চরফ্যাসনে প্রানীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত
মেলার স্টল


চরফ্যাসনে প্রানীসম্পদ অধিপ্তরের  প্রদর্শনী মেলা অনুষ্টিত হয়েছে।  শনিবার প্রানী সম্পদ অধিপ্তরের  আয়োজনে চরফ্যাসন সদরেরর শরিফপাড়া সাপ্তাহিক পশু বাজার মাঠে একদিন ব্যাপি এই মেলা অনুষ্ঠিত হয়।
প্রানী অধিদপ্তর সুত্রে জানাযায়, একদিন ব্যাপি এই প্রদর্শনী মেলায় ৫০ টি বিভিন্ন প্রজাতির গবাদী পশুর প্রর্দশনী করা হয়। মেলায় উন্নত সংকর  জাতের গরু, গাভী, দেশি গরু, মহিষ,রাম  ছাগল, তোতাপরি ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, বালী হাঁস কবুতর, রাজ হাঁস, তিতির পাখি, টারকি মুরগীসহ প্রায় শতাধিক প্রজাতির গবাদী পশুর  প্রদর্শন করা হয়। জাতীয় ভাবে সারা বাংলাদেশে প্রানীসম্পদ মেলা একযোগে প্রদর্শন করা হয়েছে। প্রদর্শনী মেলায় অংশগ্রহনকারী মেলায় উন্নত জাতের গবাদী পশু প্রদর্শনকারীদের যাছাই-বাছাই করে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীকে পুরস্কার দেওয়া হয়েছে।
প্রর্দশনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন,সহকারী কমিশনার(ভুমি) রিপন বিশ্বাস, প্রানী সম্পদ কর্মকর্তা ডঃ আতিকুর রহমান, ডেইরি ফার্ম অ্যাসোশিয়েনের সভাপতি জাহিদুল ইসলাম সৌরভ, পরিবার উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক কামাল উদ্দিনসহ চরফ্যাসন উপজেলার বিভিন্ন প্রজাতির দেশি ও বিদেশি জাতের গবাদী পশুর খামারীরা অংশ নেন।


পরবর্তী খবর পড়ুন : চরফ্যাসনস্থ মনপুরার গ্রীড বিদ্যুতের দাবীতে মানববন্ধন