চরফ্যাসনে  জমি বিরোধ প্রতিপক্ষের হামলায় একই পরিবারের আহত-৭
প্রতিক ছবি


চরফ্যাসনের দুলারহাট থানার  নুরাবাদ ইউনিয়নে জমি বিরোধ জের ধরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৭ জন আহত হয়েছেন। রোববার ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ডে এঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আহতদের পরিবার সুত্রে জানাগেছে।
আহতরা হলেন, রিয়াজ(২৫), ইউসুব(৩৩), আবু সুফিয়ান(১৮),মোঃ নোমান(২২),কহিনুর(৩০), অহিদ(৫৫), জান্নাত(৪০)।
চরফ্যাসন হাসপাতালে চিকিৎসাধীন অহিদ অভিযোগ করেন, নুরাবাদ মৌজায় এসএ ৩২৫ নং খতিয়ানে ৭একর ৩ শতাংশ জমির মূল মালিক ছিলেন নানা ইসলামইল বেপারী। তার মৃত্যুর পর তিন ছেলে ১ মেয়ে ওয়ারিশ হন। বাবার মৃত্যুর পরে একমাত্র মেয়ে ফাতেমা ১একর ১২ শতাংশ জমির মালিক হন। ফাতেমার মৃত্যুর পর ছেলে বারেক মাষ্টার গংরা মায়ের ওয়ারিশি ওই জমি ও মূল খতিয়ানের  মালিক মোঃ হোসেন আলী গংদের থেকে আরো ৪ শতাংশ জমি খরিদ করে  বসত বাড়ি ও ঘর উত্তোলন করে ২০ বছর যাবতভোগ দখলে আছেন। সম্প্রতি সময়ে প্রতিবেশী সিরাজ ও সিদ্দিকগংরা তাদের বসত বাড়ির চলাচলের রাস্তাসহ ৩৭ শতাংশ জমির মালিকানাদাবী করে উচ্ছেদের হুমকি দিয়ে আসছিলেন। এবং তাদের ২০ বছরের দখলীয় ওই জমি ছেড়ে দিতে হুমকি দেন। রোববার সকালে স্থানীয় প্রভাবশালী সিরাজ ও সিদ্দিকের নেতৃত্বে ২০/২৫ জনের বহিরাগত ভাড়াটিয়া চক্র নিয়ে তাদের দখলীয় ওই বাড়ির চলাচলের পথসহ ৩৭ শতাংশ জমি জবর দখলে করে চাষ আবাদের চেষ্টা করেন। তিনিসহ তার পরিবারে সদস্যরা বাধা দিলে ওই সংঘবদ্ধ চক্র তাদের ওপর আর্তকিত হামলা চালিয়ে গুরুতর জখম করেন। তাদের চিৎকারের স্থানীয়রা ছুটে এসে হামলাকারীদের কবল থেকে তাদের উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন।অভিযুক্ত সিরাজ জানান, ওই খতিয়ানে তিনি এবং তার ওয়ারিশরা জমি পাওনা রয়েছেন। এনিয়ে তাদের সাথে হাতাহাতির ঘটনা ঘটেছে।
দুলারহাট থানার ওসি মো, মোরাদ হোসেন জানান, এঘটনায় একনও কোন লিখিত অভিযোগ পাইনি । অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।

প্রশাসনের আয়োজনে শোক দিবস অনুষ্ঠান বর্জন তালতলী উপজেলা পরিষদ, আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা সংসদ
আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান
বাবুগঞ্জে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা
ঝিনাইদহের কোটচাঁদপুরে প্রভাবশালী পরিবার প্রাচীর ও গেট নির্মান করে বন্ধ করল ৬০ বছরের পুরানো রাস্তা
আনসার ভিডিপি এর পক্ষ থেকে বরিশাল জেলায় খাদ্য সহায়তা কার্যক্রম শুরু
চরফ্যাসনে বেসরকারী পরিবার উন্নয়ন সংস্থার উদ্যোগে ডিম দিবস উদযাপন
চরফ্যাসনে অন্তঃস্বত্তা গৃহবধুকে নির্যাতন, মামলা দায়ের
চরফ্যাসনে রসুলপুর ইউনিয়নের নৌকার কান্ডারী হতে চান ছাদু মোল্লা
চরফ্যাসনে ফলের দামে ঠোঙ্গা বিক্রি ! অর্থদন্ডে দন্ডিত ৬ ব্যবসায়ী
চরফ্যাসনের দক্ষিণ আইচায় বাবা-মেয়েকে কুপিয়ে জখম