চরফ্যাসনে সাগর মোহনায় ট্রলার ডুবিতে ২১ জেলে  নিখোঁজ

চরফ্যাসনের দক্ষিণ উপকূলে বঙ্গোপসাগরের ঢালচরের শিবচর ও টেংরার চর এলাকায়  উত্তাল ঢেউয়ের তোপে ২১ জেলেসহ দুটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শনিবার  রাতে টেংরারচর এবং আজ রোববার রাতে শিবচরে  পৃথক পৃথক এলাকায় এই দুটি  ট্রলার ডুবির ঘটনা ঘটে। দক্ষিণ আইচা  থানার ওসি  মাসুম তালুকদার  এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ঢালচর ও সমারাজ  ঘাট সূত্রে জানাগেছে, চরফ্যাসনের আহমদপুর ইউনিয়নের ভাড়ানী এলাকার শাহজাহান মাঝির ট্রলার রোববার ভোররাতে ঢেউয়ের তোপে শিবচর এলাকায় ডুবে যায়। দূর্ঘটনার পরপর আশপাশে থাকা জেলে ট্রলারগুলো নিমজ্জিত জেলেদের উদ্ধারের চেষ্টা করলেও ঝড়ের তান্ডব চলায় সেসব চেষ্টা ব্যর্থ হয়েছে। ¯্রােতের টানে ট্রলারসহ জেলেরা সাগরে ভেসে গেছে বলে প্রত্যক্ষদর্শী জেলেদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে। গতকাল রোববার বিকেল পর্যন্ত নিখোঁজ জেলে ২১ জেলে ও ট্রলারের সন্ধান মেলেনি। 

অপরদিকে শনিবার রাতে সাগরের টেংরার চর এলাকায়  ট্রলার ডুবির ২দিন পরও চরফ্যাসনের  মাদ্রাজ ইউনিয়নের ৭ জেলের  কোন সন্ধান পাওয়া যায়নি। এসব নিখোঁজ জেলে পরিবারগুলোতে চলছে আহাজারী।  গতকাল রোববার এ সংবাদ লেখা পর্যান্ত ওই ট্রলারের ৭ জেলেসহ ২১ জেলে  নিখোঁজ রয়েছে বলে জানাযায়।  নিখোঁজ জেলেদের মধ্যে ট্রলার মালিক শাহজাহান মাঝি, জামাল উদ্দিন, রুবেল, আব্দুল হাই, সুলতান, মফিজল, মো. হোসেন, আবদুল হক, আফসার, নাছির, জসিম, সাহাজাহান-২ রবিউল,  মাকসুদ, অজিউল্লাহ, মনির মাঝি ,জিহাদ. অজিউল্লাহ , কামাল এবং বাবুল।  নিখোঁজ জেলেদের  বাড়ি চরফ্যাসনের আহমদপুর ও চর মাদ্রাজ  ইউনিয়নের বিভিন্ন গ্রামে। 

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান,ঢালচরের শিবচর ও টেংরার চর সংলগ্ন এলাকায় জেলেসহ ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য ভোলা থেকে উদ্ধার কর্মীরা এসে উদ্ধার কাজ শুরু করেছে। 

কচ্ছপিয়া জোনের  কোষ্টগার্ড কন্ট্র্রিনজেন্ট কমান্ডার অলিউল্লাহ জানান, গভীর সমুদ্রে ট্রলার ডুবি ঘটনা হওয়ায় কোষ্টগার্ড উদ্ধার অভিযানে নামতে পারেনি। 

চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন জানান, নিখোঁজ জেলেদের উদ্ধার কাজ অব্যহত আছে। নিখোঁজ ট্রলার ও জেলেদের উদ্ধারের চেষ্টা চলছে। 

চরফ্যাসনে সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু
চরফ্যাসনের কারামাতিয়া কামিল মাদ্রাসায় নতুন অধ্যক্ষের যোগদান
অনিয়ম দূর্নীতির যাদুঘর শৈলকুপার স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার করুনদশা
নানা আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহে যুব মহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চরফ্যাসনের দক্ষিণ আইচায় প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত- ৫
চরফ্যাসনে ঘোষেরহাট লঞ্চঘাটে যাত্রীদের জিম্মি করে চাঁদা আদায়ের অভিযোগ
চরফ্যাসনে মেঘনা পাড়ের পরিত্যক্ত ঘর থেকে জেলের লাশ উদ্ধার
পৌরসভা নির্বাচনঃচরফ্যাসনে আ’লীগ প্রার্থীর নিরংকুশ বিজয়, ভোট বর্জন বিএনপির
বাবুগঞ্জে বর্নিল আয়োজনে যায়যায় দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চরফ্যাসনে পুলিশের সামনে বোনকে মারধর, ঘরে ভাংচুর লুটপাট