প্রধান মন্ত্রীর দূরদর্শিতায় জীবন জীবিকা ও অর্থনীতি সচল - এমপি  জ্যাকব
শাড়ি বিতরন

যুব  ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, করোনার তান্ডবে বিশ্বব্যাপী অর্থনীতি এবং  মানুষের জীবন ও জীবিকা যখন স্থবির হয়ে পড়েছে,সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতায় বাংলাদেশের অর্থনীতি এবং  মানুষের জীবন ও জীবিকা সচল রয়েছে।  মঙ্গলবার চরফ্যাসনের বিচ্ছিন্ন ইউনিয়ন মুজিব নগরে তেুতলিয়ার তলদেশ দিয়ে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে  ১০ কোটি টাকা ব্যয়ে পল্লীবিদ্যুতের সাব স্টেশন( বৈদ্যুতিক উপকেন্দ্র) এবং ১৮২ কোটি টাকা ব্যয়ে তেতুলিয়া নদীর ড্রেজিং প্রকল্পের উদ্বোধণ  এবং ঈদুল ফিতর উপলক্ষে হতদরিদ্র  মানুষের মাঝে নতুন ঈদ বস্র শাড়ী বিতরন উপলক্ষ্যে আয়োজিত সুধি সমাবেশে তিনি এসব কথা বলেছেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রমে ও তার প্রতিশ্রæতি অনুযায়ী দেশের প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়া হচ্ছে। এই ধারায় তেতুলিয়া নদীর তলদেশে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে বিচ্ছিন্ন ইউনিয়ন মুজিব নগর, চর কাজল, বোরহান,চর হাজি, চর বিশ^াস, পূর্ব চর উমেদ এবং  চর মন্তাজকে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা হয়েছে। এসব বিচ্ছিন্ন চর এলাকার ২৫ হাজার গ্রাহক এখন থেকে বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেছেন, ১৮২ কোটি টাকা ব্যয়ে তেতুলিয়ার নদীর ড্রেজিং প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নদীর দু’কূলের নদীশাসন প্রকল্প টেকসই হবে। পাশাপাশি নদীর দু’পাড়ের মানুষের জীবন মান উন্নয়নে ভূমিকা রাখবে।
জ্যাকব আরো বলেন, প্রধানমন্ত্রীর সাহসী ও দূরদর্শী নেতৃত্বের ফলে করোনা কালে দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৫ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে।
তিনি আরো বলেন, করোনা মোকাবেলায় অসহায় ও দুঃস্থ মানুষকে প্রধানমন্ত্রী নগদ অর্থ  প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর কূটনৈতিক তৎপরতার কারণে বাংলাদেশ সবার আগে টিকা সংগ্রহ করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্তের কারণে করোনার ভয়াল থাবা থেকে দেশের মানুষ এখনো সুরক্ষিত আছে।
এসময়ে উপজেলার চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন. উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি. পানি উন্নয়ন বোর্ড- ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলী হাসান মাহামুদ,ভোলা পল্লি বিদ্যুতের সমিতির জি এম  আবুল বাসার আজাদ, পৌর মেয়র মোঃ মোরশেদ, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন, প্রমুখ উপস্থিত ছিলেন।


জাতীয় একাদশ নির্বাচনকে কেন্দ্র করে বাবুগঞ্জে পুলিশী মহড়া
বাবুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করবেন অলিদ
একই দিনে পাঁচটি বসতঘর নদী গর্ভে বিলীন নদী ভাঙনে
চরফ্যাসনে কলেজছাত্রী অপহৃত,উদ্ধারে অনীহা পুলিশের
বরিশালে রেশন কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ
চরফ্যাসনে প্রেমের টানে মামার সাথে ভাগ্নি উধাও
চরফ্যাসনে মাদরাসা ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, থানায় মামলা
চরফ্যাসনে তরুন প্রভাষক ঐক্যের আয়োজনে এমপি জ্যাকবের জম্মদিন উদযাপন
চরফ্যাসনে ফলের দামে ঠোঙ্গা বিক্রি ! অর্থদন্ডে দন্ডিত ৬ ব্যবসায়ী
চরফ্যাসনে মাছ ধরা সামুদ্রিক ট্রলার আটক, জরিমানা