সাকিব হোসেন তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।

এ ঘটনায় রবিবার বাড়ীর মালিক মোঃ দেলোয়ার হোসেন শাহ্ বাদী হয়ে সজিব মৃধাকে প্রধান আসামী করে ৩৪ জন ও আরও অজ্ঞাত ২০/২৫ জনের নামে আমতলী থানায় মামলা দায়ের করেন। মামলা নং- ০৭ তারিখ ১৪/০৭/২০১৯ ইং 

বাড়ীর মালিক মোঃ দেলোয়ার হোসেন শাহ্ বলেন, আমার বসত ঘর ও আসবাবপত্র ভেঙ্গে লুটপাট করার অভিযোগে আমতলী থানায় মামলা দায়ের করেছি।

আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার বলেন, এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। ৪ জনকে গ্রেফতার করে কোর্টের মাধ্যমে বরগুনা জেল হাজতে পাঠানো হয়েছে। বর্তমানে সার্বিক পরিস্থিতি শান্ত আছে।

উল্লেখ্য আগামী ২৫ জুলাই বৃহস্পতিবার আমতলী ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

আনসারুল্লাহ্ বাংলা টিমের দুই সদস্য র‌্যাবের হাতে গ্রেপ্তার
চরফ্যাসনে বৃদ্ধ কর্তৃক শিশু কন্যা ধর্ষিত , মামলা দায়ের
চরফ্যাসন পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষণা
বরিশাল-৩ অাসনের মনোনয়ন ফরম কিনছেন মিজানুর রহমান
চরফ্যাসনে চরকলমী ইউনিয়নের অবৈধ ফরাজী ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন
সাংবাদিক মুজাক্কির-কে হত্যার প্রতিবাদে চরফ্যাসনে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ
চরফ্যাসনে অন্তঃসত্বা গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
করোনাঃ “মানুষ মানুষের জন্য” কর্মসূচীতে আরো ২৫ লাখ টাকা আনুদান - এমপি জ্যাকবের
চরফ্যাসনে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমিতে জবর দখলের অভিযোগ
১৫ আগস্ট উপলক্ষে অক্সিজেন সিলিন্ডার প্রদান করলেন এমপি জ্যাকব