চরফ্যাসনে রসুলপুর ইউনিয়নের নৌকার কান্ডারী হতে চান ছাদু মোল্লা
সাহাদাত হোসেন ছাদু মোল্লা


চরফ্যাসনে উপজেলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে  আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করতে চান মোঃ শাহাদাত হোসেন ছাদু মোল্লা। নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করে সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির হাতকে শক্তিশালী করতে ভোটারও কর্মী সমর্থকদের দারে দারে দোয়া ও সর্মথন প্রার্থনায় ঘুরে বেড়িয়েছেন ওই ইউনিয়নের প্রতিটি গ্রামে।
জানাযায়,শাহাদাত হোসেন ছাদু মোল্লা ১৯৭১ সনে বৃহত্তম চরমনিকার ইউনিয়নের ছাত্র ও যুব কৃষক সম্মিলিত সংগ্রাম পরিষদের সাধারন সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করেছেন। মুক্তিযোদ্ধ চলাকালিন সময়ে চরফ্যাসন পেয়ার আলী বেপারী বাড়ি সংলগ্ন এলাকায় ও দৌলায় মিয়া বাড়ি ও বোরহানউদ্দিন হাই স্কুল মাঠ এবং টনিরহাট বর্তমান ভোলা বাংলাবাজার হাইকমান্ডার সিদ্দিকুর রহমান ও ট্রুপস কমান্ডার আছমত মিয়ার নেতৃত্বে  মুক্তিযুদ্ধে সহযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের সোর্স হিসেবে অংশ গ্রহন করেন। স্বাধীনতার পরে বৃহত্তম চরমনিকা ইউনিয়নের আওয়ামীলীগের প্রচার সম্পাদক, ও দপ্তর সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। ১৯৮৮ সনে বৃহত্তম চরমনিকা ইউনিয়ন বর্তমান রসুলপুর ইউনিয়নে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হিসেবে দ্বয়িত্ব পালন করেন। ১৯৯৩ সনে ভোলা -৪ সংসদ পদে  উপ- নির্বাচনে সাবেক সংসদ সদস্য জাফর উল্লাহ চৌধুরীর মনোনয়ন বাস্তবায়ন কমিটির আহবায়ক হিসেবে  নির্বাচনে তৎকালীন বিরোধী দলীয় সভা নেত্রী জননেত্রী শেখ হাসিনার  মিন্টু রোডের বাসবভনে প্রতিনিয়ত যোগাযোগ রক্ষা করে  নির্বাচন বস্তবায়নের পক্ষে নিরলস ভাবে কাজ করে আসিলেন। সক্রিয় ভাবে আওয়ামীলীগের পক্ষে কাজ কারার অপরাধে তৎকালীন বিএনপি সরকারের নেতারা মুক্তিযোদ্ধা তালিকা থেকে তার নাম বাধ দিয়ে দেন। তিনি স্বাধীনতার স্বপক্ষে মুক্তিযোদ্ধে একনিষ্ঠ ভাবে অংশ গ্রহন করেও আওয়ামীলীগ করার অপরাধে মুক্তিযোদ্ধাদের তালিকায় অন্তভুক্ত হয়নি তার নাম।
২০০৪ সনে বিএনপি জামায়াতের দুঃসাষনের সময় বহু মামলা হামলার শিকার হয়ে ১১নং রসুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দলীয় একাধিক প্রার্থী থাকায় জেলা ও উপজেলা  আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতে কাউন্সেলরদের ব্যালটের মাধ্যমে প্রত্যক্ষ ভোটে সাধারন সম্পাদক নিবার্চিত হয়ে ৫ বছর দ্বায়িত্ব পালন করেছেন।২০০৫সনে চরফ্যাসন উপজেলার বিভিন্ন ইউনিয়নের কমিটি গঠন চলাকালীন সময়ে উপজেলা নেতৃবৃন্দের সাথে সক্রিয় ভাবে কাজ করেছেন। আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হসিনার সুধাসধনের বাসভবনে এবং ইউনিয়ন আওয়ামীলীগ ও উপজেলার আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ সৌজন্য সক্ষাত করেন।১৯৭৩ সনের সংসদ নির্বাচন থেকে বর্তমান সংসদ সদস্য  আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির নির্বাচন পর্যন্ত প্রতিটি নির্বাচনে নির্বাচনী এজেন্ট হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। ২০১২ সন থেকে এই প্রবীন আওয়ামীলীগ নেতা ওই ইউনিয়নের আওয়ামীলীগের সহসভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি দলীয় কর্মকান্ডে অংশ গ্রহনের পাশাপািশ দক্ষিণ বাংলা বঙ্গবন্ধু স্মতিসংঘ ও অধ্যক্ষ নজরুল ইসলাম স্মৃতিসংঘ ও একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেন।
শাহাদাত হোসেন ছাদু মোল্লা জানান, যদি প্রধান মন্ত্রী দলীয় সভাপতি জননেত্রী  শেখ হাসিনা আমার দলীয় পদ পদবী ও একনিষ্ঠ ভাবে ত্যাগ স্বীকার করে  আওয়ামীলীগের কর্মী হিসেবে কাজ করার বিষয়টি আমলে নিয়ে বর্তমান সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির হাতে শক্তিশালী করতে আমাকে রসুলপুর ইউনিয়নের নৌকা প্রতীক নিয়ে  মনোনয়ন দিবেন বলে আশাবাদ ব্যাক্ত করি।  


নড়িয়ায় পদ্মা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্তদেরকে ত্রাণ বিতরণ
ঘূর্ণিঝড় ফণী প্রভাবে আমতলী-তালতলীর নিম্নাঞ্চল প্লাবিত
মঠবাড়িয়ায় নৌকার নির্বাচনী সভা জন সমুদ্রে পরিনত
চরফ্যাসনের শশীভূষণ থানায় ঘুষ দিতে না পারায় মামলার চুড়ান্ত প্রতিবেদন দিলেন পুলিশ
চরফ্যাসনে ৪০ পিস ইয়াবাসহ পুলিশের জালে যুবক
চরফ্যাসনে আওয়ামীলীগ নেতার ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা দায়ের
চরফ্যাসনে বেসরকারী পরিবার উন্নয়ন সংস্থার উদ্যোগে ডিম দিবস উদযাপন
চরফ্যাসনের মিনা বাজারের গলি পথ জবর দখল করে পাকা ঘর নির্মাণ
চরফ্যাসনে জোড়া খুন, ভাড়াটে খুনি শরীফূল চট্রগ্রাম থেকে গ্রেপ্তার
চরফ্যাসনে বিদ্যুৎস্পর্শে বৃদ্ধের মৃত্যু