সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ নজরুল ইসলামের ২৯ তম মৃত্যু বার্ষিকী পালিত
সাবেক সংসদ সদস্ অধ্যক্ষয মরহুম নজরুল ইসলামের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন


প্রতিথযশা  রাজনীতিবিদ ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসনের আওয়ামীলীগ দলীয় সাবেক সংসদ সদস্য,চরফ্যাসন সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলামের ২৯তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। আজ শুক্রবার মৃত্যু বার্ষিকী উপলক্ষে প্রথম প্রহরে পতাকা উত্তোলন, মরহুমের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, মরহুমের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শোকর‌্যালী, আলোচনা সভা, সরকারী কলেজ মসজিদে কোরআনখানি ও দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে এ দিনটি পালন করা  হয়।
জানায়ায়,মরহুম অধ্যক্ষ নজরুল ইসলাম ১৯৪৩ সনে লালমোহান উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের চাঁদপুর গ্রামে জম্ম গ্রহন করেন। তিনি ১৯৬৭ সনে চরফ্যাসন সদরে অবস্থিত ট্যাফনাল ব্যারেট মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এসময়ে স্বপরিবারে তিনি চরফ্যাসনে বসবাস করতেন।পরবর্তী সময়ে তিনি ১৯৬৮ চরফ্যাসন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। ১৯৬৯ সনে তিনি পাকিস্তান সেনা বাহিনিতে কমিশন পদে নিয়োগ প্রাপ্ত হন। কিন্তু চরফ্যাসন ও মনপুরার মানুষের দাবির মুখে তিনি যোগদান করেননি। ১৯৭১ সনে তিনি জাতিরজনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে স্থানীয় ভাবে দ্বায়িত্ব পালন করেন।
১৯৭৯ সনে তিনি তৎকালীন বকেরগঞ্জ-৩ (চরফ্যাসন- লালমোহনের কিছু অংশ নিয়ে গঠিত আসন থেকে প্রথম বারের মতো তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সনে দ্বিতীয় বারের মতো ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসন থেকে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী হিসেবে  সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯২সনের ১৭সেপ্টেম্বর অধ্যক্ষ এমএম নজরুল ইসলাম সংসদ সদস্য থাকাকালীন সময়ে তিনি ইন্তেকাল করেন। ১৭সেপ্টেম্বর চরফ্যাসন বাসি গভীর শ্রদ্ধাভরে এই দিনটি  স্মরণ করেন এবং মরহুম অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের আতœার শান্তি কামনায় নানান কর্মসুচী গ্রহন করেন।
তার ২৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে মরহুমের পরিবার, অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন, উপজেলা আওয়ামীলীগ এবং উপজেলা প্রসাশন, চরফ্যাসন সরকারী কলেজ,চরফ্যাসন প্রেসক্লাব, বিভিন্ন কলেজ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক, সকল শিক্ষা প্রতিষ্ঠান  কর্মসূচীর মধ্যেদিয়ে দিনটি পালন করেন।
প্রকাশ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভাপতি ভোলা- ৪ আসনের সংসদ সদস্য  সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব মরহুম অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের জ্যেষ্ঠপুত্র।
কর্মসুুচিতে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মোঃ মোরশেদ, পৌর আওয়ামীলীগের সভাপতি বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল,চরফ্যাসন প্রেসক্লাব সাধারন সম্পাদক ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, যুবলীগ সভাপতি সাইদুর রহমান স্বপন, সাধারন সম্পাদক আল এমরান, যুবলীগ সাংগঠনিক সম্পাদক মঞ্জুররুল আলম বিল্পব,  সাবেক ছাত্রলীগ সভাপতি ইউসুব হোসাইন ইমন,  ছাত্রলীগ সভাপতি হায়াত আলী চৌধুরী রিজভী, সাধারন সম্পাদক আল আমিন মুনসী প্রমুখসহ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন। এর পরে চরফ্যাসন ও মনপুরার ৩০টি হাফেজি মাদ্রাসা ও এতিমখানার অসহায় এতিমদের মাঝে দুপুরের খাবার বিতরন করা হয়।  



পরবর্তী খবর পড়ুন : অধ্যক্ষ নজরুল ইসলামের স্বরনে এসটিএস হাসপাতালের ২ দিন ব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প