চরফ্যাসনে সংখ্যালঘু পরিবারের জমি দখলের চেষ্টা,হামালায় নারীসহ আহত-৪
প্রতিক ছবি


চরফ্যাসনের ওসমানগঞ্জ ইউনিয়নে সংখ্যালঘু পরিবারের জমি জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় প্রবাসী লোকমানগংদের বিরুদ্ধে। এসময় জবর দলখকারীদের হামলায় সংখ্যালঘু পরিবারের এক কলেজ ছাত্রীসহ ৪জন আহত হয়েছেন।স্থানীয়রা আহতদের উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় মঙ্গলবার রাতে নির্মল চন্দ্র ধুপী বাদি হয়ে এজাহার নামীয় ৪জনসহ অজ্ঞাত আরো ৫ জনকে আসামী করে চরফ্যাসন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। মঙ্গলবার বিকালে ওসমানগঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ডে সংখ্যালঘু পরিবারের জমি দখলের চেষ্টা ও পরিবারের সদস্যদের মারধরের ঘটনা ঘটে।
চিকিৎসাধীন নিতাই চন্দ্র ধুপী  জানান, ওসমানগঞ্জ ইউনিয়নের উত্তর ফ্যাসন মৌজায় ৪৪৮ও ৪৪৯ নং খতিয়ানের প্রায় ৮ একর জমির মালিক তার বাবা ললিত মোহন ধুপী। তার মৃত্যুর ৬ ভাই ওই জমির ওয়ারিশ হন। বাবার ওয়ারিশি জমির মালিক হন তার ভাই পর্সনাথ ধুপী। তার  মৃত্যুর পর্সনাথ ধুপীর ওয়ারিশরা ওই খতিয়ানের ৩৩৭৩,৩৩৮১,৩৩৭১ নং দাগে ৬৪ শতাংশ জমি প্রাবাসী লোকমানের কাছে বিক্রি করেন। লোকমান তার খরিদা ওই জমি ভোগ দখলে আছেন। সম্প্রতি সময়ে প্রবাসী লোকমান হোসেন তার খরিদা দখলীয় জমি ছাড়াও তার বসত বাড়ির ভিটেসহ বাড়ির জমির মালিকানা দাবী করে উচ্ছেদের হুমকি দিয়ে আসছিলেন। এনিয়ে এলাকায় শালিশ চলমান রয়েছে। মঙ্গলবার বিকালে প্রবাসী লোকমান হোসেনের নেতৃত্বে একদল বহিরাগত সন্ত্রাসী বাহিনি নিয়ে তার জমি জবর দখলের চেষ্টা চলান। এসময় তিনি বাধা দিলে লোকমান ও তার সন্তানরা ওই সন্ত্রাসী বাহিনি তার ওপর আতর্কিত হামলা চালিয়ে আহত করেন। তার চিৎকারে স্ত্রী বিফুল বালা ও ছেলে নির্মল চন্দ্র ধুপী ও নাতিন তিশা রানী তাকে উদ্ধারে ছুটে এলে লোকমান হোসেনগংরা তাকে এবং পরিবারের সদস্যদের ওপর হামলা চালিয়ে গুরুতর জখম করে এবং কলেজ ছাত্রী তিশা রানীকে শ্লীলতাহানীর চেষ্টা করেন। প্রতিবেশীরা খবর পেয়ে হামলাকারীদের কবল থেকে তাদের উদ্ধার করে চরফ্যাসন হাসপাতলে ভর্তি করেন। এঘটনায় মঙ্গলবার রাতে তার ছেলে নির্মল চন্দ্র ধুপী বাদি হয়ে এজাহার নামীয় ৪জনসহ অজ্ঞাত আরো ৫ জনকে আসামী করে চরফ্যাসন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযুক্ত লোকমান হোসেন, মারধরের ঘটনা সঠিক নয় বলে তিনি জানান, ওই খতিয়ানের আমি জমি খরিদ করেছি। আমার খরিদা জমি দখল পাইনি।
চরফ্যাসন থানার ওসি মো.মনির হোসেন মিয়া জানান, সংখ্যালঘু পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


পরবর্তী খবর পড়ুন : চরফ্যাসনে নৌকার পক্ষে প্রচারনাও মতবিনিময় সভায় কেন্দ্রীয় যুবলীগ নেতারা