চরফ্যাসন পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল
প্রতিক ছবি

চরফ্যাসন পৌরসভার মনোনয়নপত্র যাচাই বাছাইতে ২ মেয়র ও ৭ জন কাউন্সেলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়ায় ২ মেয়র প্রার্থী হচ্ছেন বিএনপির মো. হুমায়ুন কবির সিকদার ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলণের আবু ইউসুফ।
বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে ত্রæটি থাকার কারনে  রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন ৯ প্রার্থী মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করেছেন বলে এ তথ্য নিশ্চিত করেন।
নির্বাচন অফিস সুত্রে জানাযায়,পঞ্চম ধাপে ঘোষিত চরফ্যাসন পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থীসহ সংরক্ষিত কাউন্সিলর পদে ৯জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।
 বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়ন পত্র যাছাই বাচাই কালে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী হুমায়ুন কবির সিকাদরের হলফ নামার সাথে ও আয়কর রির্টানের তথ্যের মিল না থাকায় এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সমর্থিত মেয়র প্রার্থী আবু ইউসুফের হলফ নামায় স্বাক্ষর না থাকায় দুই মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করা হয়। পাশাপাশি সংরক্ষিত আসন ৭.৮.৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সেলর  প্রার্থী কামরুন নাহার ও হোসনে আরা বেগম এবং নাজমা বেগমের আয়ককর রির্টানে ক্রটির কারনে ওই তিন নারী কাউন্সেলর প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ঘোষনা করা হয়। অপরদিকে সাধারন সদস্য পদে ২ নম্বর ওয়ার্ডের আজাদ উদ্দিন হাওলাদারের হলফ নামায় স্বাক্ষর না থাকায় এবং ৬ নম্বর ওয়ার্ডের ছালাউদ্দিনের শিক্ষা সনদ ভুয়া দাখিল ও ৮ নম্বর ওয়ার্ডের সিদ্দিকুর রহমানের ঋণ খেলাপী ও ৯ নম্বর ওয়ার্ডের আবদুল করিম মুন্সীর মামলার তথ্য গোপন করায় ওই ৪ সাধারন সদস্য পদে প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।
চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং অফিসার মো. রুহুল আমিন জানান, মনোনয়ন পত্র বাতিল হওয়া প্রার্থীদের আপীল করার সুযোগ রয়েছে।
উল্লেখ্য,১৯ জানুয়ারী ৫ম ধাপে চরফ্যাসন পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গত ২১ জানুয়ারী  ফরম বিতরন শুরু হয়। ফরম বিতরনের দাখিলের শেষ তারিখ ছিল ২ ফেব্রুয়ারী। বৃহস্পতিবার যাছাই বাছাই শেষ করা হয়। আগামী ১১ ফেব্রæয়ারি  প্রতীক বরাদ্দের দেয়া হবে। আগামী ২৮ ফেব্রুয়ারি চরফ্যাসন পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।


পদ্মার ভাঙনরোধে যা করণীয় তাই করবেন শেখ হাসিনা
জাতীয় পার্টিতে ৫ শতাধীক নেতাকর্মীর যোগদান
বরিশালের বাবুগঞ্জ দুই বন্ধুর যাবজ্জীবন কারাদন্ড
চরফ্যাসনে যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বরিশালে লিফটের নিচে চিকিৎসকের লাশ, ৯ জন পুলিশ হেফাজতে
চরফ্যাসনে শিক্ষক পরিবারের ওপর হামলা, আহত -৭
বরিশালেও বন্ধ থাকছে ঈদ মার্কেট
চরফ্যাসনে অমূল্য গুপ্তধন দেয়ার আশ্বাসে প্রতারনা, কথিত তন্ত্রসাধক আটক
চরফ্যাসনের দুলারহাটে স্কুল ছাত্রীকে অপহরনের পর ধর্ষণ,মামলা
চরফ্যাসনে অন্যের সনদে সহকারী গ্রন্থগারিক পদে মাদ্রাসায় নিয়োগের অভিযোগ