চরফ্যাসনে এসডিএফ’র  অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত
কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার


চরফ্যাসনে মৎস্যজীবিদের জীবনমান উন্নয়নের অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে অফিসার্স ক্লাবে এসডিএফ’র ক্লাস্টার অফিসের আয়োজনে, চরফ্যাসন উপজেলা মৎস্য অফিসের সহযোগিতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
জানাযায়,অতিরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠির উন্নয়ন এসডিএফ’র বহুমুখী উন্নয়ন মুলক কর্মকান্ডের অংশ হিসেবে এসসিএসএফ প্রকল্পের আওয়াতায় অতিদরিদ্রও দরিদ্র মৎস্যজীবিদের জীবনমান উন্নয়নে চরফ্যাসন উপজেলার  হাজারীগঞ্জ ও নুরাবাদ দুইটি ইউনিয়নের ১৮টি গ্রামের অবকাঠামোগত উন্নয়নের আওতায় কাচা রাস্তা, কালভার্ট, নলকুপ, স্কুল ঘর মেরামত, কাঠেরপুল ও গ্রাম সমিতির অফিস ঘর নির্মানসহ নানান উন্নয়ন মুলক কর্মকান্ড করবেন বলে জানাগেছে। এতে কর্মহীন জেলে পরিবারের সন্তানরা , গ্রামীন নারী অংশ গ্রহনের সুযোগ পাবে। এছাড়াও নিবন্ধিত দরিদ্র ও অতিদরিদ্র মৎস্যজীবি সম্প্রদায়ের যারা প্রত্যক্ষ ভাবে মৎস্য শিকার ও মৎস্য জীবিকায়ন এর ওপর নির্ভরশীল যেসব জেলেরা জীবনের ঝুঁকি নিয়ে মাছ ধরার জন্য গভীর সমুদ্রে যান তাদের জন্য বিকল্প জীবিকায়ানের মাধ্যমে সমুদ্রের ওপর চাপ কমানোর জন্য নিয়ে এই প্রকল্পের মুল লক্ষ্য ও উদ্দেশ্য। এতে বাংলাদেশের ৪৫০টি গ্রামে স্থায়ী ও টেকসই মৎস্য গ্রাম সংগঠন তৈরি হবে এবং যারা  নিজেদের কাজ নিজেরাই পরিচালনা করবে।  
চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার মো.রুহুল আমিনের সভাপতিত্বে আয়োজিত কর্মশালা অনুষ্ঠনে, সাসটেইনেবল কোষ্টার এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের রিজওনাল কো-ডিনেটর মো. শামিউল হক, সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মারুফ হোসেন মিনার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ছাদেক মিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আনিসুর রহমানসহ মৎস্যজীবি লীগের নেতা ও জন প্রতিনিধিও সাংবাদিকরা অংশ নেন।

আমতলীতে গণশুনানী
পদ্মার ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থা করবেন শেখ হাসিনা - এনামুল হক শামীম
বিদায়ী ও নবাগত উপজেলা নির্বাহী অফিসারদ্বয়কে সংবর্ধনা ও মতবিনিময় সভা
চরফ্যাসনে প্রবাসীর বাড়িতে সন্ত্রাসী তান্ডব
চরফ্যাসনে প্রতিপক্ষকে ফাঁসাতে বিদ্যুৎ অফিসের দালাল আখ্যা দেয়ার অভিযোগ
চরফ্যাসনে কাল থেকে তিনদিন ব্যাপী স্বরসতী পূজা উদযাপন
চরফ্যাসনের দুলারহাট জামে মসজিদে এমপি জ্যাকরেব ১০লাখ টাকা অনুদান
চরফ্যাসনে প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় মামলা দায়ের
চরফ্যাসনে ১৮ মামলার পলাতক আসামী শীর্ষ সন্ত্রাসী মুরাদের ২০ বছরের জেল
চরফ্যাসনে বিদ্যুৎস্পর্শে বৃদ্ধের মৃত্যু