চরফ্যাসনে গাছকেটে বেড়িবাঁধ দখল করে পাকাঘর নির্মান

চরফ্যাসনের  বেতুয়া লঞ্চঘাট এলাকায় সরকারি বেড়িবাধ দখল করে  পাকা দোকান ঘর নির্মানের মহোৎসব চলছে। স্থানীয় আসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সকরকারি গাছ কেটে সাবার করে বেঁিড়বাঁধ দখল করে  পাকা দোকান ঘর নির্মান করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পানি উন্নয়নবোর্ড কর্মকর্তাদেরকে জানানো হলেও অজ্ঞাত কারণে তারা নিরব ভুমিকা পালন করছেন বলে জানাগেছে। এভাবে বাধেঁর গাছকাটা এবং বাঁধের ঢাল দখল করে পাকাঘর নির্মাণ অব্যহত থাকলে বাঁধের পাড়ে গড়ে উঠা বেতুয়া সী-বীচসহ শহর রক্ষা বাঁধের অস্তিত্ব হুমকীর মুখে পরার আশংকা করা হচ্ছে । 

স্থানীয়রা জানান, আসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নুরে আলম মাষ্টার, অজিউল্লাহ মেম্বার, এমরান সিকদারসহ কয়েক জন প্রভাবশালী মৎস্য ব্যবসায়ীরা পানিউন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে হাত মিলিয়ে বেতুয়া লঞ্চঘাট সংলগ্ন এলাকায় বেড়িবাঁধের গাছকেটে  পাকা দোকান ঘর নির্মান কাজ করছেন। বিষয়টি পানিউন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের জানানো হলেও তারা অজ্ঞাত কারণে এড়িয়ে চলছেন। এভাবে বাধেঁর গাছকাটে বাঁধ  দখল করে পাকাঘর নির্মাণ অব্যহত থাকলে শহর রক্ষা বাঁধের অস্তিত্ব হুমকীর মুখে পরার আশংকা। 

স্থানীয় আওয়ামীলীগ সভাপতি নুরেআলম মাষ্টার  জানান,স্থানীয় মৎস্য ব্যবসায়ী অজিউল্লাহ মেম্বারসহ ব্যবসায়ীরা মাছ বেচা- কেনার জন্য নির্দিষ্ট কোন স্থান না থাকার কারণে  বেড়িবাধের ঢালে পাকা দোকান ঘর নির্মান করেছে। সেখানে আমার জন্য একটি ঘর রাখা হয়েছে।  যদি কখন পানি উন্নয়ন বোর্ডে জায়গা ছেড়ে দিতে বলে তাহলে ব্যবসায়ীরা ছেড়ে দিবেন। 

বাঁধের গাছকেটে পাকাঘর নির্মাণর প্রসংঙ্গে পানিউন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ কাইসার  আলম বলেন , বিষয়টি আমার জানা ছিলোনা। বাঁধের ঢাল দখল করে পাকা ঘর নির্মান করা হলে উচ্ছেদের ব্যবস্থা নেয়া হবে। গুরুত্ব সহকারে  বিষটি আমি খতিয়ে দেখবো। উপজেলা বনকর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, বাঁধের ঢালের  জায়গাটি পানিউন্নয়ন বোর্ডের আওয়াতায়। পাকাঘর নির্মানের জন্য তারা কিছু গাছ কাটার জন্য কিছু কাটার জন্য অনুমোতি চেয়েছিল আমরা দেইনি। আমার জানামতে বনবিভাগের কোন গাছ কাটা হয়েনি।   

উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন জানান,পানিউন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

বরিশালে পরীক্ষার কেন্দ্র থেকে ব্যাগভর্তি নকল উদ্ধার,বহিষ্কার-৮
বাবুগঞ্জে ধানের শীষের গণসংযোগে জনতার ঢল
বাবুগঞ্জে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা
বরিশালের বাবুগঞ্জে ৫ বছরের শিশুকে যৌন নিপীড়ন, বৃদ্ধ আটক
চরফ্যাসনের নুরাবাদ ৮নং ওয়ার্ডে স্বতন্ত্র প্রার্থী আনোয়ারের উঠান বৈঠক
বাবুগঞ্জে আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ শুরু
শেখ হাসিনার জম্মদিনে দুস্থদের মধ্যে এমপি জ্যাকবের খাবার বিতরণ
মুজিব মানেই স্বাধীনতা,শেখ হাসিনা মানেই উন্নয়ন-- এমপি জ্যাকব
বিজিবি সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ চেষ্টায় মামলা
চরফ্যাসনে ঘোষেরহাট লঞ্চঘাটে যাত্রীদের জিম্মি করে চাঁদা আদায়ের অভিযোগ